SBI Alert: SBI এর 67 বছরের পূর্তি উপলক্ষ্যে গ্রাহকদের 6,000 টাকা করে দিচ্ছে? সত্যি!

SBI Alert: SBI এর 67 বছরের পূর্তি উপলক্ষ্যে গ্রাহকদের 6,000 টাকা করে দিচ্ছে? সত্যি!
HIGHLIGHTS

SBI এর 67 বছর পূর্তি উপলক্ষ্যে গ্রাহকদের দেওয়া হচ্ছে 6,000 টাকা

গ্রাহকরা যদি এই টাকা পেতে চান তাহলে তাদের তথ্য দিতে বলা হয়েছে

কিন্তু আদতে এটা একটা স্ক্যাম, এসবিআই এমন কোনও উদ্যোগ নেয়নি বলে জানিয়ে দিয়েছে

SBI নাকি দাতা কর্ণ হয়ে উঠেছে! 67 বছর পূর্তি উপলক্ষ্যে গ্রাহকদের মুক্ত হাতে দান করছে টাকা! তাও আবার কত টাকা জানেন? 100,200 নয়, একেবারে 6,000 টাকা! এসবিআই ব্যাংকের অনেক গ্রাহকই এমন মেসেজ পেয়েছেন। সোশ্যাল মিডিয়ায় এমনটা শেয়ার করে জানানো হয়েছে। আপনিও কি এমন কোনও মেসেজ পেয়েছেন? এটা কিন্তু আদতে ভুয়ো মেসেজ এবং একটি স্ক্যাম। State Bank of India এটা স্পষ্ট করে জানিয়ে দিয়েছে।

যেই মুহুর্তে এই ব্যাপারটি জানা জানি হয়, তখনই এসবিআইয়ের তরফে তাদের গ্রাহকদের উদ্দেশ্যে একটি টুইট পোস্ট করা হয়। সেখানে বলা হয়েছে ব্যাংকের তরফে একাধিক বার নানান অফার আনা হয়েছে। কিন্তু এবারেরটা সম্পূর্ণ মিথ্যা। এসবিআই এমন কোনও স্কিম আনেনি যেখানে তারা গ্রাহকদের 6,000 টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও ব্যাংকের তরফে জানানো হয় বর্তমানে নানান রকমের প্রতারণা চক্র চলছে যেখানে বিভিন্ন উপায়ে গ্রাহকদের ঠকানো হচ্ছে।

গ্রাহকরা কিছু না বুঝেই এই সাইবার অপরাধীদের পাতা ফাঁদে পা দিয়ে একাধিক তথ্য দিয়ে দিচ্ছেন নিজের, অতিরিক্ত টাকা পাওয়ার লোভ, অফারের সুবিধা পাওয়ার জন্য তারা এই সাইবার অপরাধের (Cyber Crime) শিকার হচ্ছেন এবং সর্বস্ব খোয়াচ্ছেন।

কীভাবে প্রতারণা করা হচ্ছে?

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিশানা করা হচ্ছে গ্রাহকদের। তাঁদের বলা হচ্ছে যে SBI তার 67 তম বার্ষিকীতে গ্রাহকদের 6,000 টাকা করে দিচ্ছে। এটা শুনেই অনেকে তাদের পাতা ফাঁদে পা দিচ্ছেন এবং প্রতারকদের করা প্রশ্নের উত্তরে ব্যক্তিগত তথ্য দিয়ে দিচ্ছেন যেমন গ্রাহকের নাম, ঠিকানা, আধার নম্বর, ক্রেডিট কার্ড নম্বর, ইত্যাদি। আর এই তথ্য দেওয়ার পরেই হাতিয়ে নেওয়া হচ্ছে সমস্ত তথ্য।

SBI scam

যদি আপনিও পান এমন মেসেজ কী করবেন জানেন?

আপনি চাইলে SBI ইমেল আইডিতে এসবিআইয়ের গ্রাহকরা নাম দিয়ে অভিযোগ জানাতে পারেন।

Digit.in
Logo
Digit.in
Logo