Smartphone Tricks: আপনার স্মার্টফোনের এই চমৎকার ফিচার্স সম্পর্কে জানেন কী আপনি, জানুন এখানে

Smartphone Tricks: আপনার স্মার্টফোনের এই চমৎকার ফিচার্স সম্পর্কে জানেন কী আপনি, জানুন এখানে
HIGHLIGHTS

আমাদের মোবাইল ফোনে বিভিন্ন অ্যাপ ডাউনলোড করা থাকে, যেখান থেকে বারবার নোটিফিকেশন পাঠনো হয়

স্মার্টফোনে Test Mode একটি ফিচার দেওয়া রয়েছে। এর মাধ্যমে আমরা আমাদের ফোনের যাবতীয় জিনিস যেমন ডিসপ্লে, স্পিকার, সেন্সর ইত্যাদি সেগুলি সঠিকভাবে কাজ করছে কি না তা সম্পর্কে জানতে পারি

Smartphone Tricks and Tips: স্মার্টফোন আমাদের জীবনের একটি অঙ্গ হয়ে উঠেছে। ফোন ছাড়া আমাদের অনেক দরাকারী কাজ থেমে থাকে। আমরা বাড়িতে বসেই মোবাইল বিল, LPG Gas বিল, টেলিফোন বিল এক মিনিটে পেমেন্ট করে দি। এডভান্স টেকনোলজির সাথে আসা স্মার্টফোনে এমন অনেক ফিচার রয়েছে যার সম্পর্কে আমরা জানিনা। এই ফিচারগুলি বেশ কাজের যা আমরা উপেক্ষা করি। আজ আমরা এমন কয়েকটি চমৎকার ফিচার সম্পর্কে জানাবো, যার সম্পর্কে আপনারা আগে জানতেন না। তবে আসুন জেনে নেওয়া যাক….

Call Logs কীভাবে কন্ট্রোল করবেন

প্রায়শই আমাদের পরিবারে সদস্য বা বন্ধুরা আমাদের ফোন থেকে কোনও প্রাইভেট নম্বরে কল লাগিয়ে দেয়। আপনি যদি এই সমস্য়া থেকে মুক্তি পেতে চান তবে আমরা আপনাদের একটি ট্রিকস বলছি। Call Logs ব্লক করতে *#31# ডায়ল করতে হবে। এর পরে, আপনার ফোন থেকে কোনও কল করা যাবে না। এর পাশাপাশি আপনি এই সার্ভিসটি ডিসেবল করতে চাইলে আপনাকে #31# ডায়ল করতে হবে।

মোবাইল নোটিফিকেশন থেকে মুক্তি চান?

আমাদের মোবাইল ফোনে বিভিন্ন অ্যাপ ডাউনলোড করা থাকে, যেখান থেকে বারবার নোটিফিকেশন পাঠনো হয়। তবে আপনি যদি এই সমস্য়া থেকে মুক্তি পেতে চান তবে আমাদের কাছে রয়েছে একটি ট্রিকস। আপনাকে সবার প্রথমে ফোনের সেটিংসে যেতে হবে এবং নোটিফিকেশন অপশনে ক্লিক করতে হবে। এখানে আপনি যেই অ্যাপের নোটিফিকেশন বন্ধ করতে চান সেটা সিলেক্ট করে নিন। আপনার এই সমস্য়া দুর হয় যাবে।

চমৎকার ফিচার Test Mode

আমাদের স্মার্টফোনে Test Mode একটি ফিচার দেওয়া রয়েছে। এর মাধ্যমে আমরা আমাদের ফোনের যাবতীয় জিনিস যেমন ডিসপ্লে, স্পিকার, সেন্সর ইত্যাদি সেগুলি সঠিকভাবে কাজ করছে কি না তা সম্পর্কে জানতে পারি। তবে বলে দি যে এই ফিচারটি আপনার ফোনের সেটিংসে পাওয়া যাবে না। Test Mode একটি সিক্রেট কোডের সাহায্যে ওপেন করা হয়। এর জন্য আপনাকে ফোনে *#0*# ডায়ল করতে হবে। ফোনে এই কোড এন্টার করার সাথে সাথেই আপনার স্ক্রিনে অনেকগুলি বিকল্প সামনে আসবে। এবার আপনি ফোনের সম্পর্কে যা জানতে চান, তার ওপর আপনি ক্লিক করতে পারেন। 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo