DIGIT ZERO 1 AWARDS 2019: বেস্ট পার্ফর্মিং NAS হার্ড ড্রাইভ

DIGIT ZERO 1 AWARDS 2019: বেস্ট পার্ফর্মিং NAS হার্ড ড্রাইভ
HIGHLIGHTS

হার্ডড্রাইভ সব সময়ে একটি দরকারি সেগমেন্ট। আর এই সেগমেন্টে সব সময়ে ইনোভেশান হয়। আমরা যদি HAMR আর MAMR য়ের বিষয়ে বলি তবে এবার এই সব কিছু এখনও কঞ্জিউমারদের কাছে যাওয়া বাকি আছে। আর আমরা জানি যে কিছু সিলেক্টেড জায়গায়তেই তা গেছে/ আর যা 2020-2021 য়ে লঞ্চ হবে। আর SKUs  য়ের আল্ট্রাস্টার এন্টারপ্রাইস লাইনআপে MAMR টেকনলজি HAMR  ড্রাইভের সঙ্গে এসেছে।

বিজয়ীঃ WD RED 10TB

এই WD Red 10 TB ড্রাইভ NAS ড্রাইভের একদম প্রথমে আছে তাদের WD রেড লাইনআপের। আর এর সঙ্গে এই WD Red 1প্রো লাইনআপে একটি ভাল স্পেক্সের সঙ্গে হার্ডড্রাইভ এসেছে। WD এর সঙ্গে WD গোল্ড হার্ড ড্রাইভ ব্যাবহার করেছে আর যা কঞ্জিউমার গ্রেড। WD রেড একটি 5400 RPM ক্লাস হার্ডড্রাইভ যা 256 MB ক্যাচ আর  210 MB/s স্পিড দেয়। আর এর সঙ্গে আমরা এর পাওয়ার এফিসিয়েন্সি দেখি তবে এটি রেড আর হোয়াইট অপারেশানের সময়ে 5.7 W আর আইডিয়ালি 2.8 Watts নেয়। আর যখন স্পেক্স শিট দেখা হয় তখন এটি 5400 RPM ড্রাইভে দেখা যায়। আর এর সঙ্গে IOPS  ফিগার 8K 100% রেডে আর উচ্চ 4K 100% তে দেখা যায়।

রানার আপঃ SEAGATE IRNOWOLF 16TB

Seagate য়েও আয়রন ওলফ লাইনআপ NAS  ড্রাইভের জন্য আছে যা NAS ড্রাইভের জন্য সিমিলার ফ্যাশান দেয়। আর এর সঙ্গে আমরা দেখেছি যে এটি 16 TB SKU নেয় আর যা 7200 RPM ক্লাস ড্রাইভ আর রেড/হোয়াইট অপারেশান 5.3 wattsয়ের,। আর হায়ার  RPM ক্লাসের এই Seagate IronWolf ড্রাইভ আরও বেশি শক্তি দেয়। আর এর সঙ্গে এটই IronWolf টেড হায়ার দেয় আর সঙ্গে আছে এই ড্রাইভের 128K read/write। যা 8K read/write য়ে চলে। আর এটি WD Red ড্রাইভের খুব  কাছাকাছি। এই ছোট পার্থক্যই একে এবারের ডিজিট জিরো ওয়ান অ্যাওয়ার্ড দিতে পারেনি।

বেস্ট বাইঃ SEAGATE IRONWOLF 4TB

সাগেটয়ের  NAS হার্ড ড্রাইভ ভারতে  WD’s NAS ড্রাইভের থেকে কম দামের। আর এর সঙ্গে এতে 4 TB সুইট স্পট আছে আর সঙ্গে আছে 2175/TB for Seagate IronWolf ড্রাইভ যা EDর। আর সঙ্গে এটি 2816/TBদেয়,। এর সঙ্গে এটি একটি হায়ার ক্যাপাসেটিভ ড্রাইভ যার কষ্ট পার TB বাড়তে থাকবে। আর এটি এই বারের বেস্ট বাই হয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo