Telegram-এ হাজির একগুচ্ছ নতুন ফিচার, নিমেষেই এখন ট্রান্সলেট করা যাবে চ্যাট

Telegram-এ হাজির একগুচ্ছ নতুন ফিচার, নিমেষেই এখন ট্রান্সলেট করা যাবে চ্যাট
HIGHLIGHTS

Telegram -এ এল নতুন আপডেট

এই আপডেটের সঙ্গেই এল একাধিক নতুন ফিচার

এখন সহজেই চ্যাট ট্রান্সলেট করা যাবে এই অ্যাপে

বর্তমানে একাধিক ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ আছে। এর মধ্যে অন্যতম জনপ্রিয় হল Telegram App। এই অ্যাপটির সাহায্যে মেসেজ সহ নানা মিডিয়া ফাইল, ডকুমেন্ট, ইত্যাদি শেয়ার করা যায়। WhatsApp -এর মূল প্রতিদ্বন্দ্বী বলা চলে এটিকে। এই অ্যাপে এখন একটি নতুন আপডেটের মাধ্যমে একগুচ্ছ নতুন ফিচার যোগ করা হয়েছে। নতুন ফিচারগুলোর তালিকায় আছে প্রোফাইল পিকচার মেকার, ইমোজি, ইত্যাদি। 

Chat Translate

তবে এসবের মধ্যে সব থেকে অভিনব এবং দারুন ফিচার হল গোটা চ্যাট ট্রান্সলেট করার সুবিধা। নাম থেকেই বোঝা যাচ্ছে যে ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা একটি চ্যাটকে সম্পূর্ণভাবে ট্রান্সলেট করতে পারবেন। এখানে একটি ট্রান্সলেট বার যোগ করা হয়েছে। সেখানে ক্লিক করলেই এই সুবিধা পাওয়া যাবে। 

এই ট্রান্সলেট এন্টায়ার চ্যাট অপশন কেবল মাত্র প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হয়েছে। কিন্তু সমস্ত ব্যবহারকারীরাই ইন্ডিভিজুয়াল মেসেজকে সিলেক্ট করে সেটাকে ট্রান্সলেট করতে করবেন ট্রান্সলেট অপশনে ক্লিক করে।

Telegram

Profile Photo Maker

এছাড়া প্রোফাইল ফটো মেকার অপশনের সাহায্যে যে কোনও স্টিকার বা অ্যানিমেট করা ইমোজিকে প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করা যেতে পারে। এই অ্যানিমেট করা বা কাস্টম ইমোজিগুলোকে সবাই ব্যবহার করতে পারবেন সে প্রিমিয়াম মেম্বার হন বা না হন। আর এগুলোকে অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার সহ গ্রুপ, চ্যানেল সব ক্ষেত্রেই ব্যবহার করা যাবে।

Emoji Category

ইমোজি ক্যাটাগরি যোগ করা হয়েছে এই নতুন আপডেটে। সেখানে ব্যবহারকারীরা ক্যাটাগরি অনুযায়ী স্টিকার, ইমোজি দেখতে পাবেন। এক মিলিয়নের বেশ স্টিকার আর ইমোজি আছে এই অ্যাপে।

Network Usage

এছাড়া নেটওয়ার্ক ইউসেজ বলেও একটি নতুন ফিচার যোগ করা হয়েছে এখানে। এটার সাহায্যে ব্যবহারকারীরা দেখতে পাবেন যে টেলিগ্রাম কতটা ডেটা ব্যবহার করছে। Wifi এর সাহায্যে কতটা ডেটা ব্যবহার করেছে আর মোবাইল ডেটার সাহায্যে কতটা সেটা আলাদা আলাদা করে এখানে দেখিয়ে দেওয়া হবে। সেটা অনুযায়ী ব্যবহারকারীরা তাঁদের অটো ডাউনলোড সেটিংসকে অ্যাডজাস্ট করতে পারবেন।

Telegram new features

Auto Save Incoming Media

অটো সেভ ইনকামিং মিডিয়া এই অপশনের সাহায্যে ব্যবহারকারীরা নির্ধারণ করতে পারবেন যে কোন মিডিয়া নিজে থেকে গ্যালারিতে সেভ হবে কোনটা নয়। এটার জন্য মিডিয়ার ধরন, সাইজ ইত্যাদির অপশন পাবেন। এমনকি কোন চ্যাট থেকে মিডিয়া ডাউনলোড করতে চান বা চান না সেটাও ঠিক করতে পারবেন।

অন্যান্য ফিচার

এছাড়া Telegram -এর তরফে Granular Media Permissions, Annual Premium Subscription, Chat selection for Bots, নতুন কাস্টম ইমোজি, Apple বা Google ID দিয়ে রিলগইন ইত্যাদির মতো সুবিধাও আনা হয়েছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo