Huawei P20 আর Huawei P20 Pro স্মার্টফোন দুটি খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ করা হতে পারে

Huawei P20 আর Huawei P20 Pro স্মার্টফোন দুটি খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ করা হতে পারে
HIGHLIGHTS

Huawei ভারতে তাদের অফসিয়াল ওয়েবসাইটে Huawei P20 আর Huawei P20 Pro স্মার্টফোন দুটি খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হওয়ার বিষয়ে জানিয়েছে

আজ থেক প্রায় দিন দুয়েক আগে প্যারিসের একটি ইভেন্টে Huawei তাদের দুটি স্মার্টফোন Huawei P20 আর Huawei P20 Pro লঞ্চ করেছিল, আর এছাড়া কোম্পানি নিজদের অন্য আরও একটি স্মার্টফোন Porsche Designয়ের সঙ্গে Mate RSকেও লঞ্চ করেছি। আর এবার কোম্পানি তাদের Huawei P20 আর Huawei P20 Pro স্মার্টফোন দুটি ভারতে খুব তাড়াতাড়ি লঞ্চ করার কথা বলেছে। আর আপনাদের জানিয়ে রাখি যে ভারতে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে এই বিষয়ে খবর পাওয়া গেছে আর কোম্পানি খুব তাড়াতাড়ি নিজেদের এই দুটি স্মার্টফোন ভারতে লঞ্চ করবে।

এই স্মার্টফোন দুটি ভারতে লঞ্চ হওয়া বা কিনতে পাওয়া যাবে এই বিষয়ে এখনও কোন কিছু অফিসিয়ালি জানা যায়নি। আর এও জানা যায়নি যে এই ফোন দুটির দাম কি হবে। আর আমরা যদি এই স্মার্টফোন দুটির অন্য দেশের দাম দেখি তবে দেখা যাবে যে Huawei P20 স্মার্টফোনটির দাম 649 ইয়ুরো মানে প্রায় 52,200 টাকা আর এছাড়া Huawei P20 Pro স্মার্টফোনটির দাম 899 ইয়ুরো মানে 72,200টাকা আর এটি 6 এপ্রিল পাওয়া যাবে। আর এই দুটি স্মার্টফোনই সেরামিক ব্ল্যাক, পিংক গোল্ড, মিডনাইট ব্লু, টার্টলাইট আর গ্রাফাইট ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

PaytmMall য়ে আজকে স্মার্টফোন, টেলিভিশানও আরও বেশ কিছু জিনিসের ওপর ক্যাশব্যাক আর ডিস্কাউন্ট অফার করা হচ্ছে

Huawei P20

আমরা এবার এই স্মার্টফোনটির স্পেসিফিকেশান দেখেনি। এই Huawei P20 স্মার্টফোনটিতে 5.8-ইঞ্চির RGBW FullView ডিসপ্লে 2244×1080পিক্সাল রেজিলিউশানের সঙ্গে দেওয়া হয়েছে। আর এই স্মার্টফোনটিতে Huawei Kirin 970 প্রসেসার আছে, ফোনটিতে একটি 4GB র‍্যাম দেওয়া হয়েছে। এই স্মার্টফোনটির স্টোরেজ 128GB আর এটই স্টোরেজকে মাইক্রোএসডি কার্ড দিয়ে বাড়ানো যাবে না।

এই ফোনটিতে ফটোগ্রাফির জন্য Leica আর একটি ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, এটি 20-মেগাপিক্সালের একটি মনোক্রোম সেন্সারের সঙ্গে একটি 12-মেগাপিক্সালের অন্য একটি সেন্সারের কম্বো। ফোনটিতে সেলফি নেওয়ার জন্য একটি 24-মেগাপিক্সালের ক্যামেরা দেওয়া হয়েছে। আর এছাড়া এই ফোনে একটি 3400mAhয়ের ব্যাটারি দেওয়া হয়েছে। যা Huaweiয়ের সুপার চার্জ টেকনলজি যুক্ত। এই ফোনটির ফ্রন্ট প্যানেলে একটা ফিঙ্গাররপ্রিন্ট সেন্সার দেওয়া হয়েছে।

আর এছাড়া এটি USB Type C আর 3.5mmয়ের অডিও জ্যাক যুক্ত। এই স্মার্টফোনটি IP53ওয়াটার আর ডাস্ট প্রুফ ক্ষমতা যুক্ত। এই ফোনটিতে সিঙ্গেল আর ডুয়াল সল্ট আছে। ফোনটিতে অ্যান্ড্রয়েড 8.1 OS য়ের সঙ্গে EMUI 8.1 আছে। এই স্মার্টফোনটি আপনারা টার্ব্লাইট, মিডনাইট ব্লু, গ্রাফাইট ব্ল্যাক, পিংক এই সভব রঙের অপশানে পাবেন। এওই স্মার্টফোনটির দাম 649 ইউরো।

Huawei P20 Pro

এছাড়া আমরা যদি Huawei P20 Pro স্মার্টফোনটি দেখি তবে এতে আপনারা একটি 6.1-ইঞ্চির OLED FullView ডিসপ্লে 2240×1080 পিক্সাল রেজিলিউশানের সঙ্গে পাবেন। এই ফোনটির প্রসেসার Huawei Kirin 970। আর এই স্মার্টফোনটির র‍্যাম 6GB আর ইন্টারনাল স্টোরেজ 128GB, যা মাইক্রোএসডি কার্ড দিয়ে এক্সপেন্ড করা যায়না।

ফটোগ্রাফির জন্য এতে আপনারা Leica’র থেকে তিনটি ক্যামেরা যুক্ত সেটআপ পাবে, এতে আপনারা একটি 40-মেগাপিক্সালের RGB সেন্সার একটি 20-মেগাপিক্সালের মনোক্রোম সেন্সার আর অন্যটি 8-মেগাপিক্সালের টেলোফটো লেন্স আছে। আর এছাড়া এতে একটি 4000mAhয়ের ব্যাটারি আছে। আর যা হুয়াইয়ের সুপার চার্জার প্রযুক্তি যুক্ত। ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার ফ্রন্টে দেওয়া হয়েছে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ফলো করুন
 

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

আর এছাড়া এতে আপনারা USB Type C Port একটি 3.5mmয়ের অডিও জ্যাকও পাবেন। ফোনটি IP67 যুক্ত। আর জন্য এই ফোনটি ওয়াটার আর ডাস্ট প্রুফ। এই ফোনটিতে সিঙ্গেল আর ডুয়াল সিম সল্ট আছে। ফোনটিতে অ্যান্ড্রয়েড 8.1য়ের সঙ্গে EMUI 8.1 আছে। এই ফোনটি বেশ কয়েকটি কালার অপশানে পাওয়া যাবে। ফোনটির দাম 899ইউরো আর এটি 6 এপ্রিল সারা বিশ্বের জন্য বাজারে ছাড়া হতে পারে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo