কম দামে দুর্দান্ত মানের টিভি কিনতে চান? এই মেড ইন ইন্ডিয়া টিভিগুলোকে রাখুন লিস্টে

কম দামে দুর্দান্ত মানের টিভি কিনতে চান? এই মেড ইন ইন্ডিয়া টিভিগুলোকে রাখুন লিস্টে
HIGHLIGHTS

কেবল বিদেশি নয়, একাধিক ভারতীয় কোম্পানি আছে যেগুলো স্মার্ট টিভি বানায়

এখানে যেমন দুর্দান্ত কোয়ালিটি পাবেন তেমনই দামটাও থাকবে একদম সাধ্যের মধ্যেই

এর মধ্যে রাখতে পারেন Onida, Intex, Micromax ইত্যাদির মতো কোম্পানির টিভিগুলোকে

বোকা বাক্সের যুগ বহুদিন আগেই পেরিয়েছে। এখন সবার বাড়ি বাড়ি এসে গিয়েছে স্মার্ট টিভি। 32, 40, 52 ইত্যাদি সাইজের এক একটি পেল্লাই টিভির দেখা মেলে কম বেশি সবার বাড়িতেই। উন্নতমানের ভিজ্যুয়াল থেকে অন্যান্য অনেক বেশি সুবিধা পাওয়া যায় এখানে। ফলে সিনেমা হলের মতো না হলেও বেশ খানিকটা তেমন ফিলিংস তো মেলেই এই স্মার্ট টিভিতে বিনোদন দেখে। আর এখন তো টিভি মানে কেবলই চ্যানেলে দেখানো সিনেমা সিরিয়াল নয়। সঙ্গে আছে বিভিন্ন OTT প্ল্যাটফর্ম এবং তাদের কনটেন্ট।

ফলে সেগুলো ফোনে দেখে যত না ভালো লাগে, টিভিতে দেখে তার থেকে চারগুণ বেশি ভালো লাগে। ফলে যখন দেশে স্মার্ট টিভির এমন চাহিদা সেখানে দাঁড়িয়ে এবারের কেন্দ্রীয় বাজেটে কমানো হল স্মার্ট টিভি এবং তার পার্টসের দাম। মধ্যবিত্তকে যেন অনেকটাই স্বস্তি দিল এই বাজেট। বিনোদনকে আরও অনেকটাই সস্তা করে তুলল। 

তবে স্মার্টফোনের বাজারের দিকে তাকালে যেমন খালি চিনা স্মার্টফোন নজরে আসে তেমনই অবস্থা স্মার্ট টিভির ক্ষেত্রেও। সেখানে দাঁড়িয়ে অর্থমন্ত্রী বাজেট পেশ করার সময় সাফ সাফ ইঙ্গিত দিয়েছেন যাতে ভারতে স্মার্ট টিভির উৎপাদন বাড়ে। আর স্মার্টফোন থেকে স্মার্ট টিভি সহ বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইসের ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার চাইছে যাতে নাগরিকদের চিনা প্রোডাক্টের উপর থেকে নির্ভরতা কমে।

Made in india smart-tv

স্মার্টফোনের ক্ষেত্রেও সেটা খানিকটা সফল হয়েছে। এখন দেশে যথেষ্ট পরিমাণে স্মার্টফোন তৈরি হয় এবং একই সঙ্গে রফতানি করা হয়। এবার একই জিনিস স্মার্ট টিভির ক্ষেত্রে করা হতে চলেছে। কারণ আপনি যদি মেড ইন ইন্ডিয়া টিভির বিষয় খোঁজ করতে যান তাহলে মাত্র কয়েকটি টিভি পাবেন। এই তালিকায় কারা আছে জানতে চান? কোন কোম্পানির কোন টিভি সস্তা সেখানে কী কী ফিচার আছে দেখুন। 

Onida

এই সংস্থাটি মুম্বাইয়ের। খুব কম পুঁজি নিয়ে ব্যবসা শুরু করলেও ধীরে ধীরে টিভির বাজারে দারুন নাম করে ফেলেছিল। করত একচেটিয়া ব্যবসাও। 90 -এর দশকের লোকজনের মনে থাকবে সেই শিংওয়ালা জিনের ছবির কথা। ওই লোগোটা সবার বেশ নজর কেড়েছিল। তবে এখন স্মার্ট টিভির যুগে এই সংস্থা ব্যবসার দিকে পিছিয়ে পড়লেও এখনও স্মার্ট টিভি বানায় তারা। তাদের একাধিক স্মার্ট টিভি রয়েছে। 32 ইঞ্চির HD Ready TV সহ অন্যান্য সাইজের টিভি পাওয়া যায় Amazon, Flipkart এ  32 ইঞ্চির টিভির দাম শুরু হচ্ছে 12,990 টাকা থেকে। 

Intex

1996 সালে পথ চলা শুরু করে Intex Technologies। এই সংস্থা বিভিন্ন ধরনের ইলেকট্রনিক গ্যাজেট বানায়। এর মধ্যে টিভি আছে। এটি অন্যতম ভারতীয় সংস্থা যা মোবাইল, টিভি দুই তৈরি করে থাকে এবং সেগুলো মোটামুটি জনপ্রিয়। আপনি এই সংস্থার একাধিক স্মার্ট টিভি বাজারে পাবেন। এখানে 32 ইঞ্চির টিভির দাম শুরু হচ্ছে 9,999 টাকা থেকে। 

Micromax Informatics

এটিও একটি ভারতীয় ব্র্যান্ড। এটিও এখন স্মার্টফোন এবং স্মার্ট টিভি দুই তৈরি করে থাকে। 2008 সাল থেকে এই ব্র্যান্ড পথ চলছে। এখানে গ্রাহকরা বিভিন্ন ধরন, সাইজের স্মার্ট টিভি পাবেন। তবে 32 ইঞ্চির টিভিতির দাম শুরু হচ্ছে 15,015 টাকা থেকে। 

Made In India Smart Tv

BPL Electronics

এই সংস্থা বহু পুরনো। প্রাক স্বাধীনতা যুগের একদম। 1863 সালে এটির পথ চলা শুরু হয়। তবে টিভি বানানো এটি বেশ দেরি করে শুরু করে। কিন্তু হলে কী হবে সেই টিভির জনপ্রিয়তা পেতে মোটেই দেরি হয়নি। ভারতের বাজারে এখনও এই সংস্থার একাধিক স্মার্ট টিভি উপলব্ধ আছে। এটির 32 ইঞ্চির টিভির দাম শুরু হচ্ছে 10,675 টাকা থেকে। 

Videocon

1985 সাল থেকে এই সংস্থা চলছে। Videocon সংস্থার হাত ধরেই ভারতে প্রথম কালার টিভি এসেছিল। বর্তমানে এই সংস্থার ঝুলিতে একাধিক স্মার্ট টিভি রয়েছে। আপনি আপনার পছন্দের টিভি বাজেট অনুযায়ী এখান থেকে পেয়ে যাবেন। এই সংস্থার 24 ইঞ্চির টিভির দাম শুরু হচ্ছে 7,990 টাকা থেকে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo