বেস্ট বাজেট ল্যাপটপ ইন ইন্ডিয়া

বেস্ট বাজেট ল্যাপটপ ইন ইন্ডিয়া
HIGHLIGHTS

আপনিও যদি বাজেট ল্যাপটপ কিনতে চান তবে এই ল্যাপটপ গুলি একবার দেখতে পারেন

এইসময় বাজেট ল্যাপটপের একটা চাহিদা দেখা যাচ্ছে। বাজারে Rs 50000’র কাছাকাছি রেঞ্জে সহজেই ইন্টেল কোর i5 প্রসেসার, ফুল HD ডিসপ্লে আর 2GB অব্দি গ্রাফিক্স যুক্ত ল্যাপটপ পাওয়া যায়। আমরা এখানে আপনাদের জন্য ভারতে পাওয়া কিছু বাজেট রেঞ্জের ল্যাপটপ নিয়ে এলাম যা পারফরমেন্সের দিক থেকে ভাল।

Asus R558UR

আপনি যদি বাজেট ল্যাপটপ কিনতে চান তবে আসুসের এই ল্যাপটপটি আপনার জন্য একটি ভাল অপশান হতে পারে। Asus R558UR ল্যাপটপটিতে 4GB র‍্যাম আছে, আর এর সঙ্গে NVIDIA GeForce 930M GPU আর 2GB VRAMও আছে। এর 15.6 ইঞ্চির ফুল HD ডিসপ্লে সমস্ত ধরনের কাজের জন্যভাল। এতে 1TB’র স্টোরেজ আছে। আসুস আপনাকে ২ বছরের ওয়ারেন্টি দিচ্ছে।

 HP Pavilion – 15-AY011TX 

বাজেট ল্যাপটপের কথা বললে HP Pavilion – 15-AY011TX ল্যাপটপটিও আপনার জন্য একটি ভাল অপশান হতে পারে। এর স্পেসিফিকেশান Asus R558UR এর মতনই। এতে i5-6200U প্রসেসার আর 4GB র‍্যাম আছে। আর এটি 2GB AMD Radeon R5 M430 GPU, ডুয়াল স্পিকার যুক্ত। এতে ১ বছরের ওয়ারেন্টি পাওয়া যায়।

Asus ZenBook UX305CA

দাম কমার ফলে আসুসের এই ল্যাপটপটি বাজেট রেঞ্জের মধ্যে চলে আসে। ইন্টেল কোর M প্রসেসার যুক্ত এই ল্যাপটপটি খুব ফাস্ট কাজ করে। এটি সহজেই গুগল ডক্স, মাইক্রোসফট ওয়ার্ড, আর আপান্র নিত্যদিনের কাজ সহজেই করতে পারে। এই ল্যাপটপটি 13.3 ইঞ্চির ডিসপ্লে আর 1.2 কিলো ওজনের।

HP Pavilion x360

যারা কনভার্টেবেল ল্যাপটপ কিনতে চান তদের জন্য HP’s Pavilion x360 একটি ভাল অপশান। এই ল্যাপটি বেশ কিছু আলাদা আলাদা স্ক্রিন সাইজে পাওয়া যায়। তবে যারা ছোট ডিসপ্লের স্ক্রিন চান তাদের জন্য এটি ভাল ল্যাপটপ। এতে 11.6 ইঞ্চির টাচ স্ক্রিন গ্লাস দেওয়া হয়েছে। এতে ইন্টেল কোর i3 প্রসেসার আছে। এতে 4GB র‍্যাম আছে যা 8GB অব্দি বাড়ানো যায়। এই ল্যাপটপের ব্যাটারি লাইফ ভাল আর এর সাউন্ড কোয়ালিটিও ভাল। এতে B&O’র ডুয়াল স্পিকার আছে।

Acer E5-574G

এটি একটি ভাল ল্যাপটপ এর স্পেসিফিকেশান আর ডিজাইনও বেশ ভাল। এতে ইন্টেল কোর i5 প্রসেসার আছে। এর র‍্যাম 4GB’র। এই ল্যাপটপটি 1080p ডিসপ্লে যুক্ত। এই ল্যাপটপটি ব্লু, ব্ল্যাক আর রেড কালার অপশানে পাওয়া যায়।

Lenovo Ideapad 310

আপনার বাজেট যদি ৩৫০০০ টাকার বেশি না হয় তবে আপনি Lenovo Ideapad 310 ল্যাপটপটি কিনতে পারেন। এটি রোজকার ব্যবহারের জন্য একটি ভাল ল্যাপটপ। এই ল্যাপটপটিতে ইন্টেল কোর i3 প্রসেসার আর 15.6 ইঞ্চির ডিসপ্লে যুক্ত। এই ল্যাপটপটির GPU ভাল।

HP Pavilion x2

আপনি যদি 2-ইঞ্চির ল্যাপটপ কিনতে চান তবে HP’s Pavilion x2, Rs 30000 আপনার জন্য একটি ভাল অপশান হতে পারে। এতে ইন্টেল অ্যাটাম Z8300 প্রসেসার আছে। এটি তালিকায় থাকা অন্যন্য ল্যাপটপের মতন অত শক্তিশালী নয় তবে এটি একটি ভাল অপশান এর র‍্যাম 2GB। এটি 9 ঘন্টার ব্যাটারি লাইফ দেয়।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo