বছরের শুরুতেই একাধিক চমক নিয়ে আসছে WhatsApp! দেখে নিন কী থাকবে বিশেষ

বছরের শুরুতেই একাধিক চমক নিয়ে আসছে WhatsApp! দেখে নিন কী থাকবে বিশেষ
HIGHLIGHTS

বেটা টেস্টিং-এ বেশকিছু ফিচার সফল হয়

কমিউনিটিজ ফিচারটি অনেকটা WhatsApp গ্রুপের মতোই কাজ করবে

WhatsApp এবার ডিলিট ফিচারটি রিপ্লেস করে লগ-আউট সিস্টেম নিয়ে আসছে

WhatsApp প্রত্যেকবছর নতুন নতুন চমক এনে তার গ্রাহকদের মন জয় করে নেয়। গত বছর যেমন-ডেস্কটপে ভয়েস এবং ভিডিও কলিং, iOs থেকে Android-এ চ্যাট ট্রান্সফার, ফটো এবং ভিডিও ডিস্যাপিয়ার হওয়া, স্টিকার মেকার টুল ইত্যাদি অনেক গুলি ফিচার এনেছিল। এছাড়াও আরও কয়েকটি ফিচার WhatsApp এর beta ভার্সানে আনা হয়েছিল, যেখানে বেটা টেস্টিং-এ বেশকিছু ফিচার সফল হয়। ফলে 2022 সালে WhatsApp এর মেন ভার্সানে আসতে পারে এই ফিচারগুলি।

কোন-কোন আকর্ষণীয় ফিচার WhatsApp-এ আসতে চলেছে এবছর? জেনে নিন-

WhatsApp লগ-আউট-

এতোদিন আপনার WhatsApp অ্যাকাউন্টটি চাইলে আপনি ডিলিট করে দিতে পারতেন। কিন্তু WhatsApp এবার এই ফিচারটি রিপ্লেস করে লগ-আউট সিস্টেম নিয়ে আসছে। এতে আপনার অ্যাকাউন্টটি ডিলিট করলে নাম, চ্যাট,ফটো-ভিডিও ইত্যাদি যা যা ডিলিট হয়ে যেত সেটি আর হবেনা। আপনি যখন ইচ্ছে লগ ইন এবং লগ আউট করতে পারবেন, ফেসবুকের মতোন।

কমিউনিটিজ- 

এই ফিচারটি অনেকটা WhatsApp গ্রুপের মতোই কাজ করবে। WABetainfo জানিয়েছে, কমিউনিটি ফিচার ইউজারদের নিজস্ব হোয়াটসঅ্যাপ গ্রুপগুলিকে আরও ভালভাবে গঠন করার সুযোগ দেবে। শোনা যাচ্ছে, একটি স্থান থেকে পর পর সমস্ত গ্রুপ রিলেটেড সেটিংস কন্ট্রোল করা যাবে।

মেসেজে রিঅ্যাকশন- 

আমরা Facebook Messenger -এ এই ফিচারটি আগেই দেখেছি। মেসেজের উপর প্রেস করে রাখলে বিভিন্ন রকম রিঅ্যাক্ট দেখা যায়। সেগুলির মধ্যে যেকোনো একটি রিঅ্যাক্ট দেওয়া যায় সেই মেসেজে। এবার Messenger মতোই এই ফিচারটি WhatsApp এও আমরা দেখতে পারি।

Android থেকে iPhone এ চ্যাট ট্রান্সফার –

অবশেষে এই ফিচারটি WhatsApp আনতে চলেছে। এবার থেকে আইফোন থেকে Android ডিভাইসে আপনার চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করতে পারবেন। যদিও, Android ডিভাইস থেকে আইফোনে চ্যাট ট্রান্সফার এর সুবিধা এখনো করা সম্ভব হয়নি। তবে শোনা যাচ্ছে, কোম্পানিটি এই বিষয় কাজ করছে।

Whatsapp-এ Instagram রিল-

Meta বর্তমানে Facebook, WhatsApp, Instagram কে একই সুতোয় বাধার চেষ্টা করছে। যার অনেকটাই সফল হয়েছে তারা। গুজব অনুযায়ী, এই বছরেই WhatsApp এ Instagram Reels সাপোর্ট এসে যাবে। যদিও অফিসিয়াল কোনো ঘোষণা এবিষয়ে এখনো করা হয়নি। 

Delete For Everyone-এ কোনো সময়সীমা থাকবেনা- 

আমরা জানি ডিলিট-ফর-অল ফিচারটি নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ করে। তবে আগামী বছরের মধ্যে এই টাইমলিমিট তুলে দিতে পারে কোম্পানিটি। যদিও,অফিসিয়াল খবর এখনো প্রকাশ হয়নি।

বেছে বেছে লোকানো যাবে লাস্ট সিন- 

এবার আপনি বিশেষ কিছু কনট্যাক্ট এর জন্য "Last Seen" অফ রাখতে পারবেন। ফিচারটি খুব জলদি আসতে চলেছে।

মাল্টি ডিভাইস সাপোর্টের পাবলিক রিলিজ- 

এই ফিচারটি এরমধ্যেই Beta ভার্সান ব্যবহারকারীদের কাছে চলে আসবে। এই ফিচারে একই সাথে ফোন, ট্যাবলেট, কম্পিউটার সবেতেই একই অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করে রাখা যাবে। আগামী বছর এটি মেন ভার্সানেও আসবে বলে শোনা যাচ্ছে।

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo