Pokemon Go এর নির্মাতা এবার আনতে চলেছে বাস্কেটবল, এই গেমের দারুন সফলতার পর এমনই সিদ্ধান্ত নিল কোম্পানি

Pokemon Go এর নির্মাতা এবার আনতে চলেছে বাস্কেটবল, এই গেমের দারুন সফলতার পর এমনই সিদ্ধান্ত নিল কোম্পানি
HIGHLIGHTS

Pokemon go গেমের নির্মাতা সংস্থা Niantic এবার বাস্কেটবল গেমস আনতে চলেছে

যদিও এই সংস্থাটি এখন তাদের বহু প্রজেক্ট বন্ধ রেখেছে

ওয়ার্ক ফোর্স কমানোর জন্য বহু কর্মীকেও ছাঁটাই করেছে এই সংস্থা

Pokemon go গেমের দারুন সাফল্যের পর এবার এই গেমের নির্মাতা কোম্পানি, Niantic বাজারে বাস্কেটবল মোবাইল গেমস আনতে চলেছে। এই সংস্থার হাত ধরেই দারুন জনপ্রিয় হয়েছিল পোকেমন গো খেলাটি। এবার তারাই National Players Association এর সঙ্গে জোট বেঁধে বাস্কেটবল গেমটি আনতে চলেছে। তারা যে এমন সিদ্ধান্ত নিয়েছে সেটা জানা গিয়েছে।

এই দুটো সংস্থা অর্থাৎ নিয়ান্টিক এবং ন্যাশনাল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন জুটি বেঁধে যে বাস্কেটবল এর উপর গেমটি আনতে চলেছে বাজারে তার পোশাকি নাম দেওয়া হবে NBA All-World। এই গেমিং সংস্থা একটি সাংবাদিক সম্মেলন করে এই কথাটি প্রকাশ্যে এনেছে। তারা জানিয়েছে এই কে নতুন খেলাটি আসছে অর্থাৎ NBA ALL-WORLD, সেটা একটি ফ্রি টু প্লে গেম হবে। এবং এই গেমটি একটি জিও লোকেশন গেম হতে চলেছে। বাস্কেটবলের এই খেলাটি জেতার জন্য গেমারদের একাধিক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে। NBA ALL-WORLD খেলায় একের বেশি গেমার অংশ নিতে পারবে, এবং প্রতিবেশীদেরও এই খেলায় নিতে পারবে। বাস্কেটবল খেলার জন্য গেমাররা প্রত্যেক প্লেয়ারের পোশাক পরিবর্তন করার সুযোগও পাবে। এই খেলায় এমন একাধিক সুবিধা রাখা হয়েছে।

basketball

যে গেমাররা এই খেলাটি খেলতে চান তাঁরা nbaallworld.com সাইট যেটা NBA এর নির্দিষ্ট ওয়েবসাইট সেখানে তাঁদের লগ ইন করতে হবে। সেখানে রেজিষ্টার করার পর গেমাররা অনলাইনে এই গেমটি খেলতে পারবেন।

এই গেমটি নিয়ে Niantic এর যিনি সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার তিনি বলেন, NBA ALL-WORLD গেমিং দুনিয়ার সব থেকে নতুন গেমগুলো নিয়ে হাজির হয়। এবং এই প্রতিটা গেম ভীষণ Realistic, যাঁরা গেমগুলো খেলেন তাঁরা সেটা ভাল ভাবেই বুঝতে পারেন। তাঁর দাবি অনুযায়ী তাঁরা এমন গেমস তৈরি করেন যা গ্রাহকদের পছন্দ হতে পারে।

তবে Niantic খুব সম্প্রতি তাদের 80জন কর্মীকে ছাঁটাই করেছে এবং বেশ কিছু প্রজেক্ট বাতিল করার সিদ্ধান্তও নিয়েছে। অর্থাৎ তারা প্রায় তাদের মোট কর্মীর 8% কে ছাঁটাই করেছে। Niantic সংস্থার তরফে জানানো হয়েছে যে তারা এখন ওয়ার্ক ফোর্স কমাতে চায়, তাই এমন সিদ্ধান্ত নিয়েছে। একই কারণে তারা বেশ কিছু প্রোডাকশন বন্ধ রেখেছে।

তাই বলে পোকেমন গো এর মতো প্রজেক্ট তারা মোটেই বন্ধ রাখবে না। এই জনপ্রিয় খেলার সঙ্গে আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রজেক্টে এই গেমিং সংস্থা দারুন গুরুত্ব দিয়ে কাজ করছে বলেই জানা গিয়েছে।

Digit.in
Logo
Digit.in
Logo