এবার নিজে থেকেই ফিল্টার হয় যাবে ফোনের SMS, আসছে Google Messages-এ নতুন আপডেট

এবার নিজে থেকেই ফিল্টার হয় যাবে ফোনের SMS, আসছে Google Messages-এ নতুন আপডেট
HIGHLIGHTS

Google Message এর নতুন আপডেটের পর Android Messaging App-এ ব্যক্তিগত, লেনদেন, ওটিপি, অফার এবং ট্র্যাভেল এর মতো অনেক বিভাগ পাওয়া যাবে

Google Message-এর এই ফিচারটি সবারপ্রথমে স্যামসাং সংস্থা চালু করেছিল। এর পর iOS 14 -এর সাথেও এই ফিচারটি পাওয়া যাচ্ছে

গুগল মেসেজের নতুন আপডেটের পরে, এক ধরণের মেসেজ একই ফোল্ডার কিংবা ক্য়াটাগরিতে দেখা যাবে

Google তার অ্যান্ড্রয়েড মেসেজিং অ্যাপ Google Messages-র নতুন আপডেট নিয়ে এসছে। নতুন আপডেটের পর, মেসেজগুলি তাদের ক্যাটাগরি হিসাবে ভাগ হয় যাবে। সহজভাবে যদি বলি তবে আপনার ফোনে আসা OTP সহ সমস্ত মেসেজ একটি জায়গায় হবে এবং পেমেন্ট যাবতীয় মেসেজ আরেকটি জায়গায় দেখা যাবে। বলে দি যে গুগল তার এই মেসেজিং ফিচারের টেস্টিং অনেক সময়ধরে করছে এবং অনেক ব্যবহারকারীদের কাছে নতুন আপডেট পৌঁছে গেছে। বলে দি যে এই ফিচারটি সবারপ্রথমে স্যামসাং সংস্থা চালু করেছিল। এর পর iOS 14 -এর সাথেও এই ফিচারটি পাওয়া যাচ্ছে।

Google Messages-এর নতুন আপডেটে কী থাকছে বিশেষ?

Google Message এর নতুন আপডেটের পর Android Messaging App-এ ব্যক্তিগত, লেনদেন, ওটিপি, অফার এবং ট্র্যাভেল এর মতো অনেক বিভাগ পাওয়া যাবে, তবে নতুন আপডেটের পরেও এই ফিচারটি মেসেজিং অ্যাপে ডিফল্টরূপে চালু হবে না। এই ফিচারটি অন করতে আপনাকে মেনু অপশনে যেতে হবে এবং ফিচারটি অন কিংবা অফ করতে হবে। রিপোর্ট অনুযায়ী আপডেটের পর গুগল মেসেজে অ্যাপে সবার উপরে ক্য়াটগরির মেনু দেখা যাবে। এছাড়া আপনি চাইলে মেসেজের ক্য়াটগরিও বদলাতে পারেন।

google message app update

নতুন আপডেটে কী সুবিধা থাকবে?

ফোনে যদি এমন কোনও অ্যাপ থাকে যা সর্বাধিক বিভ্রান্তিকর হয় তবে এটি মেসেজিং অ্যাপ, কারণ অন্যান্য অ্যাপগুলিতে আপনার কন্ট্রোল থাকে, তবে মেসেজিংয়ের উপর নয়। মেসেজ অ্যাপে মার্কেটিং থেকে নিয়ে রিচার্জ এবং পেমেন্ট মতো যাবতীয় মেসেজ আসতে থাকে।

তবে এবার আপনার এই সমস্য়া দুর হয় যাবে। নতুন আপডেটের পরে, এক ধরণের মেসেজ একই ফোল্ডার কিংবা ক্য়াটাগরিতে দেখা যাবে। এর সুবিধা এইটা হবে আপনি কোনও মেসেজ দেখতে সব মেসেজ ওপেন করে দেখতে হবে না। সহজ ভাষায় বললে আপনি যদি কোনও পেমেন্ট মেসেজ খুঁজছেন তবে আপনি ট্রানজেকশন ক্য়াটাগরিতে গিয়ে দেখতে পাবেন।

Digit.in
Logo
Digit.in
Logo