কি করে BSNL আর MTNL য়ে DND পরিষেবা চালু করবেন

কি করে BSNL আর MTNL য়ে DND পরিষেবা চালু করবেন
HIGHLIGHTS

আপনার BSNL আর MTNL নাম্বারে DND ইত্যাদি কল বা SMS য়ের মাধ্যমে বন্ধ করতে পারবেন

আর এর জন্য আপনাদের কিছু পদক্ষেপ নিতে হবে

এই বিষয়েই আমরা এখানে আপনাদের জানাবো

BSNL আর MTNL দুটি টেলিফন পরিষেবাই একটি জনপ্রিয় আর দরকারি টেলিকমিউনিকেশান হিসাবে পরিচিত। MTNL যখন দেশের কিছু অঞ্চলে পাওয়া যায় সেখানে BSNL সারা দেশে পাওয়া যায়। আর এর আম্নে এই যে আপনারা একই ধরনের পরিষেবা পাবেন এদের থেকে।

তবে অনেক সময়ে হয় যে আপনার নাম্বারে কোন কল বার বার এলে তাতে আপনার সমস্যা হয়। আর এই ক্ষেত্রে শুধু যে কল তা না আপনার কাছে একাধিক SMS আসাতেও আপনার সমস্যা হয়। আর আপনারা এর জন্য এই কোম্পানির ফোন থেকে DND মানে ডু নট ডিস্টার্ব পরিষেবা পেতে পারেন। আর এর পরে এই ধরনের ফোন আসা বা SMS আসা বন্ধ হয়ে যাবে।

এভাবে BSNL আর MTNL য়ে DND পরিষেবা অ্যাক্টিভেট করুন

আপনারা সহজে BSNL আর MTNL নাম্বারে DND অ্যাক্টিভেট করতে পারবেন। আর এর জন্য TRAI য়ের বানানো নিয়ম অনুসারে এই কাজ করতে হবে। এটি একটি সহজ উপায় আর আপনারা এর মাধ্যমে নিজের ফোন থেকেই তা করতে পারবেন। আর এর জন্য কোন সমস্যা হবে না। আর আপনারা ফোন থেকে SMS করেও BSNL আর MTNL য়ে DND অ্যাক্টিভেট করতে পারবেন। তবে এর জন্য কিছু স্টেপ ফলো করতে হবে।

ফোন করে এভাবে BSNL আর MTNL য়ের নাম্বারে DND পরিষেবা চালু করেন

আপনার কাছে যদি MTNL আর BSNL নাম্বার থাকে তবে DND পরিষেবা চালু করার জন্য 1900 নাম্বারে কল করুন আর এবার আপনি IVR ফলো করে সব কিছু স্টেপবাই স্টেপ করুন আর এবার নিএজ্র MNTL আর BSNL নাম্বারে DND পরিষেবা অ্যাক্টিভেট করুন। আর আপনারা এটি করার কিছু পরে আপনার নাম্বারে আনচ্যাট কল আর SMS আসা বন্ধ হবে। আর আমরা আপনাদের এও বলে রাখি যে এটি সম্পূর্ণ সমাধান নয় আর এর পরে আপনারা নাম্বারে কল আর SMS আসতে পারে।

BSNL আর MTNL য়ে অনলাইনে কি করে DND করতে পারবেন

আপনারা চাইলে ফোন বা SMS য়ের মাধ্যমে এই পরিষেবা চালু করতে পারেন আর এর সঙ্গে আপনারা অনলাইনেও এটি করতে পারবেন। আর আপনাদের MTNL আর BSNL য়ের অফিসিয়াল সাইটে যেতে হবে আর সেখানে গিয়ে DND পরিষেবা চালু করতে হবে। 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo