Google Chrome-এ আসলো একটি বড় সড় আপডেট, নতুন ডিজাইন ও টাইট সিক্য়য়োরিটি ফিচার নিয়ে হল হাজির

Google Chrome-এ আসলো একটি বড় সড় আপডেট, নতুন ডিজাইন ও টাইট সিক্য়য়োরিটি ফিচার নিয়ে হল হাজির
HIGHLIGHTS

Google Chrome ব্রাউজারে কিছু দুর্দান্ত ফিচার আপডেট করা হয়েছে

এই আপডেটটি Chrome 83 ভার্সনে পাওয়া যাবে

ব্যবহারকারীদের ডেস্কটপের সমস্ত সেটিংস অ্যাক্সেস করা সহজ হবে

গুগল (Google) তার ক্রোম ব্রাউজারে (Chrome Browser) কিছু দুর্দান্ত ফিচার আপডেট করেছে। এই আপডেটটি ক্রোম ভার্সন ৮৩ তে পাওয়া যাবে, যেখানে কিছু অসাধারন ফিচার দেওয়া হয়েছে। এই ফিচারগুলির মধ্য়ে সেফ ব্রাউজিং থেকে নিয়ে বারকোড ডিটেক্টশন যেমন কিছু ফিচার রয়েছে। যদিও এই ফিচারের মধ্য়ে সবচেয়ে গুরুত্পুর্ন ফিচার হল গ্রুপ ট্য়াব এর সপোর্ট।

নতুন টুল প্রবর্তনের পাশাপাশি, গুগল ক্রোমের (Google Chrome) একটি নতুন ডিজাইন উপস্থাপন করেছে যা ব্যবহারকারীদের ডেস্কটপের সমস্ত সেটিংস অ্যাক্সেস করা সহজ করে দেবে, এইভাবে ওয়েবে তাদের পছন্দসই নিয়ন্ত্রণগুলিকে সক্ষম করতে সহায়তা করবে।

সহজ নিয়ন্ত্রণ

ক্রোমের একটি নতুন ডিজাইন করা সংস্করণ-এর মাধ্য়মে কুকিগুলি পরিচালনা করা আগে থেকে আরও সহজ হয়ে উঠেছে। যে কোনও ব্যবহারকারীর তৃতীয় পক্ষের কুকিগুলি যে সমস্ত ওয়েবসাইট তারা চায় সেগুলি ব্লক করতে পারে। কোম্পানি তার ক্রোম ব্রাউজারে আরও একটি পরিবর্তন করেছে যা হল দুটি পৃথক বিভাগে নিয়ন্ত্রণগুলি কে সংগঠিত করেছে যা ব্যবহারকারীদের এমন কয়েকটি ওয়েবসাইট সনাক্ত করতে সাহাজ্য় করবে যারা সংবেদনশীল তথ্যে যেমন ক্য়ামেরা, মাইক্রোফোন বা লোকেশন -এর অ্যাক্সেস চায়। তার পাশাপাশি, সাইটে এইটাও দেখা যাবে যে ব্যবহারকারী মাধ্য়মে সাম্প্রতিক কী পারমিশন দেওয়া হয়েছে।

ক্রোম সুরক্ষা কে আরও সক্ত করে তুলেছে

সেটিংস বিভাগে সুরক্ষা যাচাইয়ের একটি বিকল্প সহ, গুগল এখন ব্যবহারকারীদের ক্রোম ব্যবহারের সময় তাদের অভিজ্ঞতার সুরক্ষা নিশ্চিত করতে অ্যাক্সেস দিয়েছে। নতুন টুলটি 
পাসওয়ার্ডের আপডেটও সরবরাহ করবে এবং যদি কোনও পাসওয়ার্ডের সাথে আপস করা হচ্ছে। এছাড়া,নতুন আপডেটে য়ুজার্সদের ম্যালিশিয়াস সফ্টওয়্যার-এর বিষয়ে জানানো হবে এর সঙ্গে ম্যালিশিয়াস কে কীভাবে ডিলিট করবে সে সম্পর্কে কিছু নির্দেশিকা দেওয়া হবে।

এক্সটেনশানগুলি সংরক্ষণ করার জন্য নতুন আইকন

ক্রোমের এখন একটি পাজল আইকন থাকবে যা কোনও ব্যবহারকারী ডাউনলোড করেছেন এমন সমস্ত ডেটা এক্সটেনশন সংরক্ষণ করবে। এটি টুলবার কে পরিষ্কার করতে এবং ডেটা এক্সটেনশনের উপর আরও নিয়ন্ত্রণ সরবরাহ করার জন্য একটি বিড হিসাবে চালু করা হয়েছে।

সিক্য়োরিটি কে আরও আপগ্রেড করা হয়

গুগল এমন দুটি সুরক্ষা ব্যবস্থাকে আপগ্রেড করার সিদ্ধান্ত নিয়েছে যা ব্যবহারকারীরা বেছে নিতে পারেন। সংস্থাটি যে প্রথম এনেছে তা হ'ল এনহান্সড সেফ ব্রাউজিং যা ওয়েব-ভিত্তিক হুমকি, ফিশিং এবং ম্যালওয়্যারগুলি থেকে আরও ভাল, সক্রিয় এবং সুরক্ষিত সুরক্ষা সরবরাহ করবে। এই ফিচারটি অন হলে, এটি সক্রিয়ভাবে সমস্ত পৃষ্ঠাগুলি এবং ডাউনলোডগুলি পরীক্ষা করে এবং এটি সম্পর্কে তথ্য গুগল নিরাপদ ব্রাউজিংকে দেবে।

গুগল ক্রোম এর জন্য় আরও একটি সুরক্ষা ব্যবস্থা লঞ্চ করা হয়েছে সিকিউর ডিএনএস (Secure DNS) যা ওয়েব ব্রাউজ করার সময় সুরক্ষার পাশাপাশি ব্যবহারকারীদের গোপনীয়তা উন্নত করার জন্য বিশেষভাবে তৈরি করা একটি বৈশিষ্ট্য।

বলে দি যে নতুন আপডেট, ক্রোম 83 এখন উইন্ডোজ, ম্যাকোস, লিনাক্স, অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য চালু করা হয়েছে।

Digit.in
Logo
Digit.in
Logo