গুগল আর মাইক্রোম্যাক্স এই মাসে ভারতে 2000 টাকায় অ্যান্ড্রয়েড ওরিও গো স্মার্টফোন নিয়ে আসবে

গুগল আর মাইক্রোম্যাক্স এই মাসে ভারতে 2000 টাকায় অ্যান্ড্রয়েড ওরিও গো স্মার্টফোন নিয়ে আসবে
HIGHLIGHTS

Intex, Lava, Karbonn ও আরও অন্যান্য কোম্পানি গুলিও লো বাজেটের স্মার্টনিয়ে আসছে

গুগল আগেই জানিয়েছে জে তারা বেশি কিছু ভারতীয় ফোনের কোম্পানির সঙ্গে পার্টনার্শিপ করেছে, যাতে অ্যান্ড্রয়েড ওরিও (গো এডিশান) এর স্মার্টফোন কম বাজেটে লঞ্চ করা সম্ভব হয়। আর এবার এই ক্ষেত্রে মাইক্রোম্যাক্স অ্যান্ড্রয়েড ওরিও গোর ওপর নির্ভরশীল ফোনটিকে এই মাস শেষ হতে হতে 32 ডলার ( প্রায় 2000 টাকা) তে লঞ্চ করতে পারে। আর এর পরে Intex, Lava, Karbonn এর মতন অন্যান্য কোম্পানি গুলিও লো বাজেটে গো ফোন লঞ্চ করার চেষ্টা করছে।

বর্তমানে 4G স্মার্টফোনের গড় দাম $100’র কাছাকাছি (প্রায় 6,400 টাকা)। একটি সূত্র অনুসারে মাইক্রোম্যাক্স এই ফোনটি গনতন্ত্র দিবসের সময় (২৬ জানুয়ারি) লঞ্চ করতে পারে। তবে কোম্পানি এখনও অব্দি এই বিষয়ে কোন খবর অফিসিয়ালি জানায়নি।

অ্যান্ড্রয়েড ওরিও মোবাইল ফোন অপারেটিং সিস্টেমের 8ম ভার্শান। গো ভেরিয়েন্ট ফোনে 1GB বা তার কম র‍্যাম আর 8GB স্টোরেজ থাকবে বলে মনে হয়। অ্যান্ড্রয়েড গো ফোন লো বাজেটের ফোন যারা কিনতে চান তাদের জন্য একটি ভাল ফোন নিয়ে আসবে। আর এছাড়া স্থানীয় ম্যানুফ্যাকচার্সেরও সুবিধা হবে জার ফলে বাজারে থাকা অন্যান্য দেশের ব্র্যান্ডের প্রতিযোগিতা বাড়বে। আর এটি Google এর জন্য ভাল হবে, যা ভারতে 1 আরব ডলারের বেশি রেভিনিউ আছে।

সোর্সঃ 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo