WhatsApp-এ আসছে ফের দুর্দান্ত সব ফিচার! হ্যান্ডস ফ্রি ভিডিও থেকে ঝকঝকে ক্যামেরা মোড মিলবে

WhatsApp-এ আসছে ফের দুর্দান্ত সব ফিচার! হ্যান্ডস ফ্রি ভিডিও থেকে ঝকঝকে ক্যামেরা মোড মিলবে
HIGHLIGHTS

বছরের শুরুতেই একগুচ্ছ নতুন ফিচার নিয়ে আসছে WhatsApp

আগামী আপডেটেই একাধিক নতুন ফিচার লঞ্চ করবে এই মেসেজিং অ্যাপ

মিলবে একটি নতুন ক্যামেরা মোড সহ হ্যান্ডস ফ্রি ভিডিও রেকর্ড করার সুবিধা

স্মার্টফোন কেনার সময় কোন বিষয়গুলো দেখেন এই প্রশ্ন যদি করা হয় আপনাকে উত্তর কী দেবেন? অধিকাংশ মানুষ অন্যান্য ফিচারের সঙ্গে ক্যামেরার কথাটা বলবেনই। আর হবে নাই না কেন, আজকাল মোবাইল ফোনের সাহায্যেই যে দুর্দান্ত সব ছবি তোলা যায়। অনেকেই ফটোগ্রাফি করে থাকেন। দুর্দান্ত রেজোলিউশনের সব ক্যামেরা মেলে আজকাল ফোনগুলোতে। এছাড়া একে উন্নতমানের ক্যামেরা সঙ্গে ফিল্টার যুক্ত অ্যাপ, ফলে সবটা মিলিয়েই ফাটাফাটি ছবি তোলা যায় ফোন দিয়ে। এছাড়া আমাদের ফোনে থাকা একাধিক অ্যাপ সেই WhatsApp হোক বা মেসেঞ্জার কিংবা টেলিগ্রাম, ইনস্টাগ্রাম বা অন্য কিছু সবেতেই কিন্তু ক্যামেরা অপশন থাকে ছবি তোলার জন্য যা ফোনের ক্যামেরার সাহায্যেই কাজ করে।

কিন্তু আপনি কি জানেন এই প্রতিটি অ্যাপ তাদের যে নিজেদের ক্যামেরা মোড আছে সেটা ব্যবহার করে দারুন সব ছবি তুলতে পারে? এবার সেই দলে নাম লেখাতে চলেছে WhatsApp- ও। এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ ব্যবহার করে আপনি চকচকে ছবি তুলতে পারবেন। কিন্তু জানা গিয়েছে WhatsApp -এর এই ফিচারটি কেবল মাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হয়েছে, iPhone ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন না এখনই।

WaBetaInfo -এর তরফে জানানো হয়েছে যে WhatsApp বর্তমানে একাধিক ফিচার নিয়ে কাজ করছে। আর এই অ্যাপ জলদি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি নতুন আপডেট আনতে চলেছে। মার্ক জাকারবার্গের Meta -তে গত বছর থেকে চোখে পড়ার মতো বদল এসেছে। একাধিক নতুন ফিচার অ্যাড হয়েছে এখানে। ফলে সবটা মিলিয়েই ব্যবহারকারীদের অভিজ্ঞতা বেশ ভালো হয়েছে, উন্নত হয়েছে।

Whatsapp new feature

WhatsApp- এর তরফে এখন নতুন ক্যামেরা মোড আনা হবে শোনা যাচ্ছে। এমনটাই WaBetaInfo -এর একটা রিপোর্টে ফাঁস করা হয়েছে। বর্তমানে এই ফিচার Beta টেস্টটারদের জন্য উপলব্ধ আছে। নতুন আপডেটে এটা সবার জন্য আনা হবে। ব্যবহারকারীরা এক ফিচারের সাহায্যে হ্যান্ডস ফ্রি ভিডিও রেকর্ডিং করার সুবিধা পাবে। আগামীতে নতুন আপডেট এলে ব্যবহারকারীরা যখন অ্যান্ড্রয়েড 2.23.2.73 আপডেট ডাউনলোড করবেন তখন তাঁরা এই ফিচার পেয়ে যাবেন। তখন তাঁরা নতুন যে ক্যামেরা মোড আনা হবে সেটা ব্যবহার করতে পারবেন।

এই নতুন ফিচারের সাহায্যে আপনি আপনার সুবিধা মতো ছবি তুলতে বা ভিডিও রেকর্ড করতে পারবেন। আপনাকে ভিডিও করার জন্য রেকর্ডিং বাটন টিপে থাকতে হবে না। একটা ক্লিক করলেই এবার থেকে ভিডিও শুরু হয়ে যাবে। এছাড়া আপনি চাইলে একটা ক্লিক করেই ছবি রিয়ার থেকে সেলফি ক্যামেরায় যেতে পারবেন। ইতিমধ্যেই বহু বিটা টেস্টারদের কাছে এই ফিচার পৌঁছে গিয়েছে। আগামীতে নতুন আপডেটের মাধ্যমে এটি সমস্ত ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেওয়া হবে বলে জানা গিয়েছে। তখন সবাই এটিকে ব্যবহার করতে পারবেন। তবে কেবল যে ক্যামেরা সংক্রান্ত নতুন ফিচার আসছে সেটা নয়, বেশ কয়েকটি বাগ ঠিক করা হয়েছে যার ফলে এখন WhatsApp আরও নিরাপদ হয়ে উঠবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo