Install App Install App

Facebook, WhatsApp কে হারিয়ে ভারতে নিষিদ্ধ TikTok বিশ্বের সবথেকে বেশি ডাউনলোড অ্যাপ

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 11 Aug 2021
HIGHLIGHTS
  • TikTok বিশ্বের সবচেয়ে ডাউনলোড করা অ্যাপ হয় উঠেছে

  • Facebook, WhatsApp কে হারিয়ে সবচেয়ে বেশি ডাউনলোড অ্যাপ TikTok

  • বিশ্বের সেরা 10 সবথেকে বেশি ডাউনলোডিং অ্যাপের লিস্টে 4টি অ্যাপ Facebook, WhatsApp, Instagram এবং Facebook Messenger

Facebook, WhatsApp কে হারিয়ে ভারতে নিষিদ্ধ TikTok বিশ্বের সবথেকে বেশি ডাউনলোড অ্যাপ
Facebook, WhatsApp কে হারিয়ে ভারতে নিষিদ্ধ TikTok বিশ্বের সবথেকে বেশি ডাউনলোড অ্যাপ

শর্ট ভিডিও শেয়ারিং অ্যাপ TikTok ভারতে বন্ধ হওয়ার পরেও জনপ্রিয়তায় কমতি হয়নি চিনা অ্যাপের। বিজনেস জার্নাল নিককেই এশিয়ার (Nikkei Asia) রিপোর্ট অনুসারে, 2020 সালে ফেসবুক (Facebook) মেসেঞ্জারকে পিছিয়ে টিকটোক (TikTok) বিশ্বের সবচেয়ে ডাউনলোড করা অ্যাপ হয় উঠেছে। শর্ট ভিডিও শেয়ারিং অ্যাপ এবার শীর্ষস্থান দখল করেছে। জার্নাল অনুসারে, 2018 সালের পর প্রথমবারের মতো TikTok এত বড় অর্জন করেছে। ভারত সহ অন্যান্য অনেক দেশে নিষেধাজ্ঞার মুখোমুখি হওয়ার পরেও TikTok এই তালিকায় শীর্ষে রয়েছে। সবথেকে বেশি ডাউনলোড করা অ্যাপ TikTok আমেরিকার সোশ্যাল নেটওয়ার্কিং জায়ান্ট Facebook কে বিশেষ ভাবে প্রভাবিত করেছে। বলে দি যে বিশ্বের সেরা 10 সবথেকে বেশি ডাউনলোডিং অ্যাপের লিস্টে 4টি অ্যাপ (ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং ফেসবুক মেসেঞ্জার) ফেসবুক সংস্থার। আসুন জেনে নেওয়া যাক টপ 10 এর লিস্টে কোন কোন অ্যাপ রয়েছে।

ইউরোপ, দক্ষিণ আমেরিকা এবং আমেরিকায় সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে TikTok

টিকটকের চিনা ভার্সন, ডুয়োইন নামে পরিচিত, চীনেও তার আধিপত্য বজায় রেখে, প্রথম স্থান ধরে রেখেছে। এশিয়াতে (চীন বাদে), টিকটোক মোট ডাউনলোডের ক্ষেত্রে দ্বিতীয় স্থানে রয়েছে, তবে ফেসবুক তার প্রথম স্থান ধরে রেখেছে। টিকটকের পর ডাউনলোড হওয়া অ্যাপগুলোর মধ্যে রয়েছে- ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুক মেসেঞ্জার।

রিপোর্টে বলা হয় যে মহামারী চলাকালীন অ্যাপটির জনপ্রিয়তা বৃদ্ধি পায়, যখন এটি ইউরোপ, দক্ষিণ আমেরিকা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে সবথেকে বেশি ডাউনলোড করা হয়েছে। যদিও টেলিগ্রাম, একটি মেসেজিং অ্যাপ যা ব্যবহারকারীদের পোস্টগুলি মুছে ফেলার অনুমতি দেয়। বলে দি যে গত বছরের জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে ভারতে নিষিদ্ধ 200 টিরও বেশি অ্যাপের মধ্যে TikTok ছিল।

Web Title: TikTok replaces Facebook as most downloaded app of 2020
Tags:
TikTok Facebook Instagram WhatsApp most downloaded app in the world tiktok facebook most downloaded app worldwide 2020 whatsapp telegram facebook most downloaded app facebook messenger whatsapp telegram likee টিকটক ফেসবুক ইনস্টাগ্রাম
Install App Install App
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status