দেশে এই প্রথম 5G প্রযুক্তির প্রদর্শন করল এরিক্সান

দেশে এই প্রথম 5G প্রযুক্তির প্রদর্শন করল এরিক্সান
HIGHLIGHTS

5G প্রযুক্তি নিয়ে আসার জন্যে টেলিকমের অন্যতম বড় ব্যবসায়িক প্রতিষ্ঠান এরিক্সান গত শুক্রবার প্রথমবার 5G’র এন্ড টু এন্ড প্রদর্শন করেছে

ভারতের প্রযুক্তিকে আর নতুন ও উন্নত করার উদ্দেশ্যে গত শুক্রবার ভারতে টেলিকম জগতের অন্যতম বড় কোম্পানি এরিক্সান 5G প্রিশেবার এন্ড টু এন্ড প্রদর্শন করেছে।
 
এটি এরিক্সনের 5G টেস্ট ব্যান্ড আর 5G নিউজ রেডিও (এনআই) এর মাধ্যমে করা হয়েছে। আর এতে লেটেস্ট 3 মিলি সেকেন্ডের   5.7 গিগা বাইট প্রতি সেকেন্ড স্পিড পাওয়া গেছে।
 
এরিক্সানের একটি নতুন গবেষণা অনুসারে 5G প্রযুক্তিতে ভারতীয় দূরসঞ্চারের জন্য 2026 সাল পর্যন্ত 27.3  আরব রাজস্ব দেওয়ার ক্ষমতা আছে।  
 
এরিক্সনের দক্ষিণ পূর্ব এশিয়ার প্রধান অঞ্চল ভারতীয় বাজারের প্রধান নুনজিয়ো মির্তিলী বলেন যে, “আমরা দেশে প্রথম 5G প্রদর্শনীর ভিত্তিতে ভারতীয় বাজারের প্রতি আমাদের প্রতিব্দধতা আরও দৃঢ় করছি। সরকার 2020 সালের মধ্যে দেশে 5G পরিষেবা নিয়ে আসার পরিকল্পনা করছে”।

এরিক্সন ইন্ডিয়ার ডিরেক্টার নিতিন বন্সল বলেছেন, “দূরসঞ্চার পরিষেবাতে 5G একটি নতুন ব্যবস্থা আর বিশ্বাস নিয়ে আসবে। পরিষেবা দেওয়ার জন্য রাজস্বর নতুন ব্যবস্থা হবে। 5G, 2026 সালের মধ্যে ভারতীয় অপারেটিং এর জন্য  43 শতাংশ উন্নত রাজস্ব তৈরির ক্ষমতা যুক্ত”.

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo