বিনামূল্যে BSNL 4G SIM কিনতে চান? জানুন উপায়, এই বছরেই আসছে BSNL 4G

বিনামূল্যে BSNL 4G SIM কিনতে চান? জানুন উপায়, এই বছরেই আসছে BSNL 4G
HIGHLIGHTS

টেলকো এই অফারটি কেরালা টেলিকম সার্কেলে দিচ্ছে এবং সম্ভবত অন্যান্য টেলিকম সার্কেলেও এই অফারটি পাওয়া যাবে

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) 31 মার্চ, 2022 পর্যন্ত বিনামূল্যে 4G SIM কার্ড অফার করছে

এই ফ্রি 4G সিমের জন্য আপনাকে কোনো অতিরিক্ত চার্জ দিতে হবে না

সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL) আবারও 2022 সালে গ্রাহকদের 4G সিম (4G SIM) কার্ড অফার করছে। BSNL নতুন এবং মোবাইল নম্বর পোর্টেবিলিটি ইউজারদের জন্য 31 মার্চ, 2022 পর্যন্ত বিনামূল্যে 4G সিম (Free 4G SIM) অফার লঞ্চ করেছে। এই অফারটি 31শে মার্চ 2022 পর্যন্ত বাড়ানো হয়েছে। BSNL সিম পেতে ইচ্ছুক গ্রাহকদের শুধুমাত্র প্রিপেইড (Prepaid) প্ল্যান (Plan) রিচার্জের (Recharge) জন্য পেমেন্ট করতে হবে, তবে তারা BSNL 4G সিম (4G SIM) বিনামূল্যে পাবেন।

দেশের সরকারি টেলিকম কোম্পানি অর্থাৎ ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) ধীরে ধীরে ভারত জুড়ে বিভিন্ন সার্কেলে তার 4G সার্ভিস চালু করার প্রস্তুতি নিচ্ছে৷ তবে, এখানে একটি কমতি রয়েছে যা এখনোও পর্যন্ত অফিসিয়ালি দেশে BSNL 4G নেটওর্য়াক চালু করা হয়েনি। নতুন খরব অনুযায়ী, টেলিকম জায়ান্টটি স্বাধীনতা দিবস (Independence Day) অর্থাৎ 15ই আগস্ট (15th August) ভারতে 4G পরিষেবা চালু করতে পারে।

কেন্দ্রীয় সরকারের মালিকানাধীন টেলিকম কোম্পানিটিকে টেকনোলজিকাল সাহায্য করছে TCS। শোনা যাচ্ছে, যেহেতু BSNL সম্পুর্ণ ভারতীয় টেকনোলজি ব্যবহার করে গ্রাহকদের 4G পরিষেবা দেবে, তাই TCS এরই সাহায্য নিচ্ছে তারা। অন্যান্য টেলিকম কোম্পানিগুলি বিদেশি কোম্পানির সাথে পার্টনারশিপ করলেও, BSNL দেশের নিজস্ব কোম্পানিগুলির উপরেই আস্থা রেখেছে।

অনেকদিন ধরেই BSNL এর 4G কানেকশন আসার কথা শোনা যাচ্ছিল। মাঝে একবার BSNL জানিয়েছিল TCS ঠিকঠাক সাপোর্ট দিচ্ছেনা, তাই 4G কানেকশন চালু করতে অসুবিধা হচ্ছে। গত বছর ডিসেম্বর মাসে TCS কে BSNL একটি অফিসিয়াল চিঠি পাঠিয়ে টেকনোলজির বিষয়টি দ্রুত ঠিক করতে বলেছিল। BSNL এর 4G কানেকশনের কাজ করার মধ্যে দিয়ে TCS, প্রথম তাদের টেলিকম যন্ত্রপাতি বানানোর ব্যবসা শুরু করেছে।

ব্যবহারকারীরা ছাড়ছেন Jio

যেখানে 2016 সালে লঞ্চ হওয়ার পর থেকে Reliance Jio ক্রমাগত তার গ্রাহক সংখ্যা (subscriber base) বৃদ্ধি করে চলেছে। তবে এমন সময় Reliance Jio তার প্রায় 1.29 কোটি ইউজার হারিয়েছে, অর্থাৎ প্রায় 1 কোটির বেশি গ্রাহকরা Reliance Jio ব্যবহার করা বন্ধ করেছে। তবে এটি ডিসেম্বর 2021 এর রিপোর্ট।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo