Apple আগামী বছর লঞ্চ করবে 5G সাপোর্ট সহ iPhone SE Plus

Apple আগামী বছর লঞ্চ করবে 5G সাপোর্ট সহ iPhone SE Plus
HIGHLIGHTS

iPhone SE3 টেক মার্কেটে আসার আগে লঞ্চ করতে পারে iPhone SE Plus মডেল

iPhone SE3 স্মার্টফোন 2022 সালের পরিবর্তে লঞ্চ করতে পারে 2023 সালে

iPhone SE Plus মডেলে থাকতে পারে 4.7 ইঞ্চির ডিসপ্লে এবং স্পেসিফিকেশন হতে পারে iPhone SE 2020 মডেলের মতনই

iPhone 13 স্মার্টফোন লঞ্চ করেছে কিছুদিন আগেই। পরের বছর অর্থাৎ 2022 সালে লঞ্চ করতে পারে iPhone 14 মডেল। তবে iPhone 14 লঞ্চের আগে 2022 সালের শুরুর দিকে লঞ্চ করতে পারে iPhone SE3, জানা যাচ্ছিল এমনটাই । এই মডেল iPhone SE 2020 ডিভাইসের পরের জেনারেশনের মডেল।

অধিকাংশ রিপোর্টেই এতদিন ধরে শোনা যাচ্ছিল যে iPhone SE3 মডেল 2022 সালের মার্চ মাসে লঞ্চ করবে। তবে সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানা গিয়েছে যে iPhone SE3 স্মার্টফোনের বদলে অ্যাপেল ব্র্যান্ড পরের বছর লঞ্চ করতে চলেছে iPhone SE Plus।

ডিসপ্লে অ্যানালিস্ট রোজ ইয়াং জানিয়েছেন যে iPhone SE Plus মডেল হতে চলেছে iPhone SE ফোনের মতনই। কেবল এতে থাকতে পারে এলসিডি ডিসপ্লে। iPhone SE Plus মডেলের স্ক্রিন সাইজ হতে পারে 4.7 ইঞ্চি এবং আসতে পারে 5G কানেক্টিভিটির সঙ্গে। এই ডিভাইসে থাকতে পারে A15 বায়োনিক প্রসেসর।অন্যদিকে iPhone SE3 ফোনে থাকতে পারে 5.7 ইঞ্চি থেকে 6.1 ইঞ্চি সাইজের ডিসপ্লে। iPhone SE3 দেখতে হতে পারে iPhone XR মডেলের মতনই। আসতে পারে এলসিডি ডিসপ্লের সাথে। ডিসপ্লে অ্যানালিস্ট রোজ ইয়াং বলেছেন যে নতুন iPhone SE3 লঞ্চ করতে পারে 2023 সালে।

এতদিন ধরে বেশ কয়েকটি রিপোর্টে শোনা গিয়েছিল যে অ্যাপেল ব্র্যান্ড পরবর্তী iPhone SE মডেলের স্ক্রিন সাইজ হিসেবে 4.7 ইঞ্চির সাথে এলসিডি ফিচার আনতে পারে। তবে ডিসপ্লে অ্যানালিস্ট ইয়াংয়ের কথা যদি সত্যি প্রমানিত হয়, তবে পরের বছর কোনো iPhone SE3 মডেল লঞ্চ করবে না।

মনে করা হচ্ছে যে iPhone SE Plus মডেল 2022 সালে লঞ্চ করলে তা হবে আইফোন ব্র্যান্ডের সবচাইতে সস্তা 5G স্মার্টফোন। অনেক সূত্র থেকে জানা যাচ্ছে যে iPhone SE Plus মডেলের স্পেসিফিকেশন হবে iPhone SE 2020 এডিশনের মডেলের মতনই। যার কারণে এতে থাকবে না আরও উন্নত ক্যামেরা বা ব্যাটারি আপডেট। কেবল নতুন iPhone SE Plus ফোনে থাকতে পারে A15 বায়োনিক চিপসেট, যে কারণে মোবাইলের পারফরমেন্স হতে পারে আরও উন্নত।

জানা যাচ্ছে যে iPhone SE3 মডেল 2022 সালের আশেপাশে লঞ্চ নাও করতে পারে। নতুন iPhone SE3 স্মার্টফোন দেখতে হতে পারে অনেকটা iphone XR মডেলের মতনই। iPhone SE3 হ্যান্ডসেটে থাকতে পারে ফেস আইডির পরিবর্তে টাচ আইডি বাটন। এই ফোন আসতে পারে পাঞ্চ- হোল ডিসপ্লের সঙ্গে।

Digit.in
Logo
Digit.in
Logo