Airtel vs Vi: 499 টাকার প্ল্যানে কে দিচ্ছে সেরা বেনিফিট, দেখে নিন একনজরে

Updated on 01-Oct-2021
HIGHLIGHTS

ভোডাফোন- আইডিয়ার (Vi) 499 টাকার পোস্টপেইড প্ল্যান দিচ্ছে প্রতিমাসে 100 ফ্রি এসএমএসের সুবিধা

এয়ারটেলের 499 টাকার পোস্টপেইড প্ল্যানে পাওয়া যাচ্ছে ডেইলি 100 ফ্রি এসএমএস

দুটি প্ল্যানই দিচ্ছে মোট 75GB ডেটা এবং ওটিটি বেনিফিট

টেলিকম সংস্থা Vodafone Idea (Vi) এবং ভারতী এয়ারটেল (Bharti Airtel) প্রায় একইরকমের পোস্টপেইড প্ল্যানই গ্রাহকদের অফার করে থাকে। আজ আমরা এই দুটি কোম্পানির 499 টাকার পোস্টপেইড প্ল্যান নিয়ে আলোচনা করবো। এই প্ল্যান ইউজারদের প্রায় একই রকমের ডেটা এবং ওটিটি বেনিফিট অফার করে। যার ফলে গ্রাহক অনেক সময়েই বুঝতে পারেন না এদের মধ্যে কোন প্ল্যানটি নিলে লাভ হবে। এই ধরণের সমস্যার মুখোমুখি যদি আপনিও হন এবং বুঝতে না পারেন যে 500 টাকার মধ্যে কোন প্ল্যান নিলে ভালো হবে। তবে আজ আমরা নিয়ে এসেছি এই দুটি 499 টাকার পোস্টপেইড প্ল্যানের তুলনামূলক আলোচনা-

Airtel 499 টাকার পোস্টপেইড প্ল্যান

ভারতী এয়ারটেলের 499 টাকার পোস্টপেইড প্ল্যানে পাওয়া যাচ্ছে মোট 75GB ডেটা, গোটা মাস জুড়ে। এই প্ল্যানে রয়েছে মোট 200GB পর্যন্ত ডেটা রোলওভারের সুবিধা। এছাড়া পাওয়া যাচ্ছে ডেইলি 100 ফ্রি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কল বেনিফিট।

এই প্ল্যানে ওটিটি বেনিফিট হিসেবে মিলছে অ্যামাজন প্রাইম ভিডিও অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন। এছাড়া মিলবে ডিজনি প্লাস হটস্টারের ফ্রি অ্যাক্সেস এবং এয়ারটেল XStream প্রিমিয়াম সমেত অন্যান্য এয়ারটেল অ্যাপের বেনিফিট।

যখন ইউজার এই প্ল্যানে অফার করা ফাস্ট-ইউসেজ- পলিসি(FUP) অতিক্রম করবেন, তারপর থেকে প্রতি MB ডেটা ব্যবহারে খরচ পড়বে 2 পয়সা।

সেইসঙ্গে ডেইলি যে ফ্রি এসএমএস বেনিফিট এই প্ল্যানে মিলবে তার লিমিট শেষ হয়ে গেলে প্রতি এসএমএসের জন্য চার্জ পড়বে 10 পয়সা করে। এই প্ল্যানে অ্যামাজন প্রাইম ভিডিও এবং ডিজনি প্লাস হটস্টারের একবছরের ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

Vodafone Idea (Vi) 499 টাকার পোস্টপেইড প্ল্যান

ভোডাফোন- আইডিয়ার (Vi) 499 টাকার পোস্টপেইড প্ল্যানে রয়েছে আনলিমিটেড ভয়েস কলের বেনিফিট। এছাড়া মিলবে প্রতিমাসে 100 ফ্রি এসএমএস এবং মোট 75GB ডেটা বেনিফিট। এই প্ল্যানেও মিলবে মোট 200GB ডেটা রোলওভার বেনিফিট। এছাড়া অ্যাডিশনাল বেনিফিট হিসেবে পাওয়া যাবে অ্যামাজন প্রাইম ভিডিও অ্যাপের একবছরের ফ্রি সাবস্ক্রিপশন। সেইসঙ্গে মিলবে ডিজনি প্লাস হটস্টারের ফ্রি অ্যাক্সেস। এছাড়া মিলবে Vi মুভিজ এবং Vi টিভি অ্যাপের অ্যাক্সেস। 

এই দুটি প্ল্যানের মধ্যে ভারতী এয়ারটেলের পোস্টপেইড প্ল্যানে মিলছে দুর্দান্ত এসএমএস বেনিফিট। যেখানে ভোডাফোন- আইডিয়ার (Vi) পোস্টপেইড প্ল্যান দিচ্ছে প্রতিমাসে 100 ফ্রি এসএমএসের সুবিধা, এয়ারটেল দিচ্ছে প্রতিদিন 100 ফ্রি এসএমএস। এছাড়াও এয়ারটেলের প্ল্যানে পাওয়া যাচ্ছে ভোডাফোনের তুলনায় আরও ভালো অ্যাডিশনাল বেনিফিট।

তবে এক্ষেত্রে একটা বিষয় যে কোনো পোস্টপেইড প্ল্যান বেছে নেওয়ার আগে মনে রাখতে হবে যে, নিজের এলাকার টেলিকম অপারেটর কোন ধরনের নেটওয়ার্ক সার্ভিস অফার করছে। তবে দুটি প্ল্যানের বিস্তারিত আলোচনা করে  বোঝা গেল যে ভোডাফোন- আইডিয়ার তুলনায় ভারতী এয়ারটেল একই দামের মধ্যে আরও ভালো বেনিফিটের পোস্টপেইড প্ল্যান অফার করছে।

 

 

 

Disclaimer: Digit, like all other media houses, gives you links to online stores which contain embedded affiliate information, which allows us to get a tiny percentage of your purchase back from the online store. We urge all our readers to use our Buy button links to make their purchases as a way of supporting our work. If you are a user who already does this, thank you for supporting and keeping unbiased technology journalism alive in India.
Connect On :