Apple iPhone 15 Lunch event: আগামী মাসেই লঞ্চ হবে নতুন আইফোন 15 সিরিজ, 10টি পয়েন্ট জানুন কী নতুন চমক থাকবে ইভেন্টে

Apple iPhone 15 Lunch event: আগামী মাসেই লঞ্চ হবে নতুন আইফোন 15 সিরিজ, 10টি পয়েন্ট জানুন কী নতুন চমক থাকবে ইভেন্টে
HIGHLIGHTS

iPhone 15 লঞ্চ ইভেন্টটি 12 সেপ্টেম্বর, রাত 10:30 টায় অনুষ্ঠিত হবে

iPhone ছাড়াও, কোম্পানি তার নতুন Apple Watch Series 9 লঞ্চ করতে পারে

একটি রিপোর্ট বলা হয়েছে যে আইফোন 15 এর প্রোডাকশন ভারতের তামিলনাড়ুতে শীঘ্রই শুরু করা হবে

টেক জয়েন্ট কোম্পানি Apple এর সবচেয়ে বড় বার্ষিক ইভেন্টের (Apple iPhone event) আইফোন ইউজাররা প্রতি বছর অধীর আগ্রহে অপেক্ষা করে। অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে Apple event এর দিনক্ষন ঘোষনা করে দিল কোম্পানি। এই ইভেন্টে কোম্পানি তার নতুন iPhone 15 Series আনতে চলেছে। অ্যাপল আনুষ্ঠানিকভাবে লঞ্চ ইভেন্টের তারিখ ঘোষণা করেছে — 12 সেপ্টেম্বর।

তাহলে আসুন জেনে নেওয়া যাক আপকামিং iPhone 15 লঞ্চ ইভেন্টের সম্পর্কে। এখানে 10 পয়েন্টে জেনে নিন কী বিশেষ চমক থাকবে এই ইভেন্ট।

আরও পড়ুন: Jio এর তিনটি সস্তা প্ল্যানে মিলছে 40GB পর্যন্ত অতিরিক্ত ডেটা, থাকছে আনলিমিটেড কলিংও

1. iPhone 15 লঞ্চ ইভেন্টটি 12 সেপ্টেম্বর, রাত 10:30 টায় অনুষ্ঠিত হবে। অ্যাপলের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ইভেন্টটি লাইভ দেখা যাবে।

2. iPhone ছাড়াও, কোম্পানি তার নতুন Apple Watch Series 9 লঞ্চ করতে পারে। কোম্পানি Apple Watch Ultra -এর একটি আপডেট ভার্সনও আনতে পারে।  শুধু তাই নয়, অ্যাপল M3 প্রসেসর সহ একটি নতুন ডিভাইসও লঞ্চ করতে পারে।

3. সম্প্রতি ব্লুমবার্গ এর একটি রিপোর্ট বলা হয়েছে যে আইফোন 15 এর প্রোডাকশন ভারতের তামিলনাড়ুতে শীঘ্রই শুরু করা হবে। তামিলনাড়ুর শ্রীপেরামবুদুরে একটি ফক্সকন(Foxcon) টেকনোলজি গ্রুপের প্ল্যান্ট নতুন আইফোন সিরিজের মডেলগুলি তৈরি করা হবে। এছাড়া রিপোর্ট থেকে আরও জানা গেছে যে, চীনের কারখানা থেকে শিপিং শুরু করার কয়েক সপ্তাহ পরেই নতুন ডিভাাইসগুলি সাপ্লাই করার লক্ষ্য রাখছে।

4. ভারতে অন্যান্য সাপ্লায়াররা, যেমন পেগাট্রন কর্পোরেশন এবং উইস্ট্রন কর্পোরেশন কারখানা, যাদের অধিগ্রহন করেছে Tata গ্রুপ, তারও খুব শীঘ্রই ভারতে iPhone 15 এর প্রোডাকশন শুরু করবে বলে জানা গিয়েছে। তবে শুরু থেকে আইফোন প্রোডাকশনের স্কেল নিয়ে প্রশ্ন উঠেছে। রিপোর্ট জানানো হয়েছে যে, প্রোডাকশন স্কেল নির্ভর করবে প্রাপ্যতার উপর, যা আমদানি করা হয়।

5. বিভিন্ন লিকে আপকামিং iPhone series এর নানারকম ফিচার নিয়ে তথ্য সামনে এসেছে। আশা করা হচ্ছে যে Apple তার নতুন সিরিজে কিছু বড় পরিবর্তন করতে পারে, যা পুরানো আইফোনে দেখা যায়নি।

iPhone-15-series

আরও পড়ুন: 50MP ক্যামেরা সহ আগামী মাসে ভারতে আসছে Realme এর সস্তা ফোন, কম দামে প্রিমিয়াম ফিচার

6. আপকামিং iPhone 15 মডেলে ডাইনামিক আইল্যান্ড নচ ডিজাইন দেওয়া হবে বলে খবর রয়েছে। আপাতত, ডায়নামিক আইল্যান্ড নচ ফিচারটি শুধু iPhone 14 Pro মডেলেই দেখা গিয়েছে।

7. লিক অনুযায়ী, নতুন আইফোন মডেলে USB Type C চার্জিং সাপোর্ট দেওয়া যেতে পারে, Apple iPhone-এ প্রথমবার দেখা যাবে।

8. রিপোর্টে আরও বলা হয়েছে, iPhone 15 এর ক্যামেরাতে কোম্পানি কিছু বড় আপগ্রেড আনতে চলেছে। কোম্পানি এবার আইফোন 15 এর লো-লাইট পারফরম্যান্সে বেশি জোর দিতে পারে বলে আশা করা হচ্ছে। 

9. কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে iPhone 15 এবং iPhone 15 Plus ফোনে কোম্পানি 48-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর অফার করতে পারে কোম্পানি। মনে করিয়ে দি যে iPhone 14 ফোনে 12-মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সিস্টেম দেওয়া হয়েছিল।

10. iPhone 15 সিরিজের মডেলের পারফরম্যান্সে বাড়াতে এতে A17 Bionic চিপসেট দেওয়া যেতে পারে বলে খবর রয়েছে। দামের কথা বললে, আইপোনে 15 প্রো মডেলগুলি আগের মডেলের চেয়ে বেশি দামি হতে পারে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo