iPhone 16 Pro-তে থাকবে নয়া ক্যামেরা, ফাঁস হল ডিসপ্লের তথ্যও! দেখুন খুঁটিনাটি

iPhone 16 Pro-তে থাকবে নয়া ক্যামেরা, ফাঁস হল ডিসপ্লের তথ্যও! দেখুন খুঁটিনাটি
HIGHLIGHTS

iPhone 16 Pro মডেলের তথ্য ফের ফাঁস অনলাইনে

এই ফোনে নতুন ক্যামেরা থাকবে

থাকতে পারে তুলনামূলক লম্বা ডিসপ্লেও

Apple -এর তরফে এই বছর লঞ্চ করা হবে iPhone 15 সিরিজ। চলতি বছরের সেপ্টেম্বর মাসের দিকে লঞ্চ হবে এই ফোন সিরিজ।

এখনও এই ফোন লঞ্চ না হলে কী হবে, ইতিমধ্যেই 2024 সালে যে ফোন লঞ্চ হবে অর্থাৎ iPhone 15 সিরিজের উত্তরসূরি, iPhone 16 নিয়ে ইতিমধ্যেই জোর চর্চা শুরু হয়ে গিয়েছে। সেই সংক্রান্ত নানা তথ্য প্রকাশ্যে উঠে আসছে। ইতিমধ্যেই iPhone 16 Pro মডেলের বেশ কিছু তথ্য সামনে এসেছে। 

বর্তমানে Cupertino ভিত্তিক এই কোম্পানি সেপ্টেম্বরে iPhone 15 সিরিজ লঞ্চ করা প্রস্তুতি নিচ্ছে। সম্প্রতি এই ফোনের সিরিজের বিষয়ে নতুন তথ্য মার্ক গুরমান Bloomberg -এ প্রকাশ করেছেন। সেখানে iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max মডেলের তথ্যের কথা বলা হয়েছে।

এই ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই ফোনের ডিসপ্লের সম্পর্কে। গুরমান যে তথ্য এই রিপোর্টে জানিয়েছেন সেই অনুযায়ী iPhone 16 Pro এবং Pro Max মডেলে 6.3 এবং 6.9 ইঞ্চির ডিসপ্লে থাকবে যথাক্রমে। 

আরও পড়ুন: iPhone 14 Pro Max-এর সঙ্গে ক্যামেরার নিরিখে মিল আছে iPhone 15 Pro Max-এর! সেগুলো কী কী?

এক কথায় বলতে গেলে iPhone 16 Pro মডেলে লম্বা ডিসপ্লে থাকবে তার পূর্বসূরিদের তুলনায় আড়াআড়ি ভাবে এই ফোনগুলো বেশ কিছুটা হলেও লম্ব হবে। সূত্রের খবর অনুযায়ী এটি Samsung -এর প্রিমিয়াম ফোনগুলো টেক্কা দিতে চাইছে। 

ফলে আশা করা হচ্ছে এই ফোনে তুলনায় বড় ব্যাটারি পাওয়া যাবে। অন্যদিকে Digital Chat Station জানিয়েছিল iPhone 16 Pro এবং 16 Pro Max এ 1/1.14 ইঞ্চির প্রাইমারি ক্যামেরা থাকবে যা কিনা খুব সম্ভবত Sony IMX903 সেন্সর হবে। যদি এটা সত্যি হয় তাহলে iPhone 15 -এর ক্ষেত্রে তেমন কোনও আপগ্রেডেশন দেখা যাবে না ক্যামেরার নিরিখে। এটা সোজাসুজি তখন iPhone 16 Pro মডেলে দেখা যাবে।

iPhone 16 pro update

অন্যদিকে সদ্য আরও একটি রিপোর্ট প্রকাশ্যে এসেছে সেটায় Apple প্রেমীরা খুশি নাও হতে পারেন। যাঁরা ভাবছেন এভাবে iPhone 15 বেশ কিছু আপডেট নিয়ে আসবে সেটা কিন্তু আদতে নয়।

আরও পড়ুন: নতুন আইফোন লঞ্চের আগেই সস্তা হল iPhone 12, 33 হাজার টাকার অতিরিক্ত ছাড়ে কেনার সুযোগ

সদ্য যে রিপোর্ট সামনে এসেছে সেখান থেকে জানা গিয়েছে যে এই ফোনের একাধিক ফিচারের সঙ্গে iPhone 14 -এর বেশ মিল থাকবে। iPhone 14 -এর ক্ষেত্রে যেমন দেখা গিয়েছিল তেমনই M12 OLED প্যানেল টেকনোলজি থাকবে এই আসন্ন iPhone 15 Pro Max -এ। ফলে যাঁরা নতুন সিরিজে নতুন ডিসপ্লে ফিচার, নতুন ব্রাইটনেস লেভেল ইত্যাদি আশা করছেন সেটা করবেন না। 

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo