প্রিপেইড প্ল্যানে Jio, Airtel, Vi-কে টেক্কা দিচ্ছে BSNL! থাকছে কম দামে বেশি সুবিধা

প্রিপেইড প্ল্যানে Jio, Airtel, Vi-কে টেক্কা দিচ্ছে BSNL! থাকছে কম দামে বেশি সুবিধা
HIGHLIGHTS

নতুন প্ল্যান নিয়ে হাজির ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL)

এই প্ল্যানের গ্রাহকরা বিনামূল্যে SMS, আনলিমিটেড কলিং ও অন্যান্য সুবিধা উপভোগ করবেন

কেন্দ্রের তরফে জানানো হয়েছে যে, দেশে 6G চালুর পরিকল্পনাও চলছে

বড় বড় টেলিকম কোম্পানিগুলি ইতিমধ্যেই দাম বাড়িয়েছে প্রিপেড প্ল্যানের। Jio, Airtel, Vodafone-Idea এর সাথে টেক্কা দিতে এবার সাধ্যের মধ্যে নতুন প্ল্যান নিয়ে হাজির ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL)। BSNLএর প্ল্যানগুলিতে পাবেন কম দামে বেশি ভ্যালিডিটির সুবিধা, সাথে বিনামূল্যে কলিং ও পরিমাণ মতো ডেটা। রাষ্ট্রচালিত কোম্পানিটির এমনই একটি সেরা প্ল্যান হল 397 টাকার প্রিপেড প্ল্যান।
এই প্ল্যানের গ্রাহকরা বিনামূল্যে SMS, আনলিমিটেড কলিং ও অন্যান্য সুবিধা উপভোগ করবেন। 

BSNL এর 397 টাকার প্ল্যান

BSNL-এ 397 টাকা রিচার্জ করলে প্রতিদিন 2GB ডেটা পাবেন। এই প্ল্যানের গ্রাহকরা আনলিমিটেড লোকাল ও ন্যাশনাল ভয়েস কল করতে পারবেন। সঙ্গে থাকছে প্রতিদিন 100 টি SMS। এই প্ল্যানের ভ্যালিডিটি 300 দিন হলেও ভয়েস কল এবং ডেটা প্রথম 60 দিন ব্যবহার করা যাবে। দৈনিক ডেটা ব্যবহারের সীমা অতিক্রান্ত হলে স্পিড কমে 80kbps হয়ে যাবে।

Airtel এর 449 টাকার প্ল্যান

এই প্ল্যানে প্রতিদিন 2.5GB ডেটা পাওয়া যাবে। তবে এই প্ল্যানের ভ্যালিডিটি 28 দিন। সঙ্গে থাকছে আনলিমিটেড কল ও প্রতিদিন 100টি SMS। SMS এর সীমা অতিক্রান্ত হলে প্রত্যেক লোকাল SMS এ 1 টাকা ও ন্যাশনাল SMS এ 1.5 টাকা খরচ হবে।

Reliance Jio-র 419 টাকার প্ল্যান

Jio গ্রাহকরা 419 টাকার প্ল্যানে প্রতিদিন 3GB ডেটা ও 100 টি করে SMS ব্যবহার করতে পারবেন। এছাড়াও থাকছে সব Jio অ্যাপ ব্যবহারের সুযোগ। 419 টাকা রিচার্জে 28 দিন ভ্যালিডিটি দিচ্ছে এই কোম্পানি।

Vodafone Idea-র 409 টাকার প্ল্যান

Vodafone Idea 409 টাকা প্ল্যানে প্রতিদিন 2.5GB ডেটা দিচ্ছে সঙ্গে থাকছে আনলিমিটেড কলিং ও প্রতিদিন 100টি SMS। এছাড়াও এই প্ল্যানে Night Binge ও উইকেন্ড ডেটা রোলওভারের সুবিধা দিচ্ছে Vi। এই প্ল্যানের ভ্যালিডিটি 28 দিন।

নতুন প্ল্যানের পাশাপাশি 4G প্ল্যান লঞ্চ করার পরিকল্পনা রয়েছে BSNL এর। TCS-এর গাফিলতির কারণে প্রথমে ২০২২ সালে 4G লঞ্চ করার কথা হলেও পরবর্তীতে  সম্ভবত 2023 সালের প্রথমের দিকে লঞ্চ হতে পারে BSNL 4G। পাশাপাশি, কেন্দ্রের তরফে জানানো হয়েছে যে, দেশে 6G চালুর পরিকল্পনাও চলছে 2023 এর শেষের দিকে অথবা 2024 এর প্রথমের দিকে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo