হোয়াটসঅ্যাপের এই 8 নিয়ম না মানলে ব্যান হতে পারে আপনার অ্যাকাউন্ট

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 21 Dec 2021
HIGHLIGHTS
  • ইউজারদের বেশ কয়েকটি ভুলের কারণে ব্যান হয়ে যেতে পারে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

  • বিশ্বে প্রায় 2 বিলিয়ন মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন

  • হোয়াটসঅ্যাপের APK থার্ড পার্টি ভার্সন ব্যবহার করলে অ্যাকাউন্ট ব্যান হবার সম্ভাবনা রয়েছে

হোয়াটসঅ্যাপের এই 8 নিয়ম না মানলে ব্যান হতে পারে আপনার অ্যাকাউন্ট
হোয়াটসঅ্যাপের এই 8 নিয়ম না মানলে ব্যান হতে পারে আপনার অ্যাকাউন্ট

আজকালের সবচাইতে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হল হোয়াটসঅ্যাপ। বেশিরভাগ মানুষের স্মার্টফোনেই জায়গা করে নিয়েছে মেটা সংস্থার অধীনে থাকা এই অ্যাপ্লিকেশন। বর্তমানে এই অ্যাপের ইউজারের সংখ্যা প্রায় 2 বিলিয়ন। তবে আপনি কি জানেন যে আপনার সামান্য কয়েকটি ভুলের কারণে বন্ধ হয়ে যেতে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট।

নিজের অ্যাকাউন্টকে ব্যান হবার হাত থেকে যদি বাঁচাতে চান, তবে ভুলেও করবেন না এই আটটি কাজ- 

ফেক অ্যাকাউন্ট:

সাধারণত আমরা নিজেদের আইডেন্টিটি দিয়েই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করি। তবে আপনি যদি অন্য কারোর নামে , অন্যের পরিচয়ে কোনো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলেন, তবে সংস্থা চাইলে যে কোনো সময়ে আপনার অ্যাকাউন্টকে ব্যান করে দিতে পারে।

থার্ড পার্টি অ্যাপের ব্যবহার:

আজকাল বেশ কয়েকটি থার্ড পার্টি সোর্স হোয়াটসঅ্যাপের মোডেড ভার্সনকে ইউজার জন্য হাজির করেছে। এই সমস্ত APK ভার্সন ইউজারদের অনেক আকর্ষণীয় ফিচার অফার করে। 
তবে হোয়াটসঅ্যাপ সংস্থার তরফে Whatsapp Plus এবং GB Whatsapp – র মতো অ্যাপ্লিকেশনকে “Unsupported Apps” হিসেবে ঘোষণা করা হয়েছে। কেননা এই অ্যাপগুলি ইউজার সিকিউরিটিকে নষ্ট করতে পারে।

তাই আপনি যদি এই থার্ড পার্টি অ্যাপ্লিকেশনগুলির মধ্যে কোনো একটিকে ব্যবহার করেন। তাহলে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান হয়ে যেতে পারে।

বাল্ক মেসেজিং:

আপনার স্মার্টফোনের কনট্যাক্ট লিস্টে নেই এমন ব্যাক্তিকে যদি আপনি দীর্ঘদিন ধরে মেসেজ পাঠান। তাহলে হোয়াটসঅ্যাপ অথোরিটি আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টকে ব্যান করে দিতে পারে।

ব্লক অ্যাকাউন্ট:

আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টকে যদি বারবার ব্লক করা হয়। তাহলে কিন্তু অ্যাকাউন্ট ব্যান হবার সম্ভাবনা থেকেই যায়।

রিপোর্ট অ্যাকাউন্ট:

আপনার কোনো ভুলের কারণে যদি অনেক ইউজার আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে রিপোর্ট করে, তাহলে কিন্তু হোয়াটসঅ্যাপ আপনার অ্যাকাউন্টকে টেম্পোরারি বা পার্মানেন্টভাবে ব্যান করে দিতে পারে।

ভুয়ো লিঙ্ক:

আপনি যদি আপনার ফোনের কনট্যাক্ট লিস্টে থাকা ব্যাক্তিদের কোনো ভুয়ো লিঙ্ক বা ফিশিং লিঙ্ক সেন্ড করেন , তাহলে কিন্তু আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে। তেমনি আপনার কনট্যাক্ট লিস্টে নেই এমন ব্যাক্তিকেও যদি আপনি ম্যালওয়্যারের লিঙ্ক পাঠান। এমন কোনো বিষয় যদি হোয়াটসঅ্যাপ অথোরিটির চোখে পড়ে, তাহলে যে কোনো সময়ে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান হয়ে যেতে পারে।

আপত্তিকর ক্লিপ বা মেসেজ:

আপনি যদি কোনো অ্যাডাল্ট ভিডিও ক্লিপ, , অশালীন কোনো মেসেজ, থ্রেটনিং কোনো টেক্সট কাউকে সেন্ড করেন তাহলে হোয়াটসঅ্যাপ আপনার অ্যাকাউন্টকে ব্যান করে দিতে পারে। তেমনি কোনো খারাপ কাজ করতে উৎসাহ দিচ্ছে এমন কোনো মেসেজ পাঠালেও হোয়াটসঅ্যাপ সরাসরি আপনার অ্যাকাউন্টকে বন্ধ করে দিতে পারে।

ঘৃণা বা উত্তেজনা ছড়াতে পারে এমন মেসেজ:

মানুষের মধ্যে ঘৃণা বা উত্তেজনা ছড়াতে পারে এমন মেসেজ যদি কোনো ইউজার অন্য ইউজারদের সেন্ড করেন তাহলে তার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান হয়ে যেতে পারে।

Web Title: Whatsapp account may banned for these 8 reason
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements

হট ডিলস ভিউ অল

AGARO 33511 MAGMA Air compression leg massager with handheld controller, 3 massage mode and intensity for feet, calf and thigh Massager  (Black)
AGARO 33511 MAGMA Air compression leg massager with handheld controller, 3 massage mode and intensity for feet, calf and thigh Massager (Black)
₹ 6199 | $hotDeals->merchant_name
IRIS Fitness Leg and Foot Massager  (Red)
IRIS Fitness Leg and Foot Massager (Red)
₹ 10999 | $hotDeals->merchant_name
ARG HEALTH CARE Leg Massager for Pain Relief Foot, Calf and Leg Massage with Vibration and Heat Therapy (Golden)
ARG HEALTH CARE Leg Massager for Pain Relief Foot, Calf and Leg Massage with Vibration and Heat Therapy (Golden)
₹ 15499 | $hotDeals->merchant_name
HP 15.6 LAPTOP BAG Backpack  (Black, Black, 25 L)
HP 15.6 LAPTOP BAG Backpack (Black, Black, 25 L)
₹ 275 | $hotDeals->merchant_name
ah arctic hunter Anti-Theft 15.6 inches Water Resistant Laptop Bag/Backpack with USB Charging Port and for Men and Women (Black)
ah arctic hunter Anti-Theft 15.6 inches Water Resistant Laptop Bag/Backpack with USB Charging Port and for Men and Women (Black)
₹ 2699 | $hotDeals->merchant_name
DMCA.com Protection Status