Google Pixel 6 এবং Pixel 6 pro লঞ্চ হবে 19 অক্টোবর, জানুন কী থাকবে ফিচার এব দাম

Google Pixel 6 এবং Pixel 6 pro লঞ্চ হবে 19 অক্টোবর, জানুন কী থাকবে ফিচার এব দাম
HIGHLIGHTS

Google Pixel 6 এবং Pixel 6 pro মডেল 19 অক্টোবর লঞ্চ করছে

এখনো অবধি এই দুই পিক্সেল স্মার্টফোনের বিষয়ে তেমনভাবে কিছু জানায়নি কোম্পানি

Google Pixel 6 সিরিজে থাকতে পারে গুগলের প্রথম নিজস্ব Tensor চিপসেট

Google Pixel 6 সিরিজের স্মার্টফোন 19 অক্টোবর টেক মার্কেটে লঞ্চ করতে চলেছে। প্রত্যেকবছরেই এই অক্টোবরের দিকেই গুগল নতুন পিক্সেল হার্ডওয়্যার লঞ্চ করে। তবে এই বছরে বেশ কিছুদিন আগে থেকেই টেক জায়েন্ট গুগল Pixel 5A এবং Pixel 6 সিরিজ  মডেলের টিজার ভিডিওর মাধ্যমে তুলে ধরেছে। তবে এখনো অবধি Pixel 6 মডেল গুলি কেমন হবে সেই  ব্যাপারে বেশি তথ্য সামনে আসেনি। Pixel 6 নতুন পিক্সেল মডেল লঞ্চের ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে 19 অক্টোবর ভারতীয় সময়ে রাত 10:30 টায়।

গুগলের তরফে এই ইভেন্টের নাম দেওয়া হয়েছে “Pixel Fall Launch”। এই ইভেন্টে লঞ্চ করবে Pixel 6  এবং Pixel 6  pro মডেল। গুগলের তরফে অফিসিয়ালি এই লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে এবং কোম্পানির তরফে জানানো হয়েছে যে এই মডেলদুটিতে থাকবে Tensor, গুগলের প্রথম নিজস্ব চিপসেট।

এই পিক্সেল সিরিজের মোবাইলে লঞ্চকে কেন্দ্র করে তৈরি করা হয়েছে নতুন ওয়েবসাইট। যেখানে স্পেস বারকে কিছুক্ষণ হোল্ড করে রাখলে মুড চেঞ্জ হয়ে যাবে অর্থাৎ ওয়েবপেজের কালার এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক একেকবার প্রেস করলে একেকরকম হবে।

এই লঞ্চ ইভেন্টের মূল ফোকাসে রয়েছে গুগলের Tensor প্রসেসর, যা গুগলের পিক্সেল ফোনে ব্যাবহার করা নিজস্ব চিপসেট। গুগল আর নিজেদের পিক্সেল সিরিজের ফোনে কোয়ালকম প্রসেসর ব্যাবহার করতে চাইছে না।তবে নতুন প্রসেসর লঞ্চ করার এটি একটিমাত্র কারণ নয়। অ্যাপেল ব্র্যান্ডের নিজস্ব প্রসেসর তৈরির ব্যাপক অগ্রগতির পথে গুগল যাতে তাদের থেকে প্রতিযোগিতায় পিছিয়ে না থাকে সেইজন্যে নতুন প্রসেসর আনা হয়েছে। এখনো অবধি Tensor প্রসেসর সম্পর্কে কোম্পানির তরফে বিশদে কিছু বলা হয়নি। তবে বেশ কিছু রিপোর্টে বলা হয়েছে যে নতুন এই প্রসেসর এখনের স্ট্যান্ডার্ড প্রসেসরের চাইতে হবে অনেকটা আলাদা।

বিভিন্ন সূত্র থেকে মনে করা হচ্ছে যে Pixel 6 লঞ্চ ইভেন্টে গুগল পিক্সেল ফোনগুলির জন্য Android 12 অপারেটিং সিস্টেম অ্যাক্সেসের কথা ঘোষণা করবে। এখন বিভিন্ন ব্র্যান্ডের ফোনে Android 12 অপারেটিং সিস্টেম থাকলেও গুগলের পিক্সেল সিরিজে এই অপারেটিং সিস্টেম নেই। মনে করা হচ্ছে এই বিশেষ ইভেন্টেই  পিক্সেল মডেলগুলিতে Android 12 অপারেটিং সিস্টেমে কাজ করার কথা ঘোষণা করা হবে।

স্যামসাং এবং অ্যাপেল স্মার্টফোন ব্র্যান্ড নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোনগুলি ইতিমধ্যেই লঞ্চ করে ফেলেছে। এমনও মনে করা হচ্ছে আসন্ন ইভেন্টে গুগলের তরফে পিক্সেল সিরিজের নতুন ফোল্ডেবেল স্মার্টফোনের বিষয়টি সামনে আনা হবে।

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo