BSNL আনতে চলেছে 5G পরিষেবা, কবে থেকে আপনি এই সুবিধা পাবেন জানেন? দেখুন

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 05 Oct 2022
HIGHLIGHTS
  • BSNL আনতে চলেছে 5G পরিষেবা

  • 2023 সালের 15 আগস্ট লঞ্চ হবে পরিষেবা

  • জানালেন কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

BSNL আনতে চলেছে 5G পরিষেবা, কবে থেকে আপনি এই সুবিধা পাবেন জানেন? দেখুন
BSNL আনতে চলেছে 5G পরিষেবা, কবে থেকে আপনি এই সুবিধা পাবেন জানেন? দেখুন

BSNL আনতে চলেছে 5G পরিষেবা। অন্যান্য জনপ্রিয় সব বেসরকারি টেলিকম সংস্থাকে টেক্কা দিয়ে লঞ্চ হতে চলেছে 5G পরিষেবা। এমন খবরই জানিয়েছেন কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)। যেদিন 5G লঞ্চ হল ভারতে সেদিন তিনি এমন তথ্যই দিয়েছেন। কিন্তু কবে থেকে এই পরিষেবা চালু হবে জানেন? দেখুন।

দেশে কদিন আগেই 5G পরিষেবা লঞ্চ হয়েছে। 1 অক্টোবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এই পরিষেবা উদ্বোধন করেছেন। জানানো হয়েছে 4G এর তুলনায় 5Gতে 20গুণ বেশি স্পিড মিলবে।  অশ্বিনী বৈষ্ণব এই বিষয়ে জানিয়েছেন যে আগামী 2023 সালের মার্চের মধ্যে দেশের 200 টির বেশি শহরে 5G পরিষেবা চালু হয়ে যাবে।

BSNL এর 5G পরিষেবা কবে চালু হবে?

আগামী বছরের 15 আগস্ট দেশে 5G পরিষেবা চালু করতে চলেছে BSNL। এমনটাই জানিয়েছেন অশ্বিনী বৈষ্ণব। Indian Mobile Congress এর ষষ্ঠ সংস্করণে 5G পরিষেবা উদ্বোধন হয় দিল্লির প্রগতি ময়দানে। দেশের 80-90% এলাকায় আগামী 2 বছরের মধ্যে এই পরিষেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলেই জানান তিনি। ভারতের টেলিকম সংস্থাগুলো এই বিষয়ে দ্রুত কাজ করে চলেছে বলেই জানান তিনি।

কোথায় 5G পরিষেবা পাওয়া যাবে প্রথমে জানেন?

দিল্লি, কলকাতা, মুম্বাই, চেন্নাইয়ের মতো শহরে দীপাবলির সময় 5G চালু করবে বলেই জানানো হয়েছে Jio এর তরফে। অন্যদিকে Airtel ইতিমধ্যেই 5G পরিষেবা চালু করে দিয়েছে। দেশের 8টি শহরে এখন এই পরিষেবা পাওয়া যাবে বলে জানানো হয়েছে Airtel এর তরফে। তবে ভোডাফোন বা আইডিয়া কবে 5G পরিষেবা চালু করবে সেটা এখনও জানায়নি।

আপনি কী কী সাহায্য পাবেন 5G পরিষেবায়?

ব্যবহারকারীরা 20 GBPS স্পিডের ইন্টারনেট গতি পাবেন। অনলাইনে কাজ করা অনেক সহজ হবে এর ফলে। 3ঘণ্টার ছবি 3মিনিটেই ডাউনলোড করা যাবে।

BSNL 5G

দেশকে কীভাবে বদলাতে পারবে এই পরিষেবা?

ভারতে ব্যাপক পরিবর্তন আনবে এই 5G পরিষেবা তাও 2035 সালের মধ্যে। 450মার্কিন বিলিয়ন ডলার অবধি এই পরিষেবার আয় পৌঁছে যাবে বলে মনে করা হচ্ছে। সহজে যোগাযোগ করতে পারবেন। বাড়বে ইন্টারনেটের গতি। স্পেকট্রাম নিলামে 1.5 লক্ষ কোটি টাকা দর মিলেছে। সমস্ত স্পেকট্রামের প্রায় অর্ধেক মুকেশ আম্বানি (Mukesh Ambani) কিনেছেন 87,946.93 কোটি টাকা দিয়ে।

Web Title: 5G to be available in over 200 cities by March 2023 bsnl 5G launch on august 15 2023
Tags:
bsnl 5G Launch Date BSNL 5G Launch Date jio 5G Airtel 5G bsnl 5G
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements