হোয়াটসঅ্যাপে অন সারাদিন অথচ টের পাবে না কেউ, কী ভাবে জেনে নিন

হোয়াটসঅ্যাপে অন সারাদিন অথচ টের পাবে না কেউ, কী ভাবে জেনে নিন
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সংস্থা আনল আরও একটি দারুন ফিচার

এবার লুকিয়ে ফেলা যাবে অনলাইন ইন্ডিকেটর থাকবে না ধরা পড়ার ভয়

কী ভাবে সেটা করা যাবে জেনে নিন

হোয়াটসঅ্যাপ (Whatsapp) একের পর এক দারুন সব ফিচার নিয়ে আসছে তার ইউজারদের কথা ভেবে। এবার সে আনল আরও এক দারুন ফিচার। কাজের ফাঁকে কিংবা ক্লাস চলাকালীন অনেকেই হোয়াটসঅ্যাপে অন থাকেন। এর ফলে "ফাঁকি" দেওয়ার বিষয়টা ধরা পড়ে যায় অনেক ক্ষেত্রেই। ফলে সমস্যাতেও পড়তে হয়। এবার থেকে আর সেই চিন্তা থাকবে না। এমনই এক ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ।

এখন যদি কোনও ব্যবহারকারী চান যে তিনি তাঁর অনলাইন ইন্ডিকেটর অফ করে রাখবেন তাহলে সেটা সম্ভব। তিনি চাইলেই সকলের থেকে আড়াল করে দিতে পারবেন হোয়াটসঅ্যাপে অন থাকার কথা। এতদিন কেউ হোয়াটসঅ্যাপে অন থাকলে তাঁর কনট্যাক্ট লিস্টে যত ব্যক্তি আছে সকলেই জানতে পারত। ফলে অনেককেই অনেক সময় সমস্যায় পড়তে হতো। তিনি রাত জেগে হোয়াটসঅ্যাপে সময় কাটাবেন নাকি অফিসে সস্তা তাঁর একান্ত ব্যক্তিগত ব্যাপার। অন্য কারও সেটা জানার প্রয়োজন নেই। কিন্তু এতদিন সকলেই সেটা জানতে পারত। তাই এবার এই বিষয়ে বদল আনতে চলেছে হোয়াটসঅ্যাপ।

ইউজারদের কথা ভেবে অনলাইন স্ট্যাটাস অফ করে দেওয়ার সুবিধা দেওয়া হবে। এমনটাই হোয়াটসঅ্যাপের সূত্রে জানানো হয়েছে।

whatsapp

এর আগেও হোয়াটসঅ্যাপ বেশ কিছু নতুন আপডেট এবং ফিচার এনেছে। যেমন কারা প্রোফাইল পিকচার দেখতে পারবে তা ইউজাররা ঠিক করতে পারবে, তেমনই লাস্ট সিন, স্ট্যাটাস কারা দেখতে পারবেন সেটাও ঠিক করে দেওয়া যায়। আপনি যাঁদের থেকে আপনার হোয়াটসঅ্যাপের অ্যাকটিভিটি লুকোতে চান তাঁদের হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে "মাই কনট্যাক্টস একসেপ্ট" (My contacts except)  এ গিয়ে চুজ করে ফেলুন। ব্যাস তাহলেই হবে। এখন আপনি আপনার ছবি থেকে স্ট্যাটাস কাকে দেখাবেন আর কাকে নয় তা নিজেই ঠিক করুন।

তবে এই নতুন সুবিধাটি কবে থেকে উপলব্ধ হবে সেটা এখনও হোয়াটসঅ্যাপ জানায়নি। তবে শোনা যাচ্ছে এই ফিচারের সঙ্গে আরও একটি আপডেট আসতে চলেছে। এখন মেসেজ ডিলিট করার সময় দুটো অপশন দেয়, Delete for everyone এবং delete for me, এক্ষেত্রে ডিলিট ফর মি যখন খুশি করা যায়, কিন্তু ডিলিট ফর এভরিওয়ান একটা নির্দিষ্ট সময়ের পর আর করা যায় না। সেই সময়টাকে এবার বাড়াতে চলেছে হোয়াটসঅ্যাপ। ডিলিট ফর এভরিওয়ান এর সুবিধা হচ্ছে আপনি যদি কাউকে ভুল করে কোনও মেসেজ পাঠিয়ে দেন তাহলে সেটা সে দেখার আগেই আপনি ডিলিট করে দিতে পারবেন। এবার সেই ফিচারেও হয়তো বদল আসবে। ফলে ব্যবহারকারীদের কথা ভেবে হোয়াটসঅ্যাপ যে দারুন সব বদল আনছে তা নিঃসন্দেহে বলা যায়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo