Xiaomi ছাড়লেন মনু জৈন, দীর্ঘ 9 বছরের সম্পর্ক ভাঙলেন এই ভারতীয় প্রধান

Xiaomi ছাড়লেন মনু জৈন, দীর্ঘ 9 বছরের সম্পর্ক ভাঙলেন এই ভারতীয় প্রধান
HIGHLIGHTS

দীর্ঘ 9 বছর Xiaomi -র গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ছিলেন মনু জৈন

একই সঙ্গে তিনি Xiaomi -র ভারতীয় বিভাগের প্রধান ছিলেন

9 বছর পর Xiaomi থেকে অবসর নিলেন মনু

Xiaomi -র গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট তথা এই সংস্থার ভারতীয় বিভাগের প্রধান মনু জৈন তাঁর দুই পদ থেকে অবসর নিতে চলেছেন। এই চিনা কোম্পানির গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট নিজেই এমন বার্তা ঘোষনা করলেন। তিনি দীর্ঘ 9 বছর ধরে এই সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন। তিনি অবসরের বিষয় জানিয়ে টুইটারে একটি পোস্ট করেন। তিনি তাঁর টুইটে জানান যে পরিবর্তন হচ্ছে জীবনের একমাত্র সত্য। একই সঙ্গে তিনি জানান গত 9 বছর ধরে তিনি অফুরান ভালবাসা পেয়েছেন। ফলে এখন এসবকে বিদায় জানানো তাঁর পক্ষে কঠিন হয়ে দাঁড়িয়েছে। কিন্তু তিনি নিজেকে ভাগ্যবান মনে করেন এত ভালবাসা পাওয়ার জন্য। সকলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। 

মনু জৈন তাঁর টুইটে আরও লেখেন, তাঁর কথায়, একটি সফরের শেষ মানে আরেকটি সফরের শুরু। তিনি নতুন পথচলাকে 'হ্যালো' জানান। এবং একই সঙ্গে বলেন আমি একসঙ্গে দীর্ঘ 9 বছর পথচলার পর Xiaomi গ্রুপ থেকে বেরিয়ে যাচ্ছি। তাঁর মতে অবসর নেওয়ার এটাই সঠিক সময় কারণ এখন গোটা পৃথিবী জুড়ে তাঁদের অনেক দল আছে। তিনি পৃথিবীর সমস্ত Xiaomi টিমকে শুভেচ্ছা জানান তাঁর এই পোস্টের মাধ্যমে। 

তিনি 7 বছর ধরে Xiaomi -র যে ভারতীয় শাখা ছিল সেটার প্রধানের দায়িত্ব সামলেছেন। অন্যদিকে গত দেড় বছর ধরে আন্তর্জাতিক স্তরের দায়িত্ব সামলাচ্ছিলেন। কিন্তু এখন তিনি চাকরি থেকে বেরিয়ে এসে নিজের একটি স্টার্ট আপ শুরু করতে চান বলেই শোনা যাচ্ছে। তবে সেই নতুন কাজ শুরুর আগে তিনি কিছুদিন বিরতি নেবেন বলেও জানা গিয়েছে। 

তবে বর্তমানে Xiaomi নিয়ে বিস্তর বিতর্ক আছে। Jabong সংস্থার প্রাক্তন সহ প্রতিষ্ঠাতা তিনি 2013 সালে Xiaomi India এ যোগ দিয়েছিলেন। অন্যদিকে 2021 সালে এই কোম্পানির গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট হন। কিন্তু এই সময়েই Xiaomi -র ফোন ভারত সরকারের কড়া নজরদারিতে ছিল। এরপর ইডির তরফে 2022 সালের এপ্রিল মাসের শেষের দিকে নির্দেশ দেওয়া হয় Xiaomi টেকনোলজি ব্যাংক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করার। কারণ হিসেবে বলা হয় 2016 থেকে নাকি এই সংস্থা তাদের বিদেশি অ্যাকাউন্টগুলোতে 5500 কোটি বৈদেশিক টাকার কোনও হিসেব দিতে পারেনি। Xiaomi -তে আসার আগে মনু জৈন Jabong- এ ছিলেন। তিনি এই শপিং সাইটটির সহ প্রতিষ্ঠাতা ছিলেন।

Manu Jain Leaves Xiaomi 

এই বিষয়ে উল্লেখ্যযোগ্য Xiaomi 13 সিরিজ জলদি লঞ্চ হতে পারে। ভারতে Xiaomi 13 সিরিজ লঞ্চ করা হতে পারে বলেই অনুমান করা হচ্ছে। Xiaomi 13 এবং Xiaomi 13 Pro হল এই সংস্থার Flagship ফোন। এখানে Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকবে। সঙ্গে 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা থাকবে বলেই মনে করা হচ্ছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo