ছাত্রদের কথা মাথায় রেখে নতুন ল্যাপটপ নিয়ে এল ডেল

ছাত্রদের কথা মাথায় রেখে নতুন ল্যাপটপ নিয়ে এল ডেল
HIGHLIGHTS

এটি আপটু 13 ঘন্টার ব্যাটারি লাইফ দেয়, এটি ফেব্রুয়ারি থেকেই কিনতে পাওয়া যাবে

ডেল নতুন ক্রোমবুক লঞ্চ করল, গত মাসের শেষে লন্ডনের একটি অনুষ্ঠানে তারা তাদের লেটেস্ট ডেল ক্রোমবুক 5190 লঞ্চ করেছে এটি তাদের ক্রোমবুক 5000 সিরিজের একটি ল্যাপটপ। এই নতুন ক্রোমবুকটি দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে- 11-ইঞ্চির চলামশেল এবং 2-in-1 কনভার্টেবেল। এই নতুন ক্রোমবুকটি ছাত্রেদ্র কথা মাথায় রেখে লঞ্চ করা হয়েছে বলে জানানো হয়েছে। এটি আপটু 13 ঘন্টার ব্যাটারি লাইফ দেয়। এটি ফেব্রুয়ারি থেকেই কিনতে পাওয়া যাবে। এই ডিভাইসটির সম্ভাব্য দাম $289 (আনুমানিক 18,400টাকা)।   এগুলি হল অ্যামাজনের সব থেকে বেশি বিক্রিত স্মার্টফোন

কোম্পানি দাবি করেছে যে এটি সেই ধরনের একটি প্রথম ডিভাইস যা 10,000 micro ড্রপস যুক্ত। আর ডেল ক্রোমবুক 5000 সিরিজের অন্যান্য ফিচার্সের মধ্যে EMR পেন সাপোর্ট, ভিডিওর জন্য ওয়ার্ল্ড ফেসিং ক্যামেরা, USB টাইপ C কানেক্টিভিটি আর ডুয়াল কোর কোয়াড ইন্টেল সেলেরন প্রসেসার এতে আছে।

বিশেষ করে ছাত্রদের জন্য তৈরী Chromebook 5190 এ রয়েছে ক্লাসরুমের জন্য স্পেশাল ফিচার্স। ওয়ার্ল্ড ফেসিং ক্যামেরা দিয়ে ক্লাসরুম বা ফিল্ড ট্রিপের ছবি তুলে নিতে পারবেন ছাত্রছাত্রীরা। এছাড়াও স্কেচ ও হ্যান্ডরাইটিং -এর জন্য রয়েছে একটি অ্যাকটিভ স্টাইলাস। 

এই ল্যাপটপটির কনভার্টেবেল ভেরিয়েন্টেটির দাম এর এমনি ভেরিয়েন্টের থেকে বেশি হবে।

সোর্সঃ ইমেজ সোর্সঃ

Digit.in
Logo
Digit.in
Logo