পিরিয়ডসের ডেট মনে থাকে না? এবার হোয়াটসঅ্যাপ মনে করিয়ে দেবে আপনাকে

পিরিয়ডসের ডেট মনে থাকে না? এবার হোয়াটসঅ্যাপ মনে করিয়ে দেবে আপনাকে
HIGHLIGHTS

Sirona Hygiene Private Limited এর সঙ্গে জোট বেঁধে হোয়াটসঅ্যাপ লঞ্চ করল পিরিয়ডস চ্যাটবট

এর মাধ্যমেই এবার নানান প্রশ্নের উত্তর মিলবে যেমন পিরিয়ডসের ডেট, ওভোলিউশন সাইকেল কবে, ইত্যাদি

এবার আর পিরিয়ডসের ডেট ভুলে গেলেও চিন্তা নেই, হোয়াটসঅ্যাপ আছে তো!

হোয়াটসঅ্যাপে (Whatsapp) একের পর এক আপডেট আনা হচ্ছে, কখনও গ্রুপের সদস্য সংখ্যা বাড়ছে, তো কখনও মেসেজে রিঅ্যাকশন দেওয়ার সুযোগ আসছে। এবার একটা বড়সড় আপডেট আনল হোয়াটসঅ্যাপ। একাধিক চ্যাটবট লঞ্চ করেছে এই সংস্থা। এই চ্যাটবটগুলির মাধ্যমে নানান ধরনের অ্যাকাউন্টের সঙ্গে কথা বলা এবং অন্যান্য তথ্য আদান প্রদান করা সম্ভব হবে। কিন্তু সব থেকে আকর্ষণীয় যে চ্যাটবট হোয়াটসঅ্যাপ লঞ্চ করেছে তা মহিলাদের ঋতুকালীন সমস্যার নানান উত্তর দেবে।

এই চ্যাটবটের মাধ্যমে পিরিয়ডসের (menstrual) কোনও সমস্যা থাকলে, বা সেই সমস্যা কেন্দ্রিক কোনও প্রশ্ন থাকলে, পিরিয়ডস কবে, ওভোলিউশন কবে হয় এসব উত্তর জানার জন্য সাহায্য করবে। হোয়াটসঅ্যাপের এই চ্যাটবট Sirona Hygiene Private Limited এর সঙ্গে জোট বেঁধে লঞ্চ করা হয়েছে। Sirona এমনিও মহিলাদের ঋতুকালীন সমস্যা নিয়েই কাজ করে থাকে। তাঁদের অন্যতম উদ্যোগ হল প্যাড ফ্রি পিরিয়ডস (Periods)। এই সংস্থার menstrual cup ভীষণই জনপ্রিয়। তাঁরাই এবার হোয়াটসঅ্যাপের সঙ্গে জোট বেঁধে এই কাজ করবে।

অনেকেই তাঁদের পিরিয়ডসের সময় ভুল যান বা অনিয়মিত পিরিয়ডস হওয়ার ফলে ডেট ট্র্যাক করতে পারেন না, এমনকি অনেকেই নিজের ওভোলিউশন সাইকেলের ব্যাপারে জানেন না। সেসব প্রশ্নের উত্তর এবার দেবে এই চ্যাটবট।

whatsapp chatbot

কোন কোন জিনিস জানা যাবে এই চ্যাটবট থেকে?

হোয়াটসঅ্যাপের চ্যাটবট (Whatsapp Chatbot) থেকে প্রথমেই জানা যাবে পিরিয়ডসের দিন। সেই সময় আপনার যদি কোনও গুরুত্বপূর্ণ কাজ থাকে তাহলে আপনি সেই মতো নিজেকে প্রস্তুত রাখতে পারবেন। ফলে সুবিধা হবে অনেকটাই। এছাড়া জানা যাবে ওভোলিউশন ডেট। যাঁরা ফ্যামিলি প্ল্যানিং করছেন বা করতে চান এই বিষয়টা তাঁদের সাহায্য করবে।

এছাড়াও জানা যাবে গর্ভবতী যাতে না হওয়া যায় অনিচ্ছাকৃত ভাবে তাহলে কী কী করা উচিত।

কী ভাবে এই চ্যাটবটের সাহায্য পাওয়া যাবে?

প্রথমে আপনার মোবাইল ফোনে সিরোনা হাইজিন প্রাইভেট লিমিটেডের নম্বরটি আপনার ফোনে সেভ করতে হবে। এই সংস্থার নম্বর হল 9718866644। এরপর হোয়াটসঅ্যাপে এই নম্বরে "Hi" লিখে পাঠাতে হবে। মেসেজ পাঠানোর পর সিরোনার তরফে উত্তর আসবে। তারা জানতে চাইবে আপনি কী জানতে চান। যেখানে আপনাকে দুটো অপশন দেখানো হবে, ট্র্যাক মাই পিরিয়ডস এবং কাস্টোমার সাপোর্ট। এর মধ্যে থেকে আপনার যেটা দরকার সেটা বেছে নেবেন।

ধরা যাক আপনি আপনার পিরিয়ডসের ডেট সম্পর্কে জানতে চান। তাহলে সেক্ষেত্রে ট্র্যাক মাই পিরিয়ডস অপশন বেছে নিতে হবে। এরপর সিরোনার তরফে আপনার থেকে বেশ কিছু তথ্য জানতে চাওয়া হবে। সেগুলো সঠিক ভাবে দেওয়ার পর আপনার পরবর্তী পিরিয়ডসের দিন সহ অন্যান্য নানান তথ্য তারা আপনাকে দিয়ে দেবে।

এছাড়াও এই চ্যাটবটে conceiving pregnancy এবং avoiding pregnancy বলে দুটো অপশন পাওয়া যাবে। সেখানে ক্লিক করলে আপনি আপনার প্রেগন্যান্সি সম্পর্কে নানান তথ্য পাবেন।

Digit.in
Logo
Digit.in
Logo