Jio, Airtel, BSNL এবং Vi এর 31 দিনের ভ্যালিডিটি সহ সস্তা প্ল্যান

Jio, Airtel, BSNL এবং Vi এর 31 দিনের ভ্যালিডিটি সহ সস্তা প্ল্যান
HIGHLIGHTS

Jio, Airtel, BSNL এবং Vodafone-এর সমস্ত 30 দিন এবং 31 দিনের রিচার্জ প্ল্যানের লিস্ট

রিলায়েন্স জিওর 259 টাকার প্ল্যান গ্রাহকদের প্রতিদিন 1.5 জিবি ডেটা অফার করে

TRAI এর আদেশের তিন মাস পরে, Jio, Airtel এবং Vodafone 30-দিন এবং 31-দিনের প্রিপেইড চালু করেছে

TRAI এই বছরের জানুয়ারিতে জানিয়েছিল যে টেলিকম অপারেটরদের 30 দিনের ভ্যালিডিটির সাথে প্রিপেইড প্ল্যান (30 Days Prepaid Plan) জারি করা উচিত। গত পাঁচ বছর ধরে গ্রাহকদের কাছ থেকে এক মাসের টাকা নেওয়া হচ্ছিল এবং 28 দিনের মেয়াদের প্ল্যান দেওয়া হচ্ছে। এই হিসাবে, গ্রাহকদের এক বছরে 13 মাস রিচার্জ করতে হচ্ছিল। এই কারণে গ্রাহকরা ক্ষোভ দেখান, যার পর TRAI মাসের ভ্যালিডিটি সহ রিচার্জ প্ল্যান চালু করার নির্দেশ দিয়েছিল।

টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (TRAI) এর আদেশের তিন মাস পরে, Jio, Airtel এবং Vodafone 30-দিন এবং 31-দিনের প্রি-পেইড চালু করেছে। আসুন জেনে নিই Jio, Airtel, BSNL এবং Vodafone-এর সমস্ত 30 দিন এবং 31 দিনের রিচার্জ প্ল্যান সম্পর্কে…

JIO-র মাসিক প্রিপেইড প্ল্যান

রিলায়েন্স জিওর 259 টাকার প্ল্যান গ্রাহকদের প্রতিদিন 1.5 জিবি ডেটা অফার করে। প্ল্যানে 30 দিনের ভ্যালিডিটি দেওয়া হয়েছে। এভাবে মোট হাই স্পিড ডেটা 45 জিবি হয় যায়। এতে আপনাকে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন 100SMS দেওয়া হচ্ছে। এছাড়াও Jio অ্যাপের বিনামূল্যে সাবস্ক্রিপশন দেওয়া হয়।

Jio Plan

যদি কোনও ইউজার 5 মার্চ নতুন 259 টাকার মাসিক প্ল্যানের সাথে রিচার্জ করেন, তাহলে পরবর্তী রিচার্জের তারিখ হবে 5 এপ্রিল, তারপরে 5 মে এবং তারপরে 5 জুন। আপনি যদি চান, অন্যান্য Jio প্রিপেইড প্ল্যানের মতো, আপনি কয়েকবার 259 টাকার প্ল্যান রিচার্জ করতে পারেন। এর সাথে, এটি বর্তমান এক্টিভ প্ল্যানের পরে নতুন মাসে অটোমেটিক এক্টিভ হয় যাবে। এতে আপনাকে বারবার রিচার্জ করার ঝামেলা থেকে বাঁচাবে।

AIRTEL-এর মাসিক রিচার্জ প্ল্যান

Airtel এর 296 টাকার প্ল্যানটি 30 দিনের ভ্যালিডিটিতে 25GB ডেটা অফার করবে। Fair Usage Policy (FUP) ডেটা শেষ হয়ে গেলে গ্রাহকরা 50 পয়সা প্রতি MB খরচে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এছাড়াও, 296 টাকার প্ল্যানটিতে গ্রাহকরা পাবেন আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন 100 SMS। প্রতিদিনের 100 SMS শেষ হয়ে গেলে গ্রাহকরা 1 টাকা প্রতি লোকাল SMS এবং 1.5 টাকা প্রতি STD SMS ব্যবহার করতে পারবেন। Airtel এর 296 টাকার প্ল্যানটিতে Airtel তার গ্রাহকদের. Amazon Prime Video মোবাইল এডিশনের 30 দিনের ফ্রি ট্রায়াল, 3 মাসের Apollo 24/7 circle, Shaw Academy ক্লাস, FASTag-এ 100 টাকা ক্যাশব্যাক, Airtel Wynk Music এবং Hello Tunes এর অ্যাক্সেস অফার করে।

Airtel

Airtel এর 319 টাকার রিচার্জ প্ল্যানটি একটি মাসিক ক্যালেন্ডার প্ল্যান, যেখানে প্ল্যানটি গোটা মাসের জন্যে কাজ করবে। Airtel এই প্ল্যানটিতে তার গ্রাহকদের প্রতিদিন 2GB ডেটা অফার করে। সুতরাং গ্রাহকরা 56GB থেকে 62GB পর্যন্ত ডেটা পেতে পারে। এটি নির্ভর করছে সেই মাসটি কতো দিনের তার উপর। প্রতিদিনের ডেইলি ডেটা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড 64Kbps হয়ে যাবে। এর পাশাপাশি গ্রাহকরা পাবেন আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ 100 SMS। এই প্ল্যানটিতেও SMS ব্যালেন্স শেষ হয়ে গেলে গ্রাহকরা 1 টাকা প্রতি লোকাল SMS এবং 1.5 টাকা প্রতি STD SMS ব্যবহার করতে পারবেন। Airtel এর 319 টাকার প্ল্যানটিতে Airtel তার গ্রাহকদের, Amazon Prime Video মোবাইল এডিশনের 30 দিনের ফ্রি ট্রায়াল, 3 মাসের Apollo 24/7 circle, Shaw Academy ক্লাস, FASTag-এ 100 টাকা ক্যাশব্যাক, Airtel Wynk Music এবং Hello Tunes এর অ্যাক্সেস অফার করে।

VODAFONE IDEA-র মাসিক রিচার্জ প্ল্যান

Vi এর 327 টাকার নতুন প্রিপেড প্ল্যানটি 30 দিনের ভ্যালিডিটিতে মোট 25GB ডেটা অফার করে। এর পাশাপাশি এই প্ল্যানে, প্রতিদিন 100 টি করে ফ্রি SMS এবং আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধাও পাওয়া যায়। 327 টাকার প্ল্যানে Vi গ্রাহকরা পাবেন Vi Movies এবং TV এর ফ্রু সাবস্ক্রিপশন। প্ল্যানটি বেশিদিনের হলেও Vi এই প্ল্যানে ডেইলি ডেটা অফার করেনা। গ্রাহকরা মোট 25GB পাবে এক মাসের জন্য। যদি এই ডেটা শেষ হয়ে যায় তাহলে গ্রাহকরা আলাদা করে ডেটা প্যাক ভরে নিতে পারেন।

Vodafone Idea

Vi এর 337 টাকার প্রিপেড প্ল্যানটিতে গ্রাহকরা পাবেন 31 দিনের ভ্যালিডিটি। 31 দিনের জন্য মোট 28GB ডেটা অফার করে Vi কোম্পানি। এছাড়াও, প্রতিদিন 100 SMS এবং আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধাও পাওয়া যাবে। গ্রাহকেরা এই রিচার্জ প্ল্যানে Vi Movies এবং TV এর ফ্রি সাবস্ক্রিপশন পেয়ে যাবেন। এই প্ল্যানটিতেও Vodafone-Idea ডেইলি ডেটা অফার করেনা। এবং TV এর ফ্রু সাবস্ক্রিপশন। প্ল্যানটি বেশিদিনের হলেও Vi এই প্ল্যানে ডেইলি ডেটা অফার করেনা। গ্রাহকরা মোট 25GB পাবে এক মাসের জন্য। যদি এই ডেটা শেষ হয়ে যায় তাহলে গ্রাহকরা আলাদা করে ডেটা প্যাক ভরে নিতে পারেন।

BSNL এর মাসিক প্ল্যান

BSNL

BSNL-এর 147 টাকার একটি প্ল্যান রয়েছে যাতে মোট 10 জিবি ডেটা পাওয়া যায়। এই প্ল্যানের বৈধতা 30 দিন। এতে গ্রাহকরা সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিং পাবেন। দ্বিতীয় প্ল্যানটি 247 টাকার, যেখানে 50 জিবি ডেটা আনলিমিটেড কলিংয়ের সাথে পাওয়া যাবে। এই প্ল্যানের বৈধতাও 30 দিন। উভয় প্ল্যানেই EROS Now সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo