এবার আধার কার্ডে ঠিকানা আপডেট করা সহজ হল, কিভাবে জানুন

এবার আধার কার্ডে ঠিকানা আপডেট করা সহজ হল, কিভাবে জানুন
HIGHLIGHTS

UIDAI আধার অ্যাড্রেস আপডেট সিস্টেম আরও সহজ করার চেষ্টা করেছে

UIDAI বলেছে যে আগামী এপ্রিল মাস থেকে তারা একটি নতুন পরিষেবা শুরু করতে চলেছে যা আধার কার্ড হোল্ডারদের কাজে আসবে, যাদের কাছে বৈধ ঠিকানা নেই, তাদের এবার আধারে ঠিকানা চেঞ্জ করতে হলে এবার নিজেদের একটি বৈধ ঠিকানার প্রুফ দেওয়ার দরকার হবেনা।

যদি আপনারা নিজেদের ঠিকানা আপডেট করতে চান তবে আপনারা খুব সহজেই তা করতে পারবেন। UIDAI বলেছে যে যদি আপনারা ঠিকানা বদলাতে চান তবে একটি সিক্রেট পিন যুক্ত চিঠির মাধ্যমে এরকম করা যাবে। এই পরিষেবা 1 এপ্রিল থেকে শুরু করা হবে।

আমরা যদি UIDAI য়ের PTI কে দেওয়া একটি সাক্ষাৎকারের বিষয়ে কথা বলি তবে সেখানে বলা হয়েছে, “যাদের কাছে বৈধ অ্যাড্রেস প্রুফ নেই, তারা নিজেদের রিকুয়েস্ট সাবমিট করার পড়ে একটি সিক্রেট পিন পাবেন, যে লেটার প্রথমে সেই ব্যাক্তি রিসিভ করবেন জিনি ঠিকানা চেঞ্জ করতে চান, আপনাদের ঐ পিনটি নিজেদের ঠিকানায় আপডেট করার জন্য ব্যাবহার করতে পারবেন”।

আর দেখা গেছে যে অনেকেই নিজেদের ঠিকানা বদলাতে পারেন আর অনেক সময়ে তার জন্য অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। আর তাই খুব তাড়াতাড়ি এই সব সমস্যার হাত থেকে রেহাই পাওয়ার জন্য UIDAI একটি বড় পদক্ষেপ নিয়েছে। আর এবার আগামী সময়ে ঠিকানা বদলের দীর্ঘমেয়াদী  সমস্যার হাত থেকে রেহাই পাওয়া যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo