অ্যামাজনে কেনাকাটা হবে আরও সহজ, দ্রুত ঋণ দেবে Amazon-এর ‘পে লেটার’ সর্ভিস

অ্যামাজনে কেনাকাটা হবে আরও সহজ, দ্রুত ঋণ দেবে Amazon-এর ‘পে লেটার’ সর্ভিস
HIGHLIGHTS

অ্যামাজন ভারতে নিয়ে এল Amazon-এর ক্রেডিট সার্ভিস

এই পরিষেবা ২০১৮ সালে প্রথম শুরু হয়ে

অনলাইনে কেনাকাটা, বিল পেমেন্টের সময় গ্রাহককে ঋন দেবে অ্যামাজন কোম্পানি

করোনা ভাইরাসের কারনে বর্তমানে সকলেই অর্থনৈতিক সমস্য়ায়ে ভুগছে। তাই বর্তমানে সম্পূর্ন টাকা দিয়ে কোন জিনিস মূহূর্তে কিনে ফেলা একটু অসুবিধাজনক হয়ে পড়েছে অনেকদের জন্য়। সেটা মাথায়ে রেখে ভারতের অন্যতম বড় অনলাইন পণ্য সরবরাহ সংস্থা অ্যামাজন ভারতে নিয়ে এল Amazon-এর ক্রেডিট সার্ভিস।

এই পরিষেবার নাম 'অ্যামাজন পে লেটার' (Amazon Pay Later) দেওয়া হয়েছে। এই পরিষেবা ২০১৮ সালে প্রথম শুরু হয়ে। আগে এই পরিষেবার নাম Amazon Pay EMI ছিল। এই পরিষেবা ব্য়বহার করে অনলাইনে কেনাকাটা, বিল পেমেন্টের সময় গ্রাহককে ঋন দেবে অ্যামাজন কোম্পানি।

এই পরিষেবায় আপনাকে কোন জিনিস কিনলে এক্ষুনি টাকা দিতে হবে না, আপনি সেই জিনিসের দাম মেটানোর জন্য ১২ মাস অবধি সময় পাবেন। এই জন্য প্রতি মাসে 1.5 শতাংশ থেকে 2 শতাংশ সুদ দিতে হবে। যদিও কয়েকটি জিনিসে নো-কস্ট ইএমআইয়ের সুবিধা পাওয়া যাবে। নতুন এই পরিষেবায় উপকৃত হবেন ভারতের বহু জনগণ বলে ধারণা Amazon কর্তৃপক্ষের।

১ টাকা থেকে সর্বাধিক ৬০ হাজার টাকার মধ্যে কোন জিনিস কিনলে আপনারা এই সুবিধা নিতে পারবেন। এই ইএমআই এর আপার লিমিট সম্পূর্ণরূপে রিজার্ভ ব্যাংকের নির্দেশ মেনে করা হয়েছে, কোম্পানির এই বিষয়ে কোনো হস্তক্ষেপ নেই।

কেনাকাটা ছাড়াও অ্যামাজন থেকে মাসিক বিল পেমেন্টও ঋন পাওয়া যাবে। ইলেকট্রিক বিল, জলের বিল, মোবাইল বিল জমা ও রিচার্জ করা যাবে। এছাড়াও মুদিখানা ও শাকসবজির কেনাকাটাও করতে পারবেন।

কি ভাবে পাবেন Amazon Pay Later এই সুবিধা?

1- তবে অ্যামাজনের এই নতুন পরিষেবা Amazon Pay Later ব্যবহার করতে হলে আপনাকে অবশ্যই অ্যামাজন মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে আবেদন করতে হবে। ডেক্সটপে এই পরিষেবা আপনারা পাবেন না। 

2- এজন্য আপনাকে প্রথমে অ্যামাজন অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে লগইন করতে হবে।

3- তারপর ওই অ্যাপ্লিকেশনে দিতে হবে কেওয়াইসি তথ্য।

4- কেওয়াইসি রেজিস্ট্রেশন হয়ে গেলে, আপনারা অ্যামাজন অ্যাপ্লিকেশনের ড্যাশবোর্ডে গিয়ে আপনার লেনদেনের রেকর্ড দেখতে পাবেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo