3D ছবি এবার বিনা গ্লাসে! বছরের শুরুতেই নয়া চমক Asus-এর, এল নতুন ল্যাপটপ

3D ছবি এবার বিনা গ্লাসে! বছরের শুরুতেই নয়া চমক Asus-এর, এল নতুন ল্যাপটপ
HIGHLIGHTS

Asus-এর তরফে লঞ্চ করা হল Asus VivoBook Pro

এই ল্যাপটপে আছে OLED ডিসপ্লে যেখানে আপনি বিনা গ্লাসে 3D কনটেন্ট দেখতে সক্ষম

এর আগেও একাধিক ল্যাপটপে এই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, কিন্তু OLED স্ক্রিনের ল্যাপটপে এই প্রথম

Asus -এর তরফে তাদের নতুন ল্যাপটপ লঞ্চ করা হল। এই ল্যাপটপের নাম VivoBook Pro 16X 3D OLED ল্যাপটপ। কনজিউমার ইলেকট্রনিক শো বা CES 2023 এ এই ল্যাপটপটি লঞ্চ করা হল। এখন ভাবছেন এই ল্যাপটপের বিশেষত্ব কী? তাহলে বলি এই ল্যাপটপের সাহায্যে গ্রাহকরা 3D গ্লাস ব্যবহার না করেই 3D সিনেমা দেখতে পারবেন। এর আগেও যদি এই প্রযুক্তি একাধিক ল্যাপটপে দেখা গিয়েছে। কিন্তু কোনও OLED স্ক্রিনে এই বিশেষ সুবিধা পাওয়া এক প্রথম। এবার দেখে নেওয়া যাক এই ল্যাপটপে আর কী কী ফিচার আছে।

এই ল্যাপটপে কী কী ফিচার আছে? 

3200X2000 পিক্সেলের রেজোলিউশন আছে এই ল্যাপটপে। সঙ্গে রিফ্রেশ রেট মিলবে 120 Hz এর। Asus VivoBook Pro 16X 3D OLED ল্যাপটপে রয়েছে একটি অপটিক্যাল রেজিনের লেয়ার, গ্লাস প্যানেল, লেন্টিকুলার লেন্স লেয়ার, ইত্যাদি। এটার সাহায্যে রিয়েল টাইম ইমেজ রেন্ডার করা যাবে আই ট্র্যাকিং ক্যামেরার মাধ্যমে। এছাড়া এখানে আছে 4800 RAM, 2 TB পিসিআই জেন 4  এসএসডি স্টোরেজ মিলবে।

Asus VivoBook Pro 16X 3D OLED Laptop

এই ল্যাপটপে আছে ফিজিক্যাল শাটার সহ full HD IR ওয়েবক্যাম। থান্ডার বোল্ট 4 পোর্ট, 2টি USB 3.2 জেন 1 টাইপ এ, HDMI 2.1, গিগাবাইট ইথারনেট, অডিও জ্যাক, ইত্যাদির সুবিধা মিলবে এই ল্যাপটপে কানেকটিভিটির জন্য। এছাড়া গ্রাহকরা 2D-3D লিকুইড ক্রিস্টাল কলিং সুইচিং লেয়ার পাবেন এই ল্যাপটপের স্ক্রিনের গ্লাস ফ্রন্ট লেয়ারের উপর। এটি আবার অ্যান্টি রিফ্লেক্ট কোটিংযুক্ত। ফলে ব্যবহারকারীরা সহজেই এখানে 2D ছবি থেকে 3Dতে যেতে পারবেন।

জানা গিয়েছে এই ল্যাপটপ গ্রাহকরা বাজারে দুটি ধরনের কিনতে পারবেন, একটি হল Asus VivoBook Pro 16X 3D OLED ল্যাপটপ 3D এবং আরেকটি হল নন 3D। দুটি রঙে উপলব্ধ হয়েছে এটি। একটি রঙ হল কালো এবং আরেকটি হল সিলভার। ইন্টেল কোর i9 প্রসেসরের সাহায্যে এই ল্যাপটপটি পরিচালিত হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo