আপনার স্মার্টফোন হারিয়ে গেলে এভাবে খুঁজুন

Updated on 12-Oct-2017
HIGHLIGHTS

আপনার অ্যান্ড্রয়েড ফোন হারিয়ে গেলে আপনি কোন থার্ডপার্টি ট্র্যাকার ছাড়া এভাবেই নিজের ফোন খুজে নিতে পারবেন

আমরা অনেক সময় শুনে থাকি যে কারো স্মার্টফোন হারিয়ে গেছে আর খুব কম সময়েই হারানো ফোন ফিরে পাওয়া যায়। আজ আমরা আপনাদের এমন একটি উপায় বলব যার ফলে আপনারা কোন থার্ডপার্টি ট্র্যাকার ছারাই নিজের ফোন খুজে নিতে পারবেন।

যদি আপনার আইফোন হারিয়ে যায় তবে ফাইন্ড আইফোন অ্যাপের মাধ্যমে আপনি আপনার হারানো আইফোন খুজে নিতে পারবেন। আর যদি আপনার অ্যান্ড্রয়েড ফোন হারিয়ে যায় তবে আপনি থার্ডপার্টি ট্র্যাকার ছারাই নিজের ফোন খুজে নিতে পারবেন।

অনেকে আজকাল নিজেদের ফোন ফোন টড়্যাকার ডাউনলোড করে রাখেন যাতে ফোন হারালে তা খুজে পাওয়া সহজ হয়, তবে এই ধরনের অ্যাপ আপানার  ফোনের ডাটা খুব তাড়াতাড়ি শেষ করে দেয়।

অ্যান্ড্রয়েড স্মার্টফোন খোজার জন্য আপনার ফোনের কিছু গুগল সেটিংস অন করে রাখুন। যেমন- নাও কাইস, ওয়েব অ্যাপ অ্যাক্টিভিটি। এছাড়া ফোনে লোকেশান সেটিংস অপশানে হাই অ্যাক্সিউসিতে সেট করুন যাতে ফোন সহজেই ট্র্যাক করা যায়।

এই স্টেপ গুলি ফলো করুন

  • প্রথমে নিজে ডেক্সটপ বা ল্যাপটপে ওয়েব ব্রাউজার অন করুন।
  • এবার সেই গুগল অ্যাকাউন্ট ওপেন করুন যা আপনি আপানার হারানো ফোনে ব্যবহার করতেন।
  • এর পরে গুগলে “ফাইন্ড মাই ফোন” টাইপ করুন এর পরে আপনারা লোকেশান পিনপয়েন্ট হয়ে যাবে।
  • এবার আপনি ইচ্ছে হলে ম্যাপে দেখানো রিং বটনে ক্লিক করুন। এরকম করলে আপনার ফোন রিং হবে, আপনার ফোন যদি আপনার কাছা কাছি থাকে তবে তার আওয়াজে ফোনের লোকেশান জানা যাবে।

সোর্সঃ 

আজকের সেরা ডিল ফ্লিপকার্টে 

Disclaimer: Digit, like all other media houses, gives you links to online stores which contain embedded affiliate information, which allows us to get a tiny percentage of your purchase back from the online store. We urge all our readers to use our Buy button links to make their purchases as a way of supporting our work. If you are a user who already does this, thank you for supporting and keeping unbiased technology journalism alive in India.
Connect On :