গুগল প্লে স্টোরে কমে গেল টিকটক-এর রেটিং, চীনা অ্য়াপ কে ব্যান করার দাবি

গুগল প্লে স্টোরে কমে গেল টিকটক-এর রেটিং, চীনা অ্য়াপ কে ব্যান করার দাবি
HIGHLIGHTS

Google play Store-এ টিকটক-এর রেটিং হু হু করে পড়ছে

৪.৭ থেকে নেমে ২ রেটিং এ নেমেছে TikTok

সোশল মিডিয়া টুইটার-এ গত বেশ কয়েকদিন ধরেই টিকটক (Tiktok) ও ইউটিউব (YouTube) ইউজারদের মধ্যে একটি নতুর ধরনের বিবাদ চলছে। যুদ্ধটা এই নিয়ে যে ইউটিউব এবং টিকটাক-এ কে শ্রেষ্ঠতর? এর মধ্য়েই সোশ্যাল মিডিয়া প্ল্য়াটফর্মে জনপ্রিয় টিকটকার আমির সিদ্দিকি ও ইউটিউবার ক্যারিমিনটির দ্বন্দ বেশ ভাইরাল হয়ে। 

অন্য় দিকে গুগল প্লে স্টোর-এ (Google play Store) টিকটক-এর রেটিং হু হু করে পড়ছে। এটি ৪.৭ থেকে নেমে ২ রেটিং এ নেমেছে। সম্প্রতি ইউজাররা প্লে স্টোরে টিকটক কে একটি রেটিং ও দিয়েছে। এর মধ্য়েই সোশ্য়াল মিডিয়ায়, অনেক Youtube রা এই চিনা অ্য়াপটিকে ভারতে ব্য়ান করাও দাবি করেছেন।

গুগল প্লে স্টোর অনুসারে, টিকটক (TikTok) অ্য়াপটি কে প্রায় ২৪ মিলিয়ন ইউজাররা এখন পর্যন্ত রেটিং দিয়েছে, যার মধ্যে অনেক ইউজাররা এই অ্যাপটিতে একটি মাত্র রেটিং দিয়েছে, যার ফলে ভারতে জনপ্রিয়তা তলানিতে ঠেকেছে টিকটক-এর। এবং গুগল প্লে স্টোরে হু হু করে পড়ছে অ্য়াপটির রেটিং। সঙ্গে কমেছে বিজ্ঞাপনও।

সেন্সর টাওয়ারের একটি রিপোর্ট অনুযায়ী, মার্চ মাসে প্রায় ৩ কোটি ৫৭ লক্ষ ভারতীয়রা টিকটক ডাউনলোড করেছিলেন। সেখানে ২৩ মে পর্যন্ত মাত্র ১০ লক্ষ বার ডাউনলোড হয়েছে এই অ্য়াপ।

এরমধ্য়ে অনেক ইউজারাই তাদের অ্য়াকাউন্ট ডিলিট করে দিয়েচে টিকটক থেকে। এছাড়া অনেক আনইন্সটালও করে দিয়েছে এই অ্য়াপ। সব মিলিয়ে ভারতে Tiktok-এর জনপ্রিয়তা পরেছে ধুমরে।

Digit.in
Logo
Digit.in
Logo