Best Mobile Game: লকডাউনে বোর কাটাতে মোবাইলে খেলুন এই ৫টি গেমগুলি, মনে পড়ে যাবে পুরোনো স্মৃতি

Best Mobile Game: লকডাউনে বোর কাটাতে মোবাইলে খেলুন এই ৫টি গেমগুলি, মনে পড়ে যাবে পুরোনো স্মৃতি
HIGHLIGHTS

লকডাউনে বোর হওয়া থেকে বাচার জন্য় খেলুন কিছু ছোট বেলার জনপ্রিয় গেম

লুডো আপনি মোবাইলে ও অনলাইন খেলতে পারবেন

শহরে, গ্রামে, নগর বন্দরে প্রায় সব জায়গায় ক্যারাম একটি বহু প্রচলিত খেলা

করোনা ভাইরাসের আক্রান্তে দেশজুড়ে লকডাউন চলছে। মহামারী করোনা রুখতে দেশে এখন ৪মে থেকে ১৭ মে পর্যন্ত তৃতীয় দফার লকডাউন শুরু হয়েছে। লকডাউনে ঘরবন্দি দেশবাসী। প্রায় সব জায়গার অফিসেই চলছে ওয়ার্ক ফ্রম হোম। তাই বাড়িতে থাকতে থাকতে অনেকেই বোর হয়ে গিয়েছেন।

তাই লকডাউনের মধ্য়ে মানুসেরা নিজেদের সময় কাটাচ্ছে ফোনে বা ল্য়াপটপে। লকডাউনে বোর হওয়া থেকে বাচার জন্য় খেলুন কিছু ছোট বেলার জনপ্রিয় গেম। যা আপনি ফোনে ভালো করে খেলতে পারবেন। তা আসুন দেখে নি কিছু দারুন গেম…

লুডো কিং (Ludo King)

প্রায় সবাই ছোটোবেলায় লুডো খেলে থাকে। বাড়ির লোকেদের সাথে খেলার মজাই আলাদা। এবার সেই লুডো আপনি মোবাইলে ও অনলাইন খেলতে পারবেন। গেমটির নিয়ম তো প্রায় সবারই জানা আছে। এক সঙ্গে ৪ জন মিলে এই গেমটি খেলতে পারবেন। মোবাইলে এই গেমটার আরেকটা মজা এইটা যে আপনি বাড়িতে বসেই কোনো অচেনা লোকের সঙ্গেও এই গেমটা খেলতে পারবেন।

ক্যারাম ৩ডি (Carrom 3d)

শহরে, গ্রামে, নগর বন্দরে প্রায় সব জায়গায় ক্যারাম একটি বহু প্রচলিত খেলা। সময় কাটানোর ব্যাপারে ক্যারমের জুড়ি মেলা ভার। আপনি বাড়িতে বসে ফোনে খেলুন ক্যারাম। ফোন এই অ্যাপ ডাউনলড করুন আর খেতে শুরু করে দিন বন্ধুদের সঙ্গে।

সুপার মারিও রান (Super Mario Run)

ছোটবেলায় এক সময় সুপার মারিও গেম সব থেকে জনপ্রিয় ভিডিও গেম ছিল। আপনি এই গেমটা এখন ফোনে ও খেলতে পারবেন। গুগল প্লে স্টোর্স থেকে এই অ্য়াপটি ইংস্টল করতে পারবেন। আগে এই গেম খেলতে গেলে দুটি হাত ব্যবহার করতে হত। কিন্তু এখন ফোন ডাউনলোড করে এক হাতে খেলতে পারবেন এই গেম।

সাপ-সিঁড়ি (Snakes and Ladders)

এই খেলাটিও ছোটও বেলায় আমার প্রায় সবাই খেলেছি। লুডো-র পাশাপাশি এই খেলা ও লোকেদের মধ্য়ে খুপ জনপ্রিয়। এতে ১০০টি ঘর থাকে, এখানে ১ থেকে শুরু করে ১০০ পর্যন্ত যেতে হবে খেলোয়ারকে। মাঝে মাঝে সিঁড়ির সাহায্যে আপনি কিছুটা তাড়াতাড়ি উপরে উঠতে পাড়বেন। কিন্তু যদি সাপের মুখে পড়েন তো আবার নিচে নেমে যেতে হবে। এই খেলাটি এক সঙ্গে ৪ জন খেলতে পারে। আপনি গুগল প্লে স্টোর্স থেকে অ্যান্ড্রয়েড ও আইওএস দুটি ফোনে এই গেম খেলতে পারবেন।

মোনপলি বিঙ্গ (MONOPOLY Bingo)

এই গেমটিকে ক্লাসিক গেমসের রাজা বলা হয়। ১৯০৩ সালে এই গেমটি আবিষ্কার হয়েছিল। এই খেলার মূল উদ্দেশ্যটি হল আপনার প্রতিদ্বন্দ্বীকে দরিদ্র করা। গেমের সমস্ত অংশ সঠিকভাবে পুনরায় তৈরি করা হয়েছে যেমন ব্যাংক এবং সম্পত্তি নিলাম করার উপায় ইত্যাদি। এর তিনটি স্তর রয়েছে এবং আপনি নিজের নিয়ম অনুসারে এর বিধিগুলি কাস্টমাইজ করতে পারেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo