27 নভেম্বর ভারতে লঞ্চ হতে পারে Huawei Mate 20 Pro

27 নভেম্বর ভারতে লঞ্চ হতে পারে Huawei Mate 20 Pro
HIGHLIGHTS

Huawei ভারতে খুব তাড়াতাড়ি 27 নভেম্বর একটি স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। তবে এই ডিভাইসটির বিষয়ে কোম্পানি এখনও কিছু জানায়নি, কিন্তু এই হ্যান্ডসেটটি Huawei Mate 20 Pro হতে পারে

চিনের স্মার্টফোন কোম্পানি Huawei তাদের প্রিমিয়াম Mate 20 Pro ফোনটি লঞ্চ করতে চলেছে সেই বিষয়ে নিশ্চিত ভাবে কিছু বলা না গেলেও কোম্পানি 27 নভেম্বর ভারতে তাদের একটি স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। আর সেই দিন কোন ডিভাইসটি লঞ্চ হবে সেই বিষয়ে কিছু জানা যায়নি। তবু বিভিন্ন লিক খবর অনুসারে আইকনিক হেডলাইট-স্টাইল রেয়ার ক্যেমার ডিজাইনের এই ফোনটি দেখে মনে হচ্ছে যে কোম্পানি এই দিন তাদের Huawei Mate 20 Pro ফোনটি লঞ্চ করতে পারে।

কোম্পানি লঞ্চ ইভেন্টের জন্য মিডিয়া ইনভাইটস পাঠানো শুরু করেছে। আর আপনাদের বলে রাখি যে যদি Huawei Mate 20 Pro ফোনটি এই দিন লঞ্চ হইয় তবে এই ডিভাইসটি হুয়াওয়ের প্রথম ডিভাইস হবে যা 7nm Hislicon Kirin 980 SoC যুক্ত হবে। আর এর সঙ্গে এটি কোম্পানির প্রথম ফোন হবে যা হুয়াওয়ে মেটা সিরিজ ভারতে লঞ্চ করবে।

আপনাদের বলে রাখি যে অ্যামাজন ইন্ডিয়া এই বিষয়ে একটি ল্যান্ডিং পেজ এনেছিল। আর এই ফোনের দামের বিষয়টি যদি আমরা দেখি তবে দেখা যাবে যে 6GB র‍্যাম 128GB ভেরিয়েন্টের ফোনটির দাম EUR 1,049 মানে প্রায় 88,400টাকা প্রাথমিক দামে আসতে পারে। আর হুয়াওয়ের সাইটে এই ফোনটির 8GB র‍্যাম আর 256GB স্টোরেজ ভেরিয়েন্টের বিষয়ে কোন ডিটেল দেওয়া হয়নি। এও হতে পারে যে কোম্পানি লঞ্চ ইভেন্টের সময়ে ভারতে এই ফোনটির দামের বিষয়ে জানাবে। আর ভারতে এই ফোনটি অ্যামাজন এক্সক্লিউশিভ হিসাবে আসবে।

Huawei Mate 20 Pro ফোনটি এই স্পেসিফিকেশানের সঙ্গে আসতে পারে

Huawei Mate 20 Pro ফোনটি আউট অফ দি বক্স অ্যান্ড্রয়েড পাই নির্ভর EMUI 9.0 যুক্ত হতে পারে। আর এই ফোনে 6.3 ইঞ্চির QHD+ (1440x3120p) কার্ভড OLED ডিসপ্লে থাকতে পারে। আর এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 19:5:9 হওয়ার সম্ভবনা আছে। আর এই ফোনে HiSlikon Kirin 980 SoC প্রসেসার ব্যাবহার করা হতে পারে। আর এই ফোনটি ট্রিপেল ক্যামেরা সেটআপের সঙ্গে 40 MP র প্রাইমারি ওয়াইড অ্যাঙ্গেল যুক্ত হতে পারে আর এটি F/1.8 অ্যাপার্চার থাকতে পারে। আর এছাড়া এই ফোনে 20MP র আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সার F/2.2 অ্যাপার্চারের সঙ্গে আসতে পারে। আর এই ফোনের তৃতীয় ক্যামেরাটি 8MP র 3X টেলিফটো লেন্স আর F/2.4 অ্যাপার্চার যুক্ত হতে পারে। আর এই ফোনের সেন্সার LED ফ্ল্যাশ আর সুপার HDR য়ের সঙ্গে আসতে পারে।

এই ফোনে ইউজার্সরা 24MP র RGB সেলফি ক্যামেরা পেতে পারে।

এই ফোনটি 3D ফেস আনলক ফিচার সাপোর্ট করতে পারে। আর এই ফোনে 4200mAh য়ের ব্যাটারি থাকার সম্ভনা আছে। আর ফোনটি 40 W চার্জিং সাপোর্ট করার সঙ্গে 15W ফাস্ট ওয়ারলেস চার্জিং আর রিভার্স চার্জিং সাপোর্ট করতে পারে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo