মোবাইল ফোনে ইন্টারনেট খুব স্লো? এই ৫টি সহজ উপায়ে ইন্টারনেট চলবে সুপার ফাস্ট

মোবাইল ফোনে ইন্টারনেট খুব স্লো? এই ৫টি সহজ উপায়ে ইন্টারনেট চলবে সুপার ফাস্ট
HIGHLIGHTS

Android স্মার্টফোনে 4G নেটওয়ার্ক ব্য়বহার করেও ফোনে ইন্টারনেটের স্পিড চলে 2G'র মতো

আপনার অ্য়ান্ড্রয়েড মোবাইল ফোন রিস্টার্ট করে নিন

Android Mobile ফোনে অটো ডাউনলোড আপডেটগুলি ডিসেবল করে দিন

Android Phone-এ 4G নেটওয়ার্ক ব্য়বহার করেও ফোনে ইন্টারনেটের স্পিড 2G মতো চলে। প্রায় স্মার্টফোন ইউজার্সদের একই সমস্য়া।  দেশে এখনোও প্রায় লকডাউনের স্থিতি হয়ে রয়েছে। এর মধ্য়ে প্রায় সব মানুষই ঘড় বন্দি। এই কারনে বেড়েছে ইন্টারনেটের ব্য়বহার। কোম্পানি যতোই রিচার্জ প্ল্য়ান সস্তা করে দিক তবুও ইন্টারনেটের স্পিড গ্রাহকদের কাছে একটি বড় সমস্যার বিষয়।

আপনাপ এই সমস্য়ার সমাধান নিয়ে আমরা এসছি। এই সমস্য়া সমাধানের জন্য় কয়েকটি উপায় ফোলো করলে বাড়তে পারে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ইন্টারনেট স্পিড। তবে আসুন দেখেনি বিস্তারিত ভাবে এই উপায়….

কীভাবে মোবাইল ইন্টারনেটের স্পিড বাড়বে?

১. ফোন রিস্টার্ট করুন

এটি প্রথম এবং সবচেয়ে সহজ উপায়। ফোনটি রিস্টার্ট করার পর মোবাইল নেটওয়ার্ক সার্চ করে, এর কারন ইন্টারনেটের স্পিড কয়েকগুণ বেড়ে যায়। এই উপায় ছাড়াও মোবাইল ডেটা একবার বন্ধ করে আবার চালু করতে পারেন।

২. ফোনের ফ্লাইট মোডটি অন করুন

মোবাইলটি রিস্টার্ট করা ছাড়াও আপনি ফোনের ফ্লাইট মোডটি অন করে অফ করতে পারেন। এর পর, ফোনটি আবার মোবাইল নেটওয়ার্ক সার্চ করে, যা ফোনের ইন্টানেটের স্পিড কয়েকবার বেড়ে যায়।

৩. ডেটা ব্যবহার চেক করুন

বেশিরভাগ প্রিপেড প্ল্য়ানগুলি প্রতিদিনের ডেটা সীমা সঙ্গে আসে। প্ল্য়ানে ডেটা লিমিট শেষ হওয়ার পর ইন্টারনেটের স্পিড নিজেই কমে যায়। এই ক্ষেত্রে, আপনার একবারে আপনার ডেটা ব্যবহার দেখে নেওয়া উচিত।

৪. অটো ডাউনলোড আপডেটগুলি ডিসেবল করে দিন

সাধারনত অ্য়াপগুলি আপডেট রাখার জন্য় ফোনে অটো ডাউনলোড বিকল্প অন করা থাকে। ভাল হবে যদি আপনি এই অপশনটি বন্ধ রাখেন। এই উপায়তে আপনার ইন্টারনেট লিমিটেড ব্য়বহার হবে এবং আপনি ভাল স্পিড পাবেন।

৫. ফোনের নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন 

অনেক সময় ফোনের সেটিংসে হেরফের  করলেও ইন্টারনেটের স্পিড কমে যায়। এমন পরিস্থিতিতে আপনার ফোনের নেটওয়ার্ক সেটিংস একবার রিসেট করে দেওয়া ভাল।

Digit.in
Logo
Digit.in
Logo