Apple Event: আজ হবে লঞ্চ iPhone 12 সিরিজ, জানুন দাম ফিচার সম্পর্কে সমস্ত খুঁটিনাটি

Apple Event: আজ হবে লঞ্চ iPhone 12 সিরিজ, জানুন দাম ফিচার সম্পর্কে সমস্ত খুঁটিনাটি
HIGHLIGHTS

Apple Event-এ এবার সংস্থা আইফোন ১২ (iPhone 12) এর চারটি মডেল বাজারে আনা হবে

iPhone-এর নতুন চারটি মডেলেই OLED ডিসপ্লে এবং 5G সাপোর্ট থাকতে পারে

iPhone 12-এর দাম ৪৭,৫৮৬ টাকা থেকে শুরু হবে। এই দামে সংস্থা iPhone 12 mini নিয়ে আসতে পারে

সম্প্রতি টেক জয়েন্ট সংস্থা Apple-এর তরফে ভারতে লঞ্চ করা হয়েছে Apple Watch এবং iPad। এরই মধ্যে নতুন আইফোন (iPhone) নিয়ে আসতে চলেছে সংস্থা। সংস্থা আজ ১৩ অক্টোবর রাত সাড়ে দশটা নাগাদ একটি ইভেন্টে নতুন iPhone 12 লঞ্চ করবে। তবে এবার করোনা পরিস্থিতির জেরে পিছিয়ে গেছে এই লঞ্চ ইভেন্ট। এমনটি জানা গিয়েছে এই ইভেন্টে iPhone 12 ও iPhone 12 Pro করা হবে। তবে চলুন জেনে নেওয়া যাক কেমন হবে নতুন iPhone 12? কত দাম হতে পারে এই ফোনের?

৪টি ভেরিয়েন্টে লঞ্চ করা হবে iPhone 12

Apple Event-এ এবার সংস্থা আইফোন ১২ (iPhone 12) এর চারটি মডেল বাজারে আনা হবে। iPhone 12 mini-তে থাকবে ৫.৪ ইঞ্চির ডিসপ্লে। পাশাপাশি iPhone 12 এবং iPhone 12 Pro ফোনে দেওয়া হবে ৬.১ ইঞ্চি ডিসপ্লে এবং iPhone 12 Pro Max-এ ৬.৭ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে বলে জানা গিয়েছে।

iPhone 12-এর অনুমানিত দাম

  • Apple সংস্থা তরফে আগে ইঙ্গিত দেওয়া হয়েছিল, সে মতে এবার নতুন আইফোন ১২ এর দাম iPhone 11 এর চেয়ে কম হবে।
  • একটি রিপোর্ট অনুযায়ী iPhone 12-এর দাম ৪৭,৫৮৬ টাকা থেকে শুরু হবে। এই দামে সংস্থা iPhone 12 mini নিয়ে আসতে পারে।
  • পাশাপাশি iPhone 12 এর দাম হতে পারে ৫৮,৪০০ টাকা।
  • এছাড়া আইফোন ১২ বাকি দুটি মডেল এর দাম ৭০,০০০ টাকার কাছাকাছি হতে পারে। iPhone 12 Pro-র দাম হতে পারে ৭৩,০০০ টাকা এবং iPhone 12 Pro Max-এর দাম হতে পারে ৮০,৩৪০ টাকা।

কী কী বিশেষ থাকছে iPhone 12?

Apple-এর নতুন সিরিজে A14 বায়োনিক প্রসেসরের সঙ্গে থাকছে iOS 14। এছাড়া আইফোনের নতুন ৪টি মডেলে OLED ডিসপ্লে এবং 5G সপোর্ট দেওয়া হতে পারে। iPhone 12 ফোনটি ৬৪ স্টোরেজ সহ লঞ্চ করা যেতে পারে। সঙ্গে ৬টি রঙে কালো, সাদা, নীল, লাল, হলুদ ও কোরাল-এ আসতে পারে নতুন আইফোন। ক্যামেরা কথা বললে, iPhone 11-এর মতোই থাকবে আইফোন ১২ এর ক্যামেরা ফিচার। তবে জানা গিয়েছে iPhone 12 Pro ও Pro Max মডেলে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া যেতে পারে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo