বাড়তে চলেছে Airtel রিচার্জ প্ল্যানের দাম, 1GB ডেটার জন্য দিতে হতে পারে 100 টাকা

বাড়তে চলেছে Airtel রিচার্জ প্ল্যানের দাম, 1GB ডেটার জন্য দিতে হতে পারে 100 টাকা
HIGHLIGHTS

বিশ্বের সবচেয়ে সস্তা ডেটা ভারতে পাওয়া যায়

Airtel আগামী 6 মাসের মধ্য়ে মোবাইল ডেটার দাম আবারও বাড়াতে চলেছে

ইন্টারনেট ডেটার 1GB ডেটার দাম হতে পারে 100 টাকা

Internet Data: বিশ্বের সবচেয়ে সস্তা ডেটা ভারতে পাওয়া যায়। যদিও গত বছর কয়েকটি টেলিকম সংস্থাগুলি তাদের ডেটা প্যাকের দাম বাড়িয়ে দেয়। তবুও অন্যান্য দেশের তুলনায় এখানে ডেটার দাম খুব কম। তবে আগামী কয়েকমাসের মধ্য়ে মোবাইল ডেটার দাম আবারও বাড়তে পারে বলে জানা গিয়েছে। এর সাথে Airtel টেলিকম সংস্থা এটি শীঘ্রই শুরু করতে পারে। এমনকী 1GB ডেটার দাম হতে পারে 100 টাকা।

এয়ারটেল গ্রাহকদের জন্য় খারাপ খবর। এবার হয়তো ইন্টারনেট ডেটা ব্য়বহারের জন্য় বেশি খরচ করতে হতে পারে। এমনই ইঙ্গিত দেন ভারতী এয়ারটেলের চেয়ারম্যান সুনীল মিত্তাল। সম্প্রতি একটি সম্মেলনে মিত্তল জানান, আগামী ছ'মাসের মধ্য়েই বেশ কয়েকটি ট্যারিফের দাম বাড়াতে চলেছে কোম্পানি। গ্রাহকদের অতিরিক্ত খরচের জন্য় তৈরিও থাকতে বলেন তিনি।

1GB ডেটা কত টাকা দিতে লাগবে?

সুনীল মিত্তাল একটি ইভেন্টে বলেন যে টেলিকম সংস্থাগুলি দ্বারা দীর্ঘ সময়ের জন্য় অল্প দামে ইন্টারনেট সরবরাহ করা ব্যবহারিক নয়। তিনি বলেন যে বর্তমানে 16GB ইন্টারনেট ডেটা ব্য়বহার করতে 160 টাকা দিতে হয় প্রতি মাসে। এই ক্ষেত্রে, প্রতি মাসে গ্রাহক 1GB ডেটার জন্য় 45 টাকা দেয়। তবে মিত্তল জানান যে গ্রাহকদের 1GB ডেটার জন্য় শীঘ্রই দ্বিগুণেরও বেশি 100 টাকা দিতে হতে পারে।

মিত্তল বলেন, “প্রতি মাসে এই দামে (160 টাকা) 1.6GB ডেটা খরচ করতে রাজি হয়ে যান আর নাহলে আরও বেশি খরচের জন্য তৈরি থাকুন। আমরা আমেরিকা বা ইউরোপের মতো গ্রাহকদের থেকে চার-সাড়ে চার হাজার টাকা চাইব না। তবে 160 টাকায় 16GB ডেটা দেওয়া সম্ভব নয়।”

ভারতে পাওয়া যায় সবচেয়ে সস্তা ডেটা

  • ভারতে 1GB ডেটার জন্য় গ্রাহকদের 6.75 টাকা দিতে হয়।
  • দ্বিতীয় স্থানে রয়েছে ইস্রায়েল আসে, যেখানে গ্রাহকদের 1GB ডেটার জন্য 8.24 টাকা দিতে হয়।
  • তৃতীয় নম্বরে হল কিরগিজস্তান, যেখানে 1GB ডেটার দাম 15.74 টাকা।
  • ইতালি চতুর্থ স্থানে রয়েছে যেখানে গ্রাহকদের 1GB ডেটার জন্য 32.22 টাকা দিতে হয়। অর্থাত্, তৃতীয় এবং চতুর্থ দেশে প্রায় দ্বিগুণের পার্থক্য রয়েছে।
  • একই সময়ে, ইউক্রেন পাঁচ নম্বরে আসে, যেখানে 1GB ডেটার দাম 34.47 টাকা।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo