ইনস্টাগ্রামে ভেরিফায়েড প্রোফাইল পেতে চান তাও 1,000 কম ফলোয়ার নিয়ে? রইল সহজ টিপস

ইনস্টাগ্রামে ভেরিফায়েড প্রোফাইল পেতে চান তাও 1,000 কম ফলোয়ার নিয়ে? রইল সহজ টিপস
HIGHLIGHTS

ইনস্টাগ্রাম প্রোফাইলে ব্লু ব্যাজ থাকা মানে আলাদা একটা স্ট্যাটাস

এখন এই ব্লু ব্যাজ 1,000 -এর কম ফলোয়ারেই পাওয়া সম্ভব

এটার জন্য আপনাকে কিছু স্টেপ মানতে হবে, যেমন প্রোফাইল পাবলিক রাখা, ইত্যাদি

ইনস্টাগ্রামে দিনের অনেকটা সময় কাটান। প্রচুর কনটেন্ট পোস্ট করেন। ফলোয়ার আছে বেশ ভাল? একদিন ওই ব্লু টিক পেতে চান প্রোফাইলে? তাহলে আপনাকে জানাই Twitter এর মতো এখানেও আর কদিন পর থেকে হয়তো এই ব্লু টিক কিনতে হবে। কিন্তু ততদিন পর্যন্ত এখনও অবধি যা যেমন চলে এসেছে, তেমনই চলবে। Instagram জানাচ্ছে এই ব্লু টিক অন্যদের অথেনটিক প্রোফাইল চিনতে সাহায্য করে, মূলত যাঁরা পাবলিক ফিগার, সেলিব্রিটি তাঁদের। এখন ইনস্টাগ্রামের এই ব্লু টিক একটি স্ট্যাটাসের মতো হয়ে গিয়েছে। এছাড়া প্রোফাইলে ব্লু টিক থাকা মানে সহজে ব্র্যান্ডদের আকর্ষিত করা যায় কোলাবরেশনের জন্য।

তবে কী করে ইনস্টাগ্রামে ভেরিফায়েড ব্যাচ পেতে হয় সেটা বলার আগে আপনাকে একটা বিষয় জানিয়ে দিই এই ট্র্যাডিশনাল উপায়ে ব্লু টিকের জন্য অ্যাপ্লাই করলে যে আপনি সেটা পাবেন এমন কোনও গ্যারেন্টি নেই। আপনাকে এটার জন্য হয়তো আবার পরে অ্যাপ্লাই করতে হলেও হতে পারে। একবার আপনার ব্লু টিকের রিকোয়েস্ট ক্যানসেল হয়ে গেলে আপনি তাঁর এক মাস বা 30 দিন পর পুনরায় আবেদন জানাতে পারেন। আর একাধিকবার অ্যাপ্লাই করলে কোনও সিদ্ধান্ত পাওয়ার আগেই তাহলে কিন্তু আপনার অ্যাপ্লিকেশন ক্যানসেল হয়ে যেতে পারে।

অনেকেই ভাবেন ব্লু টিক পাওয়ার জন্য 10,000 জন সাবস্ক্রাইবার দরকার হয়ই হয়। এটা কিন্তু সঠিক নয়। মাত্র 400 ফলোয়ার নিয়েও ভেরিফায়েড প্রোফাইলের ব্যাজ পেতে পারেন আবার 10,000 কেন 1 লাখ ফলোয়ার থাকা সত্বেও আপনি সেই ব্যাজ নাও পেতে পারেন। তাহলে 1,000 এর কম ফলোয়ার থাকলে কী করে এই ব্যাজ পাবেন দেখুন।

Instagrm blue tick verify

কী কী থাকতে হবে এই ব্লু টিক পেতে গেলে? 

  • প্রথমত আপনার প্রোফাইলটিকে পাবলিক রাখতে হবে, সঙ্গে অ্যাকটিভ রাখতেও হবে। 
  • ইনস্টাগ্রামে আপনার প্রোফাইলটি যাতে বারবার সার্চ করা হয়, পরিচিত সেটার দিকেও নজর রাখুন। 
  • অন্যান্য সোশ্যাল মিডিয়ায় পরিচিতি থাকতে হবে। 
  • কোনও ভিডিয়ো Youtube- এ পোস্ট করলে তাতে নিজের ইনস্টাগ্রামের লিঙ্ক দিন। 
  • আপনার নাম যদি কোনও নিউজ আর্টিকেল গত 6 মাসে একাধিকবার লেখা হয়ে থাকে ইনস্টাগ্রামের তরফে সেটাও নোট করা হয়। 
  • এছাড়া লেজিটিমেট ওয়েবসাইট, পাবলিক পেজ, গুগল সার্চে শক্তিশালী উপস্থিতি থাকলে সেটা ব্লু টিক পেতে আরও সাহায্য করে। 

Instagram blue tick

এবার দেখুন ব্লু টিকের জন্য কীভাবে অ্যাপ্লাই করবেন?

ট্র্যাডিশনাল পদ্ধতিতে অ্যাপ্লাই করার জন্য ইনস্টাগ্রাম অ্যাপটিতে যান। এবার আপনার প্রোফাইলে যান। সেখানে গিয়ে হ্যামবার্গার আইকনে ক্লিক করুন। সেখানে গিয়ে সেটিংসে ক্লিক করুন। এবার অ্যাকাউন্ট অপশনে যান। সেখানে রিকোয়েস্ট ভেরিফিকেশন অপশনে ক্লিক করুন। 

এরপর ব্যবহারকারীকে একটি ফর্ম ফিলাপ করতে হবে, একটি আইডি দিতে হবে। সঙ্গে আপনি নিজেকে কোন শ্রেণীতে নথিভুক্ত করতে চাইছেন ব্লগার নাকি ইনফ্লুয়েন্সার নাকি স্পোর্টস, মিডিয়া, বিজনেস, ইত্যাদিতে সেটা বেছে নিতে হবে। এবার আপনার কাজের কিছু লিংক দিয়ে দিন যা আপনার অর্গানাইজেশনকে হাইলাইট করবে। 

যেই আপনার এই আবেদন রিভিউ করা হয় যাবে অমনি আপনি একটি নোটিফিকেশন পাবেন। 

যদি আপনি এসব ট্রাই করার পরও ব্লু টিক না পান তাহলে মন খারাপ করবেন না। Meta, Instagram এর প্যারেন্ট সংস্থা Meta Verified আনছে। সেটা একবার দেশে এসে গেলে আপনি সেটা সাবস্ক্রিপশন নিতে পারেন যার মাধ্যমে আপনি ব্লু টিক পাবেন। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডে এটি উপলব্ধ হয়েছে। সেখানে ওয়েব মাধ্যমের জন্য এটির দাম রক্ষা হয়েছে 11.99 ডলার বা প্রায় 990 টাকা। অন্যদিকে iPhone ব্যবহারকারীদের এটার জন্য খরচ করতে হবে 14.99 ডলার বা 1,240 টাকা।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo