হোয়াটসঅ্যাপ আনছে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য জিআইএফ লাইব্রেরি

হোয়াটসঅ্যাপ আনছে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য জিআইএফ লাইব্রেরি
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য একটি নতুন বৈশিষ্ট্য লঞ্চ করে যার সাহায্যে ব্যবহারকারী এখন 10 টিরও বেশি ছবি ও GIF ইমেজ শেয়ার করতে পারেন.

ফেসবুক কিংবা মেসেঞ্জার-এ অনেকদিন আগেই চালু হয়ে গিয়েছিল জিফ ইমেজ। লাইব্রেরি থেকে খুঁজে নিয়ে পাঠিয়ে দিলেই হল। অথচ ফেসবুকের অধীকৃত কোম্পানি হয়েও সকলের হোয়াটসঅ্যাপে এই সুবিধে এতদিন মিলত না। আইওএস ব্যবহারকারীরা এই সুবিধে পেলেও অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জিআইএফ পাঠানোর জন্য ডাউনলোডেড জিফ ইমেজের ওপরই ভরসা করতে হত। এবার সেই সমস্যার সমাধান হতে চলেছে।

আরও দেখুন : HMD গ্লোবাল অবশেষে নকিয়া 6 স্মার্টফোন কে লঞ্চ করে

হোয়াটসঅ্যাপে এবার থেকে মিলবে জিআইএফ ইমেজের সুবিধে। সেইমত থাকবে জিআইএফ লাইব্রেরিও। স্রেফ আপডেট করলেই হল। হোয়াটসঅ্যাপ বিটা ভি ২.১৭.৬ ভার্সনে মিলবে এই সুবিধে। বিভিন্ন রকমের জিআইএফ ইমেজ আগে থেকেই থাকবে লাইব্রেরিতে, যেমনটা ইমোজি-র ক্ষেত্রে হয়। চ্যাট করার সময় লাইব্রেরি ওপেন করে সেগুলি পাঠালেই হল।

২০১৬-এর নভেম্বরে, হোয়াটসঅ্যাপে জিফ ইমেজ সার্পোট করবে বলে জানানো হয়েছিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফে। এরপরেই ডিসেম্বর মাসে আই ফোনে এই সুবিধে চালু হয়। কিন্তু ব্রাত্য থেকে গিয়েছিলেন অ্যানড্রয়েড ব্যবহারকারীরা। যেহেতু সারা বিশ্বে অ্যানড্রয়েড ব্যবহারকারীর সংখ্যা অনেকটাই বেশি, সেহেতু অ্যানড্রয়েডে এই সুবিধা চালু হওয়ায়, কথোপকথনে আরও সুবিধা হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এছাড়া হোয়াটসঅ্যাপের নতুন এই আপডেটেড ভার্সনে বাড়িয়ে দেওয়া হয়েছে ছবি শেয়ারিং-এর লিমিটও। এতদিন হোয়াটসঅ্যাপে একসঙ্গে ১০টি ছবি শেয়ার করা যেত। এবার সেই ছবি শেয়ারের লিমিট বাড়িয়ে করা হল ৩০।

আরও দেখুন : 24MP ক্যামেরা এবং স্ন্যাপড্রাগন 835 প্রসেসর এর সঙ্গে নকিয়া 8 হবে লঞ্চ

আরও দেখুন : আইআরসিটিসি রেলওয়ে অ্যাপ্লিকেশন দ্বারা টিকিট বুকিং হবে আরও সহজ

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo