এক মাসে 22 লক্ষের বেশি অ্যাকাউন্ট বন্ধ করল WhatsApp, কারণ জানেন?

এক মাসে 22 লক্ষের বেশি অ্যাকাউন্ট বন্ধ করল WhatsApp, কারণ জানেন?
HIGHLIGHTS

22 লাখ 9 হাজার ভারতীয় হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে Whatsapp

হোয়াটসঅ্যাপ এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড মেসেজিং পরিষেবাগুলির মধ্যে অপব্যবহার রোধে এগিয়ে রয়েছে

Whatsapp নিয়ম না মানলেই অ্যাকাউন্ট বন্ধ হওয়ার আশঙ্কা থাকে

ফেসবুকের মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ কোম্পানি হোয়াটসঅ্যাপ সোমবার তাদের নতুন রিপোর্ট প্রকাশ করেছে। কোম্পানি জানিয়েছে যে সেপ্টেম্বর মাসে কোম্পানিটি 22 লাখ 9 হাজার ভারতীয় হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে। কোম্পারি প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, চলতি মাসে কোম্পানির কাছে 560 অভিযোগ এসেছে।

কোম্পানি একটি রিপোর্টে বলেছেন যে হোয়াটসঅ্যাপ এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড মেসেজিং পরিষেবাগুলির মধ্যে অপব্যবহার রোধে এগিয়ে রয়েছে। বছরের পর বছর ধরে, আমরা আমাদের ইউজারদের সুরক্ষার জন্য ক্রমাগত আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI), বিশ্বমানের প্রযুক্তি, ডেটা বিজ্ঞানী এবং বিশেষজ্ঞদের বিনিয়োগ করে।

হোয়াটসঅ্যাপ সরকারকে বলেছে যে সেপ্টেম্বরে তারা অ্যাকাউন্ট সাপোর্ট, ব্যান আপিল, অন্যান্য সহায়তা এবং প্রোডাক্ট সহায়তা এবং সেফটি ক্য়াটাগারি বিভাগে 560 ইউজার জানরেটেড অভিযোগ রিপোর্ট পেয়েছে। এই রিপোর্টের ডিটেল বিবরণ নিম্নরূপ: অ্যাকাউন্ট সমর্থন (121), ব্যান আপিল (309), অন্যান্য সাপোর্ট এবং প্রোডাক্ট সাপোর্ট (49 প্রতিটি) এবং সেফটি (32)।

কীভাবে আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত রাখবেন?

কোম্পানির মতে, কেউ যদি কোনো বেআইনি, অশ্লীল, মানহানিকর, হুমকি, অবৈধ আচরণকে উস্কে দেয়, তাহলে তার অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হবে। ওই বিষয়গুলি না মানলেই অ্যাকাউন্ট বন্ধ হওয়ার আশঙ্কা থাকে। শুধুই পরিচিতদের মেসেজ পাঠানো উচিত। কাউকে কোনও গ্রুপে যুক্ত করার আগে অনুমতি নেওয়া প্রয়োজন। একইভাবে আপনি আপনার অ্যাকাউন্ট নিরাপদ রাখতে সক্ষম হবেন।

Digit.in
Logo
Digit.in
Logo