এই সপ্তাহের সেরা ৫টি অ্যাপের কথা জানেন কি?

এই সপ্তাহের সেরা ৫টি অ্যাপের কথা জানেন কি?
HIGHLIGHTS

এই অ্যাপ গুলি প্লে স্টোর থেকে পাওয়া গেছে

বেশ কিছু দিন পরে আজকে আমরা আবার আপনাদের এই সপ্তাহের সেরা কিছু অ্যাপের কথা বলব। তবে আসুন দেখা যাক যে আপাতত এই সপ্তাহের সেরা অ্যাপ কোন গুলি। আসলে এই সপ্তাহে এই অ্যাপ গুলি প্লে স্টোর থেকে পাওয়া গেছে যা আমাদের অনেক কাজ সহজ করে দেয়। বন্ধুদের সঙ্গে গান শেয়ার করাই হোক বা অন্য কোন কাজ। তবে আসুন দেখা যাক যে কোন অ্যাপ গুলি এই সপ্তহের সেরা অ্যাপ হয়েছে। আন্তর্জাতিক মহিলা দিবস উপলক্ষে ফ্লিপকার্ট নিয়ে এল কিছু অসাধারন অফার

Lingvist

প্রথমেই এই Lingvist অ্যাপটির কথা আসবে। এটি একটি ভাষা সেখার অ্যাপ, তবে এই অ্যাপটি আপনাকে ভাষা সেখার জন্য সহজেই সাহায্য করে থাকে। এই অ্যাপটির আপনাকে অ্যাডপ্ট করার ক্ষমতা আছে, এর মানে এই যে এই অ্যাপটি আপনি ঠিক যে ভাবে সহজে ভাষা সিখতে চান সেভাবেই আপনাকে সেখাবে। এটি এমন ভাবে ডিজাইন করা হয়েছে যার ফলে আপনি সহজেই ভাষা সিখতে পারবেন। এটি আপাতত ফ্রেঞ্চ, স্প্যানিশ, জার্মানি, রাশিয়ান বা এস্তোনিয়ান ভাষায় পাওয়া যাচ্ছে। মানে আপনি এই ভাষা গুলিও সেখানে সিখতে পারবেন।

U Scanner

এই অ্যাপটি কাজ, স্কুল আর অন্যান্য অনেক ক্ষেত্রের জন্যই একটি খুব ভাল অ্যাপ। এই অ্যাপ্টির মাধ্যমে আপনি কোন কিছু খুব সহজেই রেকর্ড করতে পারবেন। ধরুন আপনি কোন মিটিং এ আছেন আর আপনাকে বেশ কিছু স্ন্যাপশট নিতে হবে বিভিন্ন স্লাইডের, বা আপনি বিশ্ববিদ্যালয় বা স্কুলের একটি লম্বা বক্তৃতা শুনছেন যা আপনাকে রেকর্ড করে রাখতে হবে সে ক্ষেত্রে এটি আপনাকে ভাল ভাবে সাহায্য করবে। তবে এই অ্যাপটি আপনি যে কোন বেসিক কাজেও ব্যবহার করতে পারবেন। আপনি যে তথ্যটি চান তার ওপর এই অ্যাপ্টি ধরে একটি ফটো তুলুন আর এর পরে এই অ্যাপটি অটোমেটিকালি তা নিয়ে নেবে আর এটি ক্লিয়ার করার জন্য এডিটও করে দেবে আর যা আপনি এর পরে সোশাল মিডিয়া বা অন্য কথাউ শেয়ার করতে পারবেন।
 

Elevate – Brain Training
এই জনপ্রিয় ব্রেন ট্রেনিং অ্যাপটি নতুন আপডেট নিয়ে এসেছে, আর এতে বেশ কিছু নতুন মজার উন্নত ফিচার নিয়ে এসেছে। নতুন মেটিরিয়াল ডিজাইন যা বিগেনারদের বিভিন্ন স্কিল আর বিষয়ে সাহায্য করে। আপনি আপনার প্রোগ্রেস ট্র্যাকও করতে পারবেন।
এই অ্যাপটি যারা তৈরি করেছেন তারা এটি আপনার প্রোডাক্টিভিটি ইনক্রিস করার জন্য আর্নিং পাওয়ার আর আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করার জন্য বানিয়েছেন। শুনে ভাল মনে হচ্ছে নাকি? আপনাদের কি মনে হয়?
 

Journey 
Journey হল একটি আধুনিক ডায়রি। এটি এমন একটি জায়গা যেখানে আপনি আপনার মেমরি আপনার স্মার্টফোনে রেখে দিতে পারবেন সে আপনি যেখানেই যাননা কেন। এর ইন্টারফেস্টী দেখতে ভাল আর আপনি আপনার জার্নাল বিভিন্ন প্ল্যাটফর্মে শেয়ার করতে পারবেন, আর এর মধ্যে গুগল ড্রাইভ থেকে শুরু করে ফেসবুক সবই আছে। আপনি আপনার মেমারির সুরক্ষা নিয়ে চিন্তিত? তেব আপনি এই অ্যাপটি নির্দিষ্ট পিন দিয়ে লক ক্রতেও পারবেন আর শুধু তাই নয় আপনি এটি আপনার ফিঙ্গারপ্রিন্ট দিয়েও লক করতে পারবেন। এটি কিন্তু সত্যি একটি ভাল ফিচার। আর আপনি এই অ্যাপে আবার আপনার সব জিনিস রিভিসটও করতে পারবেন।
 
Rave
এই নতুন অ্যাপটি আপনার বন্ধুর সঙ্গে আপনার যোগাযোগ রাখার জন্য বানানো হয়েছে। সে তারা এই বিশাল পৃথিবীর যেখানেই থাকুননা কেন আপনারা নেটফ্লিক্সে সিনেমা দেখা, ইউটিউব ভিডিও বা গান শোনা সবই এক সঙ্গে কথা বলতে বলতে করতে পারবেন। আসলে রেভা Spotifyকে প্রতিযোগিতায় ফেলছে। এভাবে বন্ধুদের সঙ্গে চ্যাট করা একটা বেশ মজার ব্যাপার।

এই অ্যাপ গুলি আপনাদের কেমন লাগল? আর যদি ব্যবহার করেন বা কারে থাকেন তবে তার অভিজ্ঞতা আমাদের অবশ্যই জানাবেন।

সোর্সঃ

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo