দুটি স্ক্রিনের সঙ্গে Axon M স্মার্টফোনটি ZTE, US তে লঞ্চ করেছে

দুটি স্ক্রিনের সঙ্গে Axon M স্মার্টফোনটি ZTE, US তে লঞ্চ করেছে
HIGHLIGHTS

ZTE Axon M এরকম প্রথম ফোন যাতে এই ফিচারটি আছে, এই ফোনে 5.2 ইঞ্চির ফুল সাইজ 1080p ডিসপ্লে আছে আর এই ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 821 প্ল্যাটফর্মে চলে

চিনের মোবাইল ডিভাইসের ভেন্ডার US তে ডুয়াল স্ক্রিন ফোল্ডেবেল স্মার্টফোন লঞ্চ করেছে। এটিই প্রথম কোম্পানি যারা প্রপার ডুয়াল ডিসপ্লে যুক্ত স্মার্টফোন নিয়ে এসেছে। এই সময় ZTE Axon M একমাত্র স্মার্টফোন যাতে দুটি ফুল সাইজ ডিসপ্লে অফার করছে আর যাতে ফোল্ড করে একটি টেন্টের শেপ দেওয়া যায় আর এতে একটি করে মাল্টি টাস্কিং ট্যাবলেটের মতন ব্যবহার করা যেতে পারে।

Axon M এর USP এর দুটি 5.2 ইঞ্চির 1080p LCD প্যানেল ডিসপ্লে। এই ডিসপ্লেকে ফোল্ড করে সাধারন স্মার্টফোন হিসাবে ব্যবহার করা যায় আর এটি খুলে একে ট্যাবলেটের শেপ ও দেওয়া যায়। ইউজার্সরা একই সময় দুটি ডিসপ্লেতে আলাদা আলাদা অ্যাপের ব্যবহার করতে পারবে। এর কেতি ডিসপ্লেতে ক্রিকেট ম্যাচ দেখার সময় অন্য ডিসপ্লেতে ডোমিনোজের পিজ্জা অর্ডার করা যাবে। এই দুটি ডিসপ্লে একটি হিঞ্চের মাধ্যমে যুক্ত যার ফলে এটি টেন্ট শেপে রাখা যেতে পারে। 

এর মিরার মোডের মাধ্যমে ইউজার্স একে অরপের বিপরীতে চ্যাট করার সময় একই কন্টেন্ট দেখতে পারবে।

ZTE মোবাইল ডিভাইসের CEO Lixin Cheng বলেছেন যে, “Axon M একটি ফোল্ডেবেল স্মার্টফোন ক্যাটাগরি বানিয়েছে”। আমাদের গ্রাহকরা সবসময় নতুন মোবাইল মনোরঞ্জনের এক্সপিরিয়েন্স চায়, AT&T এন্টারটেনমেন্ট গ্রুপের ডিভাইস আর নেটওয়ার্ক সার্ভিসেস মার্কেটিং এর SVP Kevin Petersen বলেছেন, “ZTE Axon M এর ডুয়াল স্ক্রিন ক্ষমতার সঙ্গে DIRECTV কে যুক্ত করে মনোরঞ্জন এর আনন্দ নেওয়ার জন্য একটি নতুন পরিবর্তিত ব্যবস্থা করবে, যা তাদের দরকার”।

এই ফোনটিতে স্ন্যাপড্র্যাগন 821 প্ল্যাটফর্ম, 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ আছে। এছাড়া এই ডিভাইসে 20MP’র প্রাইমারি ক্যামেরা, 3.5mm এর হেডসেট জ্যাক, 3,180 mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে। আর এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড নৌগাট 7.1.2 তে চলে। Axon M এর দাম $725 (Rs 47,150 প্রায়) আর এই ফোনটি US তে বিশেষ ভাবে AT&T তে পাওয়া  যাবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo