আগামী মাসে রিচার্জ প্ল্যানের দাম বাড়াচ্ছে VODAFONE-IDEA, AIRTEL, মোবাইল খরচ বাড়বে বহুগুন

আগামী মাসে রিচার্জ প্ল্যানের দাম বাড়াচ্ছে VODAFONE-IDEA, AIRTEL, মোবাইল খরচ বাড়বে বহুগুন
HIGHLIGHTS

Airtel এবং Vodafone Idea আবারও ট্যারিফ প্ল্যানের দাম বাড়াতে চলেছে

আগামী ১২ থেকে ১৮ মাসে পর্যন্ত দাম বাড়াবে টেলিকম কোম্পানিগুলি

এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার ট্যারিফ প্ল্যান সেপ্টেম্বর-অক্টোবরে ২-৫ শতাংশ বাড়তে পারে

Vodafone-Idea, Airtel সহ সমস্ত টেলিকম সংস্থাগুলি গত ডিসেম্বর মাসেই তাদের রিচার্জ প্ল্যানের (Mobile Recharge Plan) দাম ৪০ শতাংশ পর্যন্ত বাড়িয়েছিল। এবার আবার গ্রাহকরা একটি ধাক্কা খেতে যাচ্ছে। আগামি কয়েক মাসের মধ্য়ে ফের একবার ১০ শতাংশ পর্যন্ত দাম বাড়তে যাচ্ছে টেলিকম রিচার্জ প্ল্যানগুলির (Mobile Prepaid Plans)। এমনটাই সূত্রে জানা গিয়েছে।

গত বছর ট্যারিফ প্ল্যানগুলি ১০-৪০ শতাংশ বেশী দামি হয়েছিল এবং এখন Airtel এবং Vodafone Idea আবারও ট্যারিফ প্ল্যানের (Tariff Plan Hike) দাম বাড়াতে চলেছে। করোনা মহামারির কারনে বিপুল ক্ষতির বোঝা বইতে টেলিকম সংস্থাগুলি। সেই ক্ষতি পূরণ করতে আগামী ১২ থেকে ১৮ মাসে পর্যন্ত দাম বাড়াবে টেলিকম কোম্পানিগুলি। CNBC-র একটি রিপোর্ট এটি দাবি করা হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে যে সেপ্টেম্বর-অক্টোবরে এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার ট্যারিফ প্ল্যান ২-৫ শতাংশ বাড়তে পারে, যদিও প্রতি ছয় মাসে এটি ১০ শতাংশ পর্যন্ত বাড়তে পারে। যদিও টেলিকম সংস্থাগুলি এখনও এই বিষয় কোনো সরকারী বিবৃতি দেয়নি।

অন্যদিকে, SBI ক্যাপস বিশ্লেষক রাজীব শর্মা তার এক রিপোর্ট বলেছিলেন, টেলিকম কোম্পানিরা খুব শীঘ্রই দাম বাড়াবে বলে জানিয়েছেন। আগামী কয়েক কোয়ার্টারে পর্যায়ক্রমে সেই দাম আরো বাড়বে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo