ট্রাই চিফের কথার উত্তরে এগিয়ে এল UIDAI, আধার ডাটাবেস সুরক্ষিত বলে জানিয়েছে

ট্রাই চিফের কথার উত্তরে এগিয়ে এল UIDAI, আধার ডাটাবেস সুরক্ষিত বলে জানিয়েছে
HIGHLIGHTS

সত্যি কী আপনার আধার নম্বর থেকে আপনারা সব খবর জানা সম্ভব?

আধার ডেটাবেসের বিষয়ে আরও একবার যুদ্ধকালীন পরিস্থিতি দেখা গেছে। আসলে শনিবার ট্রাই চিফ নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে নিজের আধার নম্বর শেয়ার করে চ্যালেঞ্জ জানান যে, শুধু মাত্র আধার নম্বর পাবলিক করলে যে কেউ তার ক্ষতি করতে পারে। আর এর পরেই টুইটারে এই নিয়ে যুদ্ধের পরিস্থিতি দেখা গেছে।

তবে এই বিষয়টিকে শান্ত করার জন্য এবার UIDAI এসে গেছে, মনে হচ্ছে যে UIDAI য়ের এই কথা ট্রাই চিফের টুইটের জন্যই বলেছে। UIDAI বলেছে যে এই ধরনের খবর টুইটারের মতন সাইটে পাবলিক করে দিলে তা আধার ডেটাবেসের সার্ভারের সঙ্গে যুক্ত নয়। আর তিনি বলেন যে গুগল থেকে এই খবর সহজেই পাওয়া যায়। আর এর জন্য আপনার আধার নম্বরের দরকার নেই।

আসলে ট্রাই চিফ যখন এই চ্যালেঞ্জ দেন তখন তার প্যান নম্বর, বাড়ির ঠিকানা ইত্যাদি সামনে আসা শুরু করে। তবে এবার এই ক্ষেত্রে নিজেদের বাচাতে UIDAI ট্রাইচিফ কে বাচাতে শুরু করেছে।

আর এটাকে সত্যি বলে মনে করা হচ্ছে আর আগামী সময়ে জানা যাবে যে আসলে গুগলের মাঝে এটা আনা হচ্ছে আর এবার দেখার যে গুগল কী বলে। আসলে এটাও ঠিক যে সবার এই জাতীয় সব খবরই গুগলে পাওয়া যায় আর এবার আরও একবার প্রশ্ন উঠছে যে সত্যি আধার নম্বরের মাধ্যমে সব খবর লিক হয়ে যাচ্ছে।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo