iPhone 15-তে অবশেষে আসছে ফাস্ট চার্জিং-এর সুবিধা? নতুন ফাঁস হওয়া তথ্য কী জানাচ্ছে?

iPhone 15-তে অবশেষে আসছে ফাস্ট চার্জিং-এর সুবিধা? নতুন ফাঁস হওয়া তথ্য কী জানাচ্ছে?
HIGHLIGHTS

Apple -এর তরফে 15W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট অফার করা হবে

এই চার্জিং সাপোর্ট থার্ড পার্টি চার্জার ভিত্তিক Qi2 চার্জিং স্ট্যান্ডার্ডের সঙ্গে মিলবে

iPhone 15 Pro মডেলে 27W ফাস্ট চার্জিং -এর সুবিধা মিলতে পারে

iPhone 15 -এর লঞ্চের সময় যত এগোচ্ছে তত বেশি এই ফোন সম্পর্কে নানা তথ্য প্রকাশ্যে আসছে। Apple -এর এই আসন্ন ফোনে নাকি বেশ কিছু বড়সড় আপডেট পাওয়া যাবে মূলত এর ডিজাইন এবং ক্যামেরার নিরিখে। এখন আবার বলা হচ্ছে এই ফোনে নাকি ফাস্ট চার্জিং -এর সুবিধা দেওয়া হবে তাও থার্ড পার্টি চার্জার ভিত্তিক Qi2 চার্জিং স্ট্যান্ডার্ডের সঙ্গে। iPhone 15 Pro মডেলে থাকবে আরও বেশি ওয়্যার্ড চার্জিং -এর সুবিধা। 

iPhone 15 কি সত্যি ফাস্ট চার্জিং এর সুবিধা আসবে? 

iPhone 15 মডেলে 20W ফাস্ট চার্জিং -এর সুবিধা পাওয়া যাবে। অন্যদিকে iPhone 15 Pro মডেলগুলোতে নাকি থাকবে 27W ফাস্ট চার্জিং -এর সুবিধা। এমনটাই সম্প্রতি একটি ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে।

Toms Guide -এর তরফে এমনটাই জানানো হয়েছে। অ্যান্ড্রয়েড ফোনগুলোর তুলনায় এই চার্জিং স্পিড অনেকটাই কম। তবুও iPhone 15 Pro মডেলগুলোতে অবশেষে বেশি চার্জিং স্পিড অন্তত দেখা যাবে।

আরও পড়ুন: iPhone 16 Pro-তে থাকবে নয়া ক্যামেরা, ফাঁস হল ডিসপ্লের তথ্যও! দেখুন খুঁটিনাটি

এটা যদিও ফাঁস হওয়া তথ্য কেবল। কোনও নিশ্চিত বার্তা নয়। এখনও এই বিষয়ে কোম্পানির তরফে কিছুই জানানো হয়নি। 

বর্তমানে একাধিক অ্যান্ড্রয়েড ফোনে 65W, 80W, 100W, 120W ফাস্ট চার্জিং -এর সুবিধা আছে। এটার সাহায্যে দ্রুত ফোন চার্জ দেওয়া যায়। ফলে কারও যখন কোথাও বেরোনোর তাড়া থাকে আর ঝটপট ফোন চার্জ দেওয়ার হয় তখন এই ফিচার ভীষণই সাহায্য করে। 

Rumours about iPhone 15

এছাড়া জানা গিয়েছে iPhone 15 ফোনে 15W ওয়্যারলেস চার্জিং -এর সুবিধা মিলবে তাও নতুন Qi2 ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডার্ডের সঙ্গে। এমনটাই Mac Rumours -এর তরফে জানানো হয়েছে। এর আগেও iPhone গুলোতে 15W ওয়্যারলেস চার্জিং -এর সুবিধা ছিল।

তবে ফাস্ট চার্জিং- এর সুবিধা কেবল MagSafe চার্জার থেকেই মিলত। Qi সার্টিফায়েড ওয়্যারলেস চার্জারের ক্ষেত্রে সেটা কেবল 7.5W পর্যন্ত ছিল। 

আরও পড়ুন: 5 জুন অনুষ্ঠিত হবে WWDC, Apple-এর শো সম্পর্কে এখনও কী কী জানা গেল?

এই নতুন Qi2 ওয়্যারলেস চার্জিং মডিউল অনেক বেশি সস্তা। এগুলোর দাম Magsafe মডিউলের দামের এক তৃতীয়াংশ প্রায়। এটার সাহায্যে ব্যবহারকারীরা সহজেই দ্রুত গতির ওয়্যারলেস চার্জিং -এর জিনিস জিনিস সস্তায় কিনতে পারবেন। 

আগামী সেপ্টেম্বর মাস নাগাদ Apple -এর তরফে iPhone 15 সিরিজ লঞ্চ করা হবে। অন্তত বিগত বছরগুলোর দিকে তাকালে সেটাই মনে করা হচ্ছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo