28 দিনের ব্যাটারি লাইফ সহ লঞ্চ হবে Amazfit Band 7, কবে আসবে ভারতে?

28 দিনের ব্যাটারি লাইফ সহ লঞ্চ হবে Amazfit Band 7, কবে আসবে ভারতে?
HIGHLIGHTS

বিশ্ব বাজারে এসে গেল নতুন স্মার্টওয়াচ, Amazfit Band 7

এই ঘড়িতে গ্রাহকরা পাবেন 28 দিনের লম্বা ব্যাটারি লাইফ

বিশ্ব বাজারে এই ঘড়ির দাম 49.99 ডলার

Amazfit smartwatch তাদের নতুন ঘড়ি ভারতে শীঘ্রই লঞ্চ করতে পারে বলে জানা গিয়েছে। এই নতুন ঘড়িটির নাম হল Amazfit Band 7। 2022 এর জুলাই মাসেই এই ঘড়িটি গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। এবার তাই মনে করা হচ্ছে এই ঘড়ি শীঘ্রই ভারতের বাজারেও আসবে। কিন্তু কবে সেই বিষয়ে এখনও কোনও নিশ্চিত খবর মেলেনি। নিশ্চিত খবর না মিললেও এই ঘড়িটি যে দ্রুত আসতে চলেছে সেইটা বোঝা যাচ্ছে।

Garmin Venu Sq 2 নামক আরও একটি স্মার্টওয়াচ কিছুদিন আগে ভারতের বাজারে আত্মপ্রকাশ ঘটিয়েছে। এই ঘড়িটির দুটো ভ্যারিয়েন্ট আছে, একটি স্ট্যান্ডার্ড, আরেকটি হল মিউজিক এডিশন। স্ট্যান্ডার্ড মডেলটির দাম ভারতীয় বাজারে রাখা হয়েছে 27,990 টাকা। এবং মিউজিক এডিশনের দাম দেশে রাখা হয়েছে 33,490 টাকা।

Amazfit Band 7 ভারতে এলে এই ঘড়ির দাম কেমন হবে? 

ভারতে যেহেতু এই ঘড়িটি কবে লঞ্চ করবে সেটাই এখনও জানা যায়নি তাই এই ঘড়ির দাম কত হবে সেটাও অজানা। কিন্তু বিশ্ব বাজারে এই ঘড়িটি এখন 49.99 ডলারে বিকোচ্ছে যা ভারতীয় মূল্যে হল 3650 টাকার সমান। তবে কানাঘুষোয় শোনা যাচ্ছে এই ঘড়িটি লঞ্চ করার পর এটি Amazon India এর ওয়েবসাইট থেকেই গ্রাহকরা কিনতে পারবেন। গ্রাহকরা একাধিক রঙের অপশন পাবেন এই ঘড়ি কেনার জন্য তার মধ্যে তালিকায় আছে বেইজ, কালো, নীল, গোলাপী, কমলা, ইত্যাদি।

Amazfit band 7

এই ঘড়িতে কী কী ফিচার এবং স্পেসিফিকেশন মিলবে? 

1.47 ইঞ্চির একটি HD AMOLED ডিসপ্লে রয়েছে এই ঘড়িতে। এছাড়া এখানে গ্রাহকরা পাবেন 24*7 হার্ট রেট ট্র্যাক করার সুবিধা। Amazon Alexa এর সুবিধাও মিলবে এই ঘড়িতে। এই ঘড়ি একবার চার্জ দেওয়া পর সাধারণ ভাবে ব্যবহার করেন তাহলে এটি এক টানা 18 দিন পর্যন্ত চলতে পারে। আর যদি ব্যাটারি সেভার মোড অন করে রাখেন তাহলে পাবেন 28 দিনের ব্যাটারি লাইফ।

50টির বেশ ওয়াচ ফেস, 120টি স্পোর্টস মোড, ইত্যাদি সুবিধা মিলবে এই ঘড়ির। এই 50টির বেশ ওয়াচ ফেসের মধ্যে গ্রাহকরা 8টি ওয়াচ ফেসকে নিজের মতো করে কাস্টোমাইজ করতে পারবেন। এছাড়া এই ঘড়িতে রয়েছে স্ট্রেস মনিটর এবং স্ট্রেস ট্র্যাকার যা বর্তমান জীবনের জন্য ভীষণই জরুরি। এছাড়া যিনি এই ঘড়ি ব্যবহার করছেন তাঁর আচমকা শরীর খারাপ হলে ঘড়িটি নোটিফিকেশন পাঠাবে। অন্যদিকে কানেকটিভিটির জন্য ব্যবহারকারীরা এই ঘড়িতে পেয়ে যাবেন একাধিক সুবিধা যেমন ব্লুটুথ, ইত্যাদি। এই ঘড়ি যেমন iOS তেমন অ্যান্ড্রয়েড দুটোর সঙ্গেই যুক্ত করা যাবে। ঘড়িটির ওজন হচ্ছে 28 গ্রাম।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo