আপনার কল কেউ রেকর্ড করছে কি না, কীভাবে বুঝবেন?

আপনার কল কেউ রেকর্ড করছে কি না, কীভাবে বুঝবেন?
HIGHLIGHTS

Android Smartphone-এ Call Recording Feature সার্চ করা খুব সহজ

Android Smartphone-এ বেশিরভাগ Call Recording Feature দেওয়া থাকে

গুগল প্লে স্টোর থেকে এমন অনেক অ্যাপ পেয়ে যাবেন যা ভয়েস কল রেকর্ডিং করা র সুবিধা দেয়

স্মার্টফোনে কল রেকর্ডিং ফিচার খুব সামান্য ব্যাপার হয়ে উঠেছে, অ্যান্ড্রয়েড স্মার্টফোনের (Android Smartphone) এর কথা বলতে গেল এটা সার্চ করা খুব সহজ। তবে অনেক সংস্থা তাদের স্মার্টফোনে ইনবিল্ট ভয়েস কল রেকর্ডিং ফিচার দেয়। অন্যদিকে, যেই অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এই ফিচার দেওয়া নেই, তারা গুগল প্লে স্টোর থেকে এমন অনেক অ্যাপ পেয়ে যাবেন যা ভয়েস কল রেকর্ডিং করা র সুবিধা দেয়। আমরা এই খবরে জানাবো যে কীভাবে জানতে পারবেন যে আপনার কল রেকর্ড করা হচ্ছে।

কল করার সময় আপনার খেয়াল রাখা উচিত যে কোথাও আপনার কল রেকর্ড তো করা হচ্ছে না এবং যদি কোনও সমস্যা হয় তবে আপনার বুঝতে হবে।

কীভাবে জানতে পারবেন আপনার কল রেকর্ড হচ্ছে কী না?

যদি আপনার ভয়েস কল করার সময় মনে হয়ে যে কিছু সেকেন্ড বা মিনিটের জন্য একটি বীপ এর আওয়াজ শুনতে পারছেন তবে আপনাকে বুঝতে হবে যে আপনার কল রেকর্ড করা হচ্ছে।

সবচেয়ে সহজ উপায় হল কল রেকর্ড করা হচ্ছে কিনা তা চিহ্নিত করা। ভয়েস কলের শুরুতে বা মাঝে-মাঝে বীপের যখন শব্দ হয় তখন সবসময় কল রেকর্ডিংয়ের সম্ভাবনা থাকে।

কোনও কল রেকর্ড করা হচ্ছে কিনা তা জানার আরেকটি উপায় হল আপনি যদি কাউকে কল করে থাকেন এবং সে আপনার কলটি স্পিকারে রেখে দেয় তবে বোঝা উচিত যে আপনার কলটি রেকর্ড করা হচ্ছে।

বলে দি যে সবচেয়ে সহজ উপায় হল স্পিকারে রেখে ভয়েস কল রেকর্ড করা।

এর পাশাপাশি আপনি যদি কারওকে কল করে থাকেন এবং সেই সময় আপনি যদি অন্যরকম শব্দ পেয়ে থাকেন, তবেও আপনার কল রেকার্ড হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এই অবস্থায় অনেক সময় আপনি মাঝে মাঝে শব্দ পাবেন তবে দেখা যায় যে আপনার কল রেকর্ড করা হচ্ছে। তবে কল করার সময় ছোট ছোট বিষয়গুলিতে মনোযোগ দেওয়া গুরুত্বপূর্ণ। 

তবে বলে দি যে অনলাইন কিছু এমন অ্যাপ রয়েছে, যেখানে বীপ শব্দ ছাড়াও কল রেকর্ড করা যায়।

Digit.in
Logo
Digit.in
Logo